বিয়ের দিন ঝলমলে, উজ্জ্বল ত্বক চান? তা হলে বিউটি স্লিপের উপকারিতা সম্পর্কে জেনে নিন

বিয়ের দিন ঝলমলে, উজ্জ্বল ত্বক চান? তা হলে বিউটি স্লিপের উপকারিতা সম্পর্কে জেনে নিন

কাজ করতে-করতে টুক করে একটু ঘুমিয়ে নেওয়ার ব্যাপারে ভারতীয় আর স্প্যানিশদের কোনও জুড়ি নেই। ভারতীয়রা দেন ভাত ঘুম আর স্প্যানিশরা দিব্যি গিটার বাজাতে-বাজাতে সিয়েস্তা, মানে, ছোট্ট একটা ঘুম দিয়ে দেন। সে আপনি কুঁড়ে বলে যতই বদনাম দিন না কেন, এই ছোট্ট ঘুমের উপকারিতা কিন্তু অনেক। যাঁরা একটু বেশি স্বাস্থ্য সচেতন, তাঁরা এঁকে বলেন পাওয়ার ন্যাপ। আর যাঁরা রূপচর্চা করতে ভালবাসেন, তাঁরা একে বলবেন বিউটি স্লিপ। সে নাম যাই হোক না কেন, এর সবচেয়ে বেশি দরকার কার জানেন? বিয়ের কনের (bride)। কারণ, বিয়ের ক'দিন আগে থেকে শুরু করে ক'দিন পর পর্যন্ত সবচেয়ে বেশি ধকল তাঁর উপর দিয়েই যায়। তাই বিয়ের দিন সে যদি একটু টুক করে ঘুমিয়ে নেয়, তা হলে তাঁর ত্বক সোনার মতো ঝলমল করবে। আসুন দেখে নেওয়া যাক যে, এই বিউটি (beauty) স্লিপের (sleep) উপকারিতা (benefits) আর কী-কী। 

আরও পড়ুন: বিয়ের দিন এয়ারব্রাশ মেকআপ করাতে চান? ভাল-মন্দ সব দিক আগে জেনে নিন

মুখে বলিরেখা কম পড়ে

instagram

বিয়ে ঠিক হয়ে যাওয়ার পর নানা কাজের মধ্যে সময় বের করে আপনি যদি একটু ঘুমিয়ে নেন, এই ধরুন বড় জোর দশ মিনিট, তা হলে আপনার ত্বকে বলিরেখা কম হবে। কারণ, আপনি ঘুমিয়ে পড়লেই ত্বক তার রিপেয়ারিংয়ের কাজ শুরু করে দেবে এবং কোলাজেন তৈরি করা শুরু করবে। তাই এই ছোট্ট ঘুমটি একদম অবহেলা করবেন না। 

ত্বকে উজ্জ্বল আভা আসবে

instagram

একজন কনের বিয়ের দিন সবচেয়ে বেশি প্রয়োজন ব্রাইডাল গ্লো। আর এর জন্যও কিন্তু এই ছোট্ট বিউটি স্লিপ দারুণ কাজে আসে। কারণ, আপনি ঘুমলে রক্ত সঞ্চালন অনেক দ্রুত হয়ে যায়। আর মুখের মধ্যে সঠিক রক্ত সঞ্চালন হলে আপনার ত্বকে এমনিতেই সুন্দর আভা চলে আসে। 

চোখের নীচে ক্লান্তি আর ফোলাভাব দূর হয়

instagram

যে কারণে ঘুমলে মুখে আভা আসে, সেই একই কারণে টুক করে ছোট্ট ঘুম দিলে চোখের নীচে ফোলাভাব দূর হয়। আর আপনার যে স্ট্রেস আর ক্লানি আছে সেটাও নিমেষে দূর হয়ে যাবে। আপনার চোখ অনেক উজ্জ্বল দেখাবে। আর এরকম উজ্জ্বল চোখে মেকআপও অনেক সুন্দর লাগবে। 

বিউটি স্লিপ কাজ করে চুলেও

shutterstock

নিশ্চিন্ত হলেন তো শুনে? হ্যাঁ, ছোট্ট একটা বিউটি স্লিপ শুধু আপনার ত্বক নয় চুলও ঝলমলে আর স্বাস্থ্যোজ্জ্বল করে। আপনি যখন ঘুমোচ্ছেন, তখন আপনার স্ক্যাল্পেও রক্ত সঞ্চালন হচ্ছে। আর এর জন্য আপনার চুলের ফলিকল পুষ্টি, খনিজ ও ভিটামিন পাবে। 

আপনাকে অনেক বেশি তরতাজা ও হাসিখুশি দেখাবে

instagram

বিয়ের আগে শুধু ক্লান্তি থাকে না, একটা ভয় আর স্ট্রেসও কাজ করে। আপনি যদি অল্পক্ষণ ঘুমিয়ে নেন, আপনার স্নায়ু অনেক শান্ত হয়ে যাবে এবং স্নায়বিক অস্থিরতা নিয়ন্ত্রণে আসবে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!