কালার ব্লক টেকনিক ফ্যাশন দুনিয়ায় সব সময় সুপারহিট। In Bengali | POPxo

শীত হোক বা গ্রীষ্ম, ফ্যাশনে কালার ব্লক টেকনিক সব সময়ই সুপারহিট

শীত হোক বা গ্রীষ্ম, ফ্যাশনে কালার ব্লক টেকনিক সব সময়ই সুপারহিট

রং, রং, রং, কী রং? এই খেলাটা আমরা ছোটবেলায় খেলতাম। মনে আছে কি আপনার? আর শীতকাল এলেই কেন জানি না এই খেলাটার কথা আমার মনে পড়ে যায়। কারণ, শীতকাল যতদিন থাকে, ততদিন যেন শহরে রঙের মেলা বসে যায়। তবে যা খুশি রং (colour) পরে বেরলে তো আপনাকে আর ফ্যাশনেবল বলা যাবে না, তাই না? তার জন্য একটা খেলা খেলতে হবে। ওই ধরুন ছোটবেলার সেই খেলা। ঘাবড়ে গেলেন নাকি? আচ্ছা বলুন তো, কমলা রঙের সঙ্গে বেগুনি রং যায়? ইস, একদম ম্যাচ করে না। কিন্তু এই অদ্ভুত কম্বিনেশনই কিন্তু ফ্যাশন দুনিয়ায় কাঁপিয়ে বেড়াচ্ছে। সোজা ভাষায় একে বলে, কালার ব্লক টেকনিক। এই পদ্ধতি অনুপ্রাণিত ডাচ শিল্পী পিয়েত মনদ্রিয়ানের আঁকা থেকে। রঙের চক্র বা কালার হুইলে দুটো বিপরীত রং, যা এমনিতে ম্যাচ করে না, সেটা পোশাকে নিয়ে আসাই হল কালার ব্লক (block) ফ্যাশন (fashion)। 

কালার ব্লক ফ্যাশনের জন্য জরুরি টিপস

গোলাপি আর হলুদের অ্যানালগাস কালার ব্লকে অনন্যা করিনা
গোলাপি আর হলুদের অ্যানালগাস কালার ব্লকে অনন্যা করিনা

১) বিভিন্ন সলিড কালারের কম্বিনেশনে আপনাকে পোশাক পরতে হবে। সুতরাং আপনার পুরো লুকটাই হবে একটু ঝলমলে আর রংচঙে। তাই বাইরে বেরনোর আগে বাড়িতে আয়নার সামনে একটু লুক ট্রাই করে নেবেন। আপনার যদি বেশি ঘন রং পরার অভ্যেস না থাকে, তা হলে একটু বুঝেশুনে এটা ট্রাই করবেন। 

২) যদি প্রথমবার ট্রাই করেন এই কালার ব্লক টেকনিক, তা হলে মোনোক্রোম কালার ব্লক ট্রাই করুন। এখানে দুটো রংই থাকে, যার বিভিন্ন শেড আপনি ব্যবহার করতে পারেন। ধরুন, আপনি নীল রঙের টপ পরলেন উপরে নীলেরই একটা হাল্কা শেড পরলেন। 

নীল, সবুজ আর সাদার স্প্লিট কমপ্লিমেন্টারি কালার ব্লকিং ট্রাই করেছেন সোনম
নীল, সবুজ আর সাদার স্প্লিট কমপ্লিমেন্টারি কালার ব্লকিং ট্রাই করেছেন সোনম

৩) একটু সাহসী হতে চাইলে আপনার জন্য রয়েছে অ্যানালগাস কালার ব্লক। কালার হুইলে যে দুটো রং পাশাপাশি থাকে সেটাই এখানে ব্যবহার হয়। কমলা-লাল, কমলা-হলুদ, এই কম্বিনেশন গ্রীষ্মকালে আর আবার টিল গ্রিন, ডার্ক ব্লু, লাইট ব্লু এগুলো শীতকালে কম্বিনেশনে পরতে পারেন। 

৪) আরও একভাবে এই টেকনিক আপনি ক্যারি করতে পারেন। সেটা হল কমপ্লিমেন্টারি কালার ব্লক টেকনিক। তবে এটা একটু সাবধানে করতে হবে। কারণ, এটা অনেক সময় খুব উদ্ভট লুক তৈরি করে। আপনাকে সাবধান থাকতে হবে এই বিষয়ে যে কীভাবে আপনি ক্যারি করবেন। কালার হুইলে দুটো বিপরীত কালার এখানে ব্যবহার হয়। যেমন ধরুন, সবুজ আর লাল, বেগুনি আর হলুদ ইত্যাদি। ঠিকঠাক ক্যারি করলে এটা খুব ঝলমলে ব্রাইট লুক নিয়ে আসে। এত উজ্জ্বল রঙে আপনার আপত্তি থাকলে আপনি হাল্কা গোলাপির সঙ্গে প্যাস্টেল গ্রিন পরতে পারেন। 

মনে রাখবেন

গোলাপির সঙ্গে কমলা পরেছেন আলিয়া
গোলাপির সঙ্গে কমলা পরেছেন আলিয়া

১) যেহেতু আপনার পোশাক উজ্জ্বল রঙের তাই জুতো পরবেন নুড রঙের। 

২) একই ভাবে চুলে কোনও ব্রাইট কালার করাবেন না, এতে দেখতে ভাল লাগবে না। 

৩) আপনার প্রথম ট্রাই সফল নাও হতে পারে। আপনাকে বিভিন্ন কম্বিনেশন ট্রাই করে দেখতে হবে। 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!