শীতের কনেদের জন্য দুর্দান্ত কয়েকটি ফুলহাতা ব্লাউজের ডিজাইন, বিয়ে করুন আরাম করে!

শীতের কনেদের জন্য দুর্দান্ত কয়েকটি ফুলহাতা ব্লাউজের ডিজাইন, বিয়ে করুন আরাম করে!

হাড় কাঁপানো ঠান্ডা (winter),জাঁকিয়ে পড়া শীতের আমেজ, আহা, এসব শুনতে ভারী মজা লাগে। একে তো কলকাতায় শীতের আয়ু খুব অল্প। তাই যেটুকু আসে, সেটুকু নিয়েই লুটেপুটে খায় বাঙালি। শুধু এই ভরা শীতে যাঁদের বিয়ে, তাঁরা পড়েন বেজায় চিন্তায়। বলি গায়ে শাল জড়িয়ে বা সোয়েটার পরে তো আর হবু কনে বিয়ের পিঁড়িতে বসতে পারে না। এদিকে ব্লাউজের হাতা (sleeve) এইটুকু। তা বিয়ে যখন হচ্ছে একটু ডিপ কাটও তো পরতে হবে! এদিকে ঠান্ডায় দাঁতে দাঁত লেগে যাচ্ছে। আচ্ছা এত কষ্ট না করে ফুলহাতা ব্লাউজ পড়লেই তো হয়। কেন? তাতে বুঝি স্টাইল হবে না? আলবাত হবে। শীতে যাঁদের চার হাত এক হচ্ছে, সেই সব হবু কনেদের জন্য রইল ফুলহাতা (full) ব্লাউজের (blouse) দারুণ কয়েকটি ডিজাইন (designs)। 

কয়েকটা কথা মাথায় রাখবেন

১) মোটামুটি সব রকমের বডি শেপের সঙ্গে এই ফুলহাতা ব্লাউজ মানানসই হয়। তাই আপনি রোগা না মোটা, এই নিয়ে খামোখা চিন্তা করবেন না। শুধু খেয়াল রাখতে হবে এর উপর আপনি যখন হাতের গয়নাগুলো পরবেন। দুটোর মধ্যে যেন সামঞ্জস্যের অভাব না হয়। 

২) যাঁরা বেশ মোটা এবং যাঁরা খুব রোগা, তাঁদের জন্য ফুলহাতা ব্লাউজ একদম আদর্শ। কারণ, এটি মোটাদের রোগা দেখায় এবং রোগাদের মোটা দেখায়। যাঁদের চেহারা মোটার দিকে, তাঁরা ডিপ নেকলাইন আর ডিপ ব্যাক কাট ব্লাউজ তৈরি করবেন। 

৩) যখন লম্বা হাতা ব্লাউজ বানাবেন, তখন ফ্যাব্রিক আপনাকে খুব বুদ্ধি করে বেছে নিতে হবে। জর্জেট, শিফন, নেট ও সিল্কের ব্লাউজ বেশ ভাল মানাবে। এমন কাপড়, যাতে লাইনিংয়ের প্রয়োজন, তা বেছে নেবেন যদি আপনি খুব রোগা হন, তা হলেই। 

৪) চেহারার গঠন অনুযায়ী কাপড়ের মেটিরিয়াল বেছে নেওয়া বুদ্ধিমানের কাজ হবে। যদি আপনি মোটা হন, তা হলে পাতলা কাপড় বেছে নিন। আর যদি রোগা হন, তা হলে ঠিক উল্টো করতে হবে। অর্থাৎ বেছে নিতে হবে মোটা ফ্যাব্রিক। যাঁদের উচ্চতা কম, তাঁদের জন্যও খুব মানানসই হবে এই ব্লাউজ। এতে তাঁদের উচ্চতা একটু বেশি দেখাবে। কারণ, লম্বা হাতা ব্লাউজ এই জাতীয় ইলিউশন বা ভ্রম তৈরি করে। 

৫) কনেরা হাতে অনেক রকমের গয়না পরেন। সেগুলো পরতে বাধা নেই। তবে বাজুবন্ধ বা ওই জাতীয় কিছু পরলে সেটা আপনাকে ব্লাউজের উপরেই পরতে হবে। তার চেয়ে একটা কাজ করতে পারেন। পুরো হাতাটাই ব্লাউজ তৈরির সময় কারুকাজ করে বানাবেন। এতে দেখতে সুন্দর লাগবে। 

এবার কয়েকটি ডিজাইন আমরা দেখে নেব লম্বা হাতা ব্লাউজের

beautyepic
Instagram
shopzters
peachmode
makeupandbeauty

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!