সম্পর্কের সুনিশ্চিত ভবিষ্যতের কথা ভেবে এই বদভ্যেসগুলো এখনই ত্যাগ করুন

সম্পর্কের সুনিশ্চিত ভবিষ্যতের কথা ভেবে এই বদভ্যেসগুলো এখনই ত্যাগ করুন

সম্পর্কে বাধা আসছে, বারবার ঝগড়া হচ্ছে, কোথায় যেন একটা তাল কেটে যাচ্ছে! এরকম বহুবার আমাদের সঙ্গে হয়ে থাকে। আর এরকম ঘটলে মানুষের যা স্বভাব সেই অনুযায়ী প্রথমেই আমরা এঁকে অপরকে দোষারোপ করি। অনেকেই আবার পরিস্থিতির দোহাই দেয়। এখন সমস্যা যখন হচ্ছে তখন এর জন্য কেউ না কেউ তো দায়ী বটেই তাই না? সেটা আপনি নিজেই নয়তো? কারণ মনোবিদরা বলেন এসব ক্ষেত্রে সবার আগে আয়নাটা নিজের দিকে ঘোরানো উচিত। আমাদের এমন কিছু বাজে (toxic) স্বভাব বা অভ্যেস (habits) আছে সেগুলোর জন্যও কিন্তু সম্পর্কে (relationship) নানা সমস্যা দেখা দেয়। সেই বদভ্যেসগুলো (bad) ঠিক কী কী জানেন নাকি? জেনে নিন আর এখনই সেগুলো ত্যাগ করুন যাতে সম্পর্ক আগামী ভবিষ্যতেও সুনিশ্চিত থাকে।

১) সঙ্গীর প্রতি চূড়ান্ত আনুগত্য এবং অতিরিক্ত ভালবাসা

pixabay

নিজের থেকেও অপরকে ভালবাসা মানে হল অযৌক্তিক ভালবাসা। অন্তত সম্পর্ক বিশেষজ্ঞরা তাই বলছেন। আপনার জীবনে কিন্তু প্রেমিক ছাড়াও আপনার পরিবার ও বন্ধুরা আছেন। তাঁরাও আপনাকে কম কিছু ভালবাসে না। সুতরাং তাঁদের কথাও ভাবতে হবে। তাছাড়া সবার আগে নিজেকে সম্মান করতে এবং ভালবাসতে শিখুন। চূড়ান্ত আনুগত্য থাকলে এবং প্রয়োজনের তুলনায় ভালবাসা হলে সঙ্গীর ব্যবহারে এতটুকু তারতম্য হলেই আপনি অসম্ভব কষ্ট পাবেন। তাছাড়া কোনও কিছুই ‘অতি’ ভাল নয়, এটা মনে রাখবেন।

২) ছোটখাট ভুল ত্রুটি এড়িয়ে যাওয়া

এটা কী আর এমন বিষয়, এটা পরে ভাবলেও চলবে বা এটা নিয়ে সঙ্গীকে প্রশ্ন করার দরকার নেই… এমনটা ভেবে চললে কিন্তু আখেরে ভবিষ্যতে সমস্যা দেখা দেবে। আপনারা যখন দুজনে একটি সম্পর্কে আছেন, আপনার একশো ভাগ অধিকার আছে সঙ্গীকে নানা বিষয়ে প্রশ্ন করার। তার মানে কিন্তু এই নয় যে আপনি তাঁর উপর সব সময় নজর রাখবেন তা কিন্তু নয়। তবে কোনও বিষয়ে খটকা লাগলে অবশ্যই জানতে চাইবেন আসল ব্যাপারটা কী।

৩) বদল দরকার হলে অবশ্যই বদলাবেন

shutterstock

ওই যে সেই মোহাব্বতে ছবির বিখ্যাত ডায়লগ ছিল যে আমি যেমন তেমনই আমায় গ্রহণ করতে হবে, যে আমায় বদলাতে চায় সে আসলে ভালবাসা নয় ব্যবসা করে! মনে আছে তো? এগুলো শুনতে খুব ভাল লাগে, কিন্তু বাস্তব জীবনে এই রোম্যান্টিকতায় ধেবড়ানো সংলাপ চলে না বাপু। ধরুন আপনার সঙ্গীর কথায় কথায় মিথ্যে বলার অভ্যেস আছে, সেটা আপনি নিশ্চয়ই বদলাবেন। বা আপনার আছে প্রেমিককে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করানোর অভ্যেস। তাহলে বদলাতে হবে সেটাও। তাই উনি যেমন আমার চোখে সেটাই দারুণ ভেবে বোকা হয়ে থাকবেন না। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


 এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!