বিয়ের পর মাকে মিস করছেন, মনের জমানো কথা বলে দিন। In Bengali | POPxo

বিয়ের পর সবচেয়ে বেশি মিস করছেন নিজের মাকে? অনেক বছরের না বলা কথাগুলো আজই বলে দিন তা হলে!

বিয়ের পর সবচেয়ে বেশি মিস করছেন নিজের মাকে? অনেক বছরের না বলা কথাগুলো আজই বলে দিন তা হলে!

‘মা’, ছোট্ট একটা শব্দ। অথচ তার শিকড় হৃদয়ের একদম গভীরে ছড়িয়ে আছে। ছোটবেলায় যখন শিশুরা কথা বলতে শেখে, এটাই তারা প্রথম বলে, মা। এই ডাক শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন সবাই। এই মায়ের সঙ্গে আস্তে-আস্তে বড় হয়ে ওঠা। মায়ের কাছে যত আবদার, মায়ের উপর যত রাগ দেখানো। আবার এই মাকে ছেড়েই অন্য বাড়িতে চলে যাওয়া বিয়ের পর। বিয়ে হয়ে গেলেই মনে হয়, কত কথা বলার ছিল মাকে, বলা হল না। প্রত্যেক মেয়েই তাই শ্বশুরবাড়িতে গিয়ে মাকে (mother) সবচেয়ে বেশি মিস করে। আর দেরি কেন করছেন? তিনি তো পর নয়, তিনি যে আপনার সবচেয়ে আপন। না বলা মনের (untold) কথাগুলো (feelings) আজই বলে (express) দিন মাকে। 

মায়ের হাতে রান্না

মায়ের হাতের রান্নার জবাব নেই
salmascookingdiary

একবাক্যে এটা সবাই স্বীকার করবেন যে আপনার মা হচ্ছেন এই বিশ্বের সবচেয়ে সেরা কুক। তাঁর হাতের রান্নার জাস্ট জবাব নেই। মন খুলে মায়ের হাতের রান্নার প্রশংসা করেছেন কখনও? করেননি। কারণ তিনি আপনাকে রোজ রেঁধে বেড়ে খাইয়েছেন। আর সেটার মর্ম আপনি বুঝেছেন শ্বশুরবাড়ি গিয়ে। যখন আপনার মায়ের হাতের রান্না আপনি মিস করেছেন। মাকে বলুন তাঁর হাতের সব কটা পদ আপনি চেটেপুটে খেয়েছেন, এই রান্নায় তাঁর স্নেহ মেশানো আছে। 

জ্বরজারিতে মায়ের হাতের স্পর্শ

ছোটবেলায় অসুখের সময় মায়ের স্পর্শ ভুলতে পারা যায়না
Instagram

যখন ছোট ছিলেন তখন থেকে বড় হওয়া পর্যন্ত, আপনার সব অসুখে মা আপনার পাশে ছায়ার মতো থেকেছেন। সামান্য জ্বর হোক বা পেটের সমস্যা, দুশ্চিন্তায় আপনার মায়ের ঘুম আসেনি। শ্বশুরবাড়ি গিয়ে যখন ঠান্ডা লেগে সর্দি হয়েছে বা মাথার যন্ত্রণা আপনাকে কাবু করে দিয়েছে, মনে পড়ে গেছে মায়ের কথা। মায়ের অসুখ হলে আপনিও কিন্তু দূরে থাকবেন না। ছুটে চলে আসুন মায়ের কাছে, তাঁর হাত ধরে বলুন পাশে আছি তোমার।

কোন জিনিসটা কোথায় আছে

আপনার বইখাতা জামাকাপড় থেকে শুরু করে সাজের জিনিস সব তিনি গুছিয়ে রাখতেন অ্যাদ্দিন। এবার সেই কাজটা আপনাকে নিজের গরজে শ্বশুরবাড়িতে করে নিতে হচ্ছে। আর তখনই মায়ের সেই কথাগুলো মনে পড়ে যাচ্ছে। মা বলতেন, 'একটু গোছাতে শেখ, না হলে পরে বিপদে পড়বি।' খুব একটা দেরি হয়নি। নিজের ঘর গুছিয়ে মাকে একটা ছবি পাঠিয়ে দিন। 

ঘুম থেকে ওঠা

মা ছিলেন আপনার অ্যালার্ম ক্লক
burkedecor

স্কুল যেতেন মা ডেকে দিতেন, কলেজ যেতেন মা ডেকে দিতেন। ছুটির দিনে বেলা বারোটা পর্যন্ত ঘুমতেন, কেউ কিছু বলত না। এখন আর সেটা হচ্ছে না। উল্টে দেরি করে উঠলে টুকটাক মন্তব্যও শুনতে হচ্ছে। মাকে এখনই কল করুন, বলুন যে আবদারগুলো করে আপনি মাকে বিব্রত করে এসেছেন মনে পড়ছে সেসব কথা, আর তাই একদিন ভোরবেলা উঠে মাকে সারপ্রাইজ দিতে চলে যান দেখি! 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!