মানসিক চাপে ভুগছেন? প্রেমিকের টিশার্ট পরুন আর “নো স্ট্রেস” জোনে ফিরে যান

মানসিক চাপে ভুগছেন? প্রেমিকের টিশার্ট পরুন আর “নো স্ট্রেস” জোনে ফিরে যান

কথাটা শুনে প্রথমে একটু অদ্ভুত লাগতে পারে। না, আশ্চর্য হওয়ারই কথা। সংসারে নানা ঝামেলা লেগেই থাকে। তার সঙ্গে থাকে বাইরের জগতের চাপ। জীবন এখন অনেক জটিল হয়ে গেছে। তাই মানসিক চাপ বা অবসাদ আমাদের নিত্যসঙ্গী হয়ে গেছে। এমত অবস্থায় কী করা উচিত বললেই আপনি বলবেন ডাক্তারের কাছে যাওয়া দরকার। সেতো একশবার। অবসাদ (stress) যদি খুব গভীর হয় তাহলে অবশ্যই যাবেন ডাক্তারের কাছে। কিন্তু তার আগে একটা ছোট্ট দাওয়াই ট্রাই করে দেখবেন নাকি? কিছুই করতে হবে না। প্রেমিকের (boyfriend) কাছ থেকে একটা পুরনো (old) টিশার্ট(tshirt) চেয়ে নিন। আর সেটা রোজ রাতে পরে শুতে যান। দেখবেন ঝরঝরে ঘুম হয়ে শরীর ও মন একেবারে তরতাজা হয়ে গেছে। বিশ্বাস হচ্ছে না তো? একবার করেই দেখুন না।

giphy

কেন এরকম হয়?

giphy


গবেষণা বলছে যে প্রেমিকের খুব পছন্দের টিশার্ট যদি আপনি পরেন, স্ট্রেস লেভেল খুব দ্রুত নীচে নেমে যায়। যদি সেই টিশার্ট বেশ পুরনো হয় এবং প্রেমিকের খুব পছন্দের হয় তাহলে এর প্রভাব হয় আরও জোরদার। বলা হচ্ছে যে রাত্রে যখন আপনি একা শুতে যাচ্ছেন তখন আপনার রাত্রিকালীন একাকীত্ব দূর করে এই পোশাক। আপনার মনে হবে প্রেমিক আপনার সঙ্গেই আছেন। তিনি খুব নিবিড়ভাবে আপনাকে জড়িয়ে আছেন। এতে আপনার রাত্রে ঘুম ভাল হবে। এবং সকালবেলা উঠে অনেকটাই চাপমুক্ত লাগবে নিজেকে। ভাল ঘুম হলে এমনিতেই উত্তেজনা, চাপ ইত্যাদি প্রশমিত হয়, আপনার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হবে না। 


প্রত্যেক মানুষের শরীর থেকেই একটা গন্ধ বের হয়। এটা তার নিজস্ব গন্ধ। তার সঙ্গে যোগ হয় সুগন্ধি দ্রব্যের গন্ধ। সব মিলিয়ে আলাদা একটা গন্ধের জন্ম হয়। আপনি যখন প্রেমিকের সঙ্গে থাকেন এই গন্ধ আপনার চেনা লাগে। কিন্তু বাড়ি চলে এলে আপনার আবার একা লাগতে পারে। সেক্ষেত্রে যদি আপনি এই টিশার্ট পরে নেন আবার সেই চেনা গন্ধ পাবেন এবং আপনার বেশ ভাল লাগবে। 

giphy

রিলেশানশিপ বিশেষজ্ঞরা বলছেন, এরকমটা করলে একটা ভরসার জায়গা তৈরি হয়। কারণ আপনার মনে হয় যে মানুষটাকে আপনি ভরসা করেন এবং মন খুলে সব কথা বলেন, তিনি না থেকেও আপনার সঙ্গে থাকেন। এই বিশ্বাসই আপনাকে স্ট্রেস দূরে ঠেলে পাঠাতে সাহায্য ক্রবে। তাছাড়া পুরনো টিশার্ট বহু ব্যবহারের জন্য নরম হয়ে যায়। তাই এটা আরামদায়ক এবং আপনার মধ্যে এক সুন্দর অনুভূতি নিয়ে আসতে সক্ষম। 

 

 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়