নতুন বছরে একা থেকে 'দোকা' হতে চান নাকি? তা হলে এই টিপসগুলি মাথায় রাখুন

নতুন বছরে একা থেকে 'দোকা' হতে চান নাকি? তা হলে এই টিপসগুলি মাথায় রাখুন

হঠাৎ করে একজন অচেনা মানুষকে পাগলের মতো ভালবেসে ফেলার অভিজ্ঞতা সত্যিই না ভোলার মতো। এই কাল পর্যন্ত যাকে চিনতেন না, জানতেন না, সেই মানুষটাকেই একবার না দেখলে এখন চোখের পাতা এক হতে চায় না। সেকেন্ডে-সেকেন্ডে মন কেমন যেন বিদ্রোহ করে ওঠে। এমন পাগলামিকে কী বলবেন বলুন! তাই তো এই জীবনে সকলেই একবার না-একবার প্রেমের অনুভূতিকে উপলব্ধি করতে চায়। আর যে একবার প্রেমের ফাঁদে পড়েছে, সে তো বারে-বারে এই ফাঁদে পড়তেও পিছপা হন না। কেনই বা পিছপা হবে বলুন! প্রেম তো একটা অভ্যেস, যে অভ্যেস ছেড়ে বেরিয়ে আসা সত্যিই সম্ভব নয়। নতুন বছরে (2020) কি আপনিও সেই অনুভূতি অনুভব করতে চান নাকি? তা হলে তো আপনার পাশে থাকতেই হয়! আর সেই কারণেই আপনাদের এমন কিছু টিপসের সন্ধান দেব, যা অক্ষরে-অক্ষরে মেনে চললে প্রেমে দুঃখ পাওয়ার আশঙ্কা তো কমবেই, সঙ্গে প্রেমের জোয়ারে ভাসার জন্য মানসিক ভাবে আরও তৈরি হয়ে উঠতে পারবেন।

আমি-আপনি সবাই ভালবাসা পাওয়ার যোগ্য

pixabay

এই কথাটা মনে গেঁথে নিন। জানবেন, ইতিবাচক ভাবলে তবেই কিন্তু ইতিবাচক ঘটনা ঘটে। তাছাড়া নিজের চোখেই যদি নিজের কোনও গুরুত্ব না থাকে, তা হলে অন্য কেউ আপনাকে পাত্তা দেবে কেন? তাই নিজের প্রতি সব সন্দেহ দূর করুন। এতদিন একা থেকেছেন মানেই যে আপনি ভালবাসা পাওয়ার যোগ্য নন, এমনটা ভাবলে কিন্তু ভুল করবেন। বরং নতুন উদ্যমে প্রেমের খোঁজে লেগে পরুন। দেখবেন, মনের মতো জীবনসঙ্গীর খোঁজ ঠিকই পেয়েই যাবেন। আচ্ছা, প্রেমে কি ধোঁকা খেয়েছেন? তাই সামলে চলতে চান? জেনে রাখুন, সামলে চলার দিন গেছে। প্রেম ভেঙেছে তো কী হয়েছে? মানুষমাত্রই তো ভুল করে ফেলে। তাই বলে কি থেমে থাকলে চলবে! বরং মনে বিশ্বাস নিয়ে এগিয়ে যেতে হবে। হারিয়ে ফেলা আত্মবিশ্বাস ফিরে পেতে হবে। আর ভুলেও অতীতের বোঝা বয়ে নিয়ে বেড়ানো চলবে না। মনে রাখবেন, একবার ভুল করেছেন মানেই যে আর একবারও ভুল করবেন, তা কিন্তু নয়। তাই প্রকৃত প্রেমের সন্ধান পেলে মুখ ঘুরিয়ে নেবেন না যেন! বরং সব ভয় দূর করে আবার ঝাঁপিয়ে পড়ুন।

ভালবাসা পাওয়ার আশায় নিজেকে বদলে ফেলবেন না প্লিজ

pixabay

আপনি যেমন, ঠিক সেই ভাবে আপনাকে যে ভালবাসবে, তাঁর জন্য যে কোনও মূল্য দিতে রাজি থাকবেন। কিন্তু যে মানুষ ভালবাসার দোহাই দিয়ে আপনাকে বদলে ফেলতে চাইবে, তাঁকে ভুলেও পাত্তা দেবেন না যেন! মনে রাখবেন, ভালবাসা মানে কিন্তু চাহিদপূরণ নয়, বরং নিজেকে ভুলে গিয়ে নিঃস্বার্থ ভাবে মনের মানুষের পাশে দাঁড়ানোই হল প্রকৃত প্রেম। এই মন্ত্রটা (love mantras) মনে রাখলে দেখবেন জীবনে কখনও ঠকবেন না।

নকল হইতে সাবধান!

pexels

আমাদের আশেপাশে এমন অনেকেই আছেন যাঁরা স্বার্থ সিদ্ধির উদ্দেশ্যে প্রেম-প্রেম খেলাটা বেশ ভালই খেলেন। এদের পাল্লায় পড়বেন না যেন! এত দিন যখন একা থেকেছেন, তখন আরও কয়েকটা দিন একা কাটাতে যে কোনও সমস্যা হবে তা তো বালাই বাহুল্য! তাই একাকিত্বের জ্বালায় হুট বলতে হুট কারও সঙ্গে জড়িয়ে পরবেন না। বরং একটু যাচাই করে দেখে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ। আচ্ছা, আর কী করণীয়? কয়েক মাস বন্ধু হয়েই দিন কাটান। এই সময়ে একটু তলিয়ে দেখার চেষ্টা করুন মানুষটা কেমন। সে যা পছন্দ করে, তার বিপরীত রাস্তায় গিয়ে দেখুন কীভাবে রিঅ্যাক্ট করে। যদি বোঝেন ডাল মে কুচ কালা হ্যায়, তাহলে ডিলিট মারতে দেরি করবেন না যেন! আর তার পরে যদি মনে হয় জীবনেটা আবার সেই থোড় বড়ি খাড়া আর খাড়া বড়ি থোড় গোছের হয়ে গেছে, তাহলে মনে রাখবেন সবুর করলেই কিন্তু মেওয়া ফলে!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!