বিয়ের আগে মুখে অ্যাকনে দেখা দিয়েছে? এই পাঁচটি স্পট ট্রিটমেন্ট প্রোডাক্ট ব্যবহার করে দেখুন

বিয়ের আগে মুখে অ্যাকনে দেখা দিয়েছে? এই পাঁচটি স্পট ট্রিটমেন্ট প্রোডাক্ট ব্যবহার করে দেখুন

অনেক কাঠখড় পুড়িয়ে ব্যবস্থা নিলেও বেশিরভাগ সময়েই কিন্তু বিনা মেঘেই বজ্রপাত হয়! বিয়ে ঠিক হল আর আপনি আনন্দে আত্মহারা হয়ে গেলেন। তারপর পার্লারে গেলেন, রূপচর্চা করে ঘষে-মেজে নিজেকে সেই বিশেষ দিনটির জন্য প্রস্তুত করলেন। আর বিয়ের ঠিক দু’দিন আগে হঠাত ঘুম থেকে উঠে আয়নার দিকে তাকিয়েই আপনার রীতিমতো প্যানিক অ্যাটাক হয়ে গেল। কেন? না মুখে ভর্তি অ্যাকনে! কী করবেন এখন? কিচ্ছু না। চমকে উঠবেন না। আপনার দরকার স্পট (spot) ট্রিটমেন্টের (treatment)। রইল কয়েকটি অতি আবশ্যক প্রোডাক্ট, যা অ্যাকনে বা ব্রণর উপরে লাগালে সঙ্গে-সঙ্গে ব্রণ (Acne) মিলিয়ে যাবে। আর আপনিও হাসতে-হাসতে বিয়ের (wedding) পিঁড়িতে বসতে পারবেন। 

১) ক্লিনড্যাক এ জেল

এটি একটি অ্যান্টি ব্যাকটিরিয়া জেল। যা পিম্পলের উপর লাগালে ব্রণ আস্তে-আস্তে শুকিয়ে আসে। তাছাড়া এটি ব্রণর সংক্রমণও কমায়। তবে যেহেতু এটি একটি মেডিকেটেড জেল, তাই একবার ডাক্তারের পরামর্শ নিয়ে নিলে ভাল হয়। 

এই জেল কিনতে ক্লিক করুন এখানে 

২) কায়া পিউরিফাইং স্পট কারেক্টর

Skin Care

Kaya Clinic Purifying Spot Corrector

INR 830 AT Kaya

অ্যাকনে যদি বড় হয়ে গিয়ে ফুলে গিয়ে থাকে তাহলে এই প্রোডাক্ট আপনার জন্য। এর মধ্যে আছে স্যালিসাইক্লিক আর গ্লাইকোলিক অ্যাসিড। স্যালিসাইক্লিক অ্যাসিড অ্যাকনের ভিতরে গিয়ে স্ক্রাবের কাজ করে আর গ্লাইকোলিক অ্যাসিড ত্বকের উপরিভাগের টেক্সচার বজায় রাখে। আর এই দুটি অ্যাসিড ব্ল্যাকহেডসও দূর করে। 

আরও পড়ুন: বিয়ের দিন এয়ারব্রাশ মেকআপ করাতে চান? ভাল-মন্দ সব দিক আগে জেনে নিন

৩) পারসোল ফোর্টে ক্রিম

ব্রণ তাড়াতাড়ি শুকিয়ে দিতে সাহায্য করে যে উপাদান সেটি হল বেঞ্জল। আর এই উপাদান রয়েছে এই ক্রিমে। তাছাড়া এতে উপস্থিত সালফারও সাহায্য করে ব্রণ সারিয়ে তুলতে। তবে যেহেতু এতে এই জাতীয় উপাদানগুলি আছে তাই ডাক্তারের পরামর্শ নিয়েই তবে এটি ব্যবহার করবেন। 

কিনতে হলে এখানে ক্লিক করুন 

৪) কস আরএক্স অ্যাকনে পিম্পল মাস্টারপ্যাচ

Skin Care

Cosrx Acne Pimple Master Patch

INR 550 AT Cosrx

এটি কোরিয়ান পদ্ধতি। কোরিয়াতে প্যাচ ব্যবহার একটি সাধারণ ব্যবহার। এই প্যাচগুলোতে পিম্পল শুকিয়ে যাওয়ার মতো সলিউশন দেওয়া আছে। এটা অনেকটা কেটে গেলে ব্যান্ড এড লাগানোর মতো। বেশিরভাগ প্যাচ স্কিন টোনের সঙ্গে সামঞ্জস্য রেখে হয়, নয়তো ট্রান্সপারেন্ট হয়। তাই রাতে এই প্যাচ লাগিয়ে শুয়ে পড়ুন। কেউ বুঝতে পারবে না। 

৫) দ্য বডি শপ টি ট্রি অয়েল

Skin Care

The Body Shop Tea Tree Oil- 20Ml

INR 1,179 AT The Body Shop

এটা আপনাদের আগে থেকেই জানা আছে যে টি ট্রি অয়েল অ্যাকনে সারাতে সাহায্য করে। কিন্তু যে-কোনও টি ট্রি অয়েল অ্যাকনের উপর লাগালে ভালর চেয়ে খারাপ বেশি হয়। কিন্তু বডি শপের এই টি ট্রি অয়েলে আছে তামানু অয়েল আর মাত্র ১৫% টি ট্রি অয়েল যা লাগালে কোনও চুলকানি হয় না বা ত্বক শুষ্ক হয়ে যায় না। 

Brides Picture Courtsey: BridesofBengal 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও! 

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!