চুমু খাওয়ারও নিয়ম আছে? আমরা বলছি, "হ্যাঁ"

চুমু খাওয়ারও নিয়ম আছে? আমরা বলছি, "হ্যাঁ"

জীবনের প্রথম চুমু (kiss) খাওয়ার কথা মনে আছে? আমার প্রথম চুমুর কথা কিন্তু আমার দিব্যি মনে আছে, যদিও মনে না  রাখলেই বেশি ভাল হত। খুব বোকা বোকা ছিল ব্যাপারটা। আসলে কিছুই জানতাম না, কোথায় হাত রাখব, কীভাবে চুমু খাব, চোখ খোলা রাখতে হবে, নাকি বন্ধ – কিছুই বুঝতে পারিনি তখন। ফলে যা হওয়ার তাই হয়েছিল, খুব বোকা বোকা একটা পরিস্থিতিতে (awkward moment) আমরা দু’জনেই পড়েছিলাম। আসলে চুমু খাওয়ার কিন্তু কিছু নিয়ম-কানুন (dos and donts) আছে। আপনি বলতেই পারেন যে আবেগ কি নিয়ম মেনে চলে? আমি বলব, না, আবেগ নিয়ম (dos and donts) মেনে চলে না, কিন্তু আবেগে ভেসে গিয়ে অকওয়ার্ড পরিস্থিতিতে (awkward moment) পড়ারও কোনও মানে হয় না। 

চুমু খাওয়ার সময়ে এই কাজগুলো করবেন না – মুহূর্তটাই নষ্ট হয়ে যাবে!

১। আপনি ও আপনার প্রেমিক একটি আবেগগণ মুহূর্তে রয়েছে, একে অন্যের ঠোঁটের আশ্লেষে (kiss) জড়িয়ে আছেন, কিন্তু এমন সময়ে যদি আপনার প্রেমিক হঠাৎ করে আপনার ঠোঁটে বা জিভে কামড়ে দেন; কেমন লাগবে শুনি? না, চুমু খাওয়ার সময়ে আলতো করে হয়ত এক-দুবার লাভ বাইট করাই যেতে পারে, কিন্তু তা যেন কখনওই এমন না হয় যাতে অন্যজনের ব্যথা লাগে। এতে কিন্তু এই সুন্দর মুহূর্তটাই নষ্ট (awkward moment) হয়ে যায়।

২। চুপচাপ কাঠের পুতুলের মতো দাঁড়িয়ে থাকবেন না চুমু খাওয়ার (kiss) সময়ে। আপনার প্রেমিক যখন আপনার ঠোঁটে নিজের ঠোঁট রাখবেন, তখন আপনিও একটু নড়েচড়ে বসুন। আপনিও অংশ নিন এই মুহূর্তে। না হলে আপনার প্রেমিক হয়ত বুঝতেই পারবেন না যে আপনি আদৌ এই মুহূর্তটা উপভোগ করছেন নাকি পছন্দই করছেন না (dos and donts)!

৩। অনেকেই আছেন যারা সব কাজে তাড়াহুড়ো করেন, এমনকি চুমু খাওয়ার সময়ে বড্ড তাড়াহুড়ো করেন। কিছু কিছু সময় একটু ভালভাবে উপভোগ করতে হয়। স কিছুতে তাড়াহুড়ো করলে কি চলে? চুমু খাওয়ার সময়ে এই মুহূর্তটা তারিয়ে তারিয়ে উপভোগ করুন, আপনার প্রেমিককেও করতে দিন। পরে দেখবেন এই সময়গুলো মনে করে দুজনেই খুশি হয়ে যাবেন।

৪। আপনি আমাকে যদি জিজ্ঞেস করেন, ব্যক্তিগতভাবে কপালে চুমু (kiss) খাওয়া আমার খুব পছন্দের। জানি না কেন, কিন্তু একটা অদ্ভুত প্রশান্তি আসে মনে। খুব সুরক্ষিত মনে হয় সেই মুহূর্তটা। কিন্তু তাই বলে ঠোঁটে চুমু কি খারাপ লাগে? কিন্তু ঠোঁটে চুমু খাওয়া বা স্মুচ করার সময়ে যেহেতু দু'জনেরই জিভের ছোঁয়া লাগে, কাজেই খেয়াল রাখবেন যেন বেশি মুভমেন্ট না হয়(dos and donts)।

৫। চুমু খাওয়ার সময়ে হাত কোথায় রাখবেন বুঝে উঠতে না পারলে প্রেমিকের কোমরে বা ঘাড়ে হাত রাখুন, কিন্তু কখনওই তার মাথায় রাখবেন না।

৬। চুমু হল ভালবাসার প্রতীক, একটি আবেগঘন মুহূর্তের সাক্ষী হবেন আপনি। কাজেই আবেগে ভেসে চোখ বন্ধ করা খুব স্বাভাবিক একটা ব্যাপার। কিন্তু হঠাৎ যদি চুমু খাওয়ার (kiss) সময়ে আপনি ড্যাব ড্যাব করে প্রেমিকের দিকে তাকান, তাহলে কিন্তু মুহূর্তটি নষ্ট (awkward moment) হতে বাধ্য।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!