মনে গেঁথে নিন এই সব love quotes! দেখবেন, ভ্যালেন্টাইনস ডে আরও মধুর হয়ে উঠবে

মনে গেঁথে নিন এই সব love quotes! দেখবেন, ভ্যালেন্টাইনস ডে আরও মধুর হয়ে উঠবে

ঝালমুড়িতে টক-ঝালের টুইস্ট না থাকলে যেমন খেতে ভাল লাগে না, তেমনই প্রেমের সম্পর্কে ভালবাসার সঙ্গে একটু ঝগড়া-ঝাটির তরকা না থাকলে চলে বলুন! বরং ঝগড়া-অভিমান হলেই তো প্রেম জমে উঠবে। তাই মনোমালিন্য হওয়া মানেই সব শেষ, এমনটা মোটেই নয়। বরং ঝগড়া হওয়াটা সফল দাম্পত্যের লক্ষণ। কীভাবে? মনের গভীরে এখনও প্রেম তার খেলা চালিয়ে যাচ্ছে বলেই না এত অভিমান, এমন মুখ ভাড় করে বসে থাকা। যেখানে প্রেম নেই, সেখানে যে প্রত্যাশাও নেই। আর প্রত্যাশা না থাকলে ঝগড়াটা কে করবে শুনি! তাই মনের গভীরে জমে ওঠা এই সব ভুল ধারণা আর ভয়কে এবার টাটা বাই-বাই বলে ভ্যালেন্টাইনস ডেতেই (valentines-day) নতুন করে প্রেমের সম্পর্ককে আরও জোরদার করে তুলুন। আসুক না ঝড়-ঝাপটা। তাতে কী হয়েছে! কোনও কিছু পরোয়া না করে একে অপরের হাত ধরে থাকুন, আর ভাবনাগুলোকে একটু ইতিবাচক করে তুলুন। দেখবেন, প্রেম আরও গভীরতা খুঁজে পাবে। কীভাবে নিজের মনকে ইতিবাচক ভাবনায় ভরিয়ে তুলে প্রেমের সম্পর্ককে আরও উপভোগ্য করে তুলবেন, তাই ভাবছেন? সেই উত্তরই এবার দেব আমরা!

প্রেম আরও ইতিবাচক হয়ে উঠবে এই সব quote-এর গুণে

নেতিবাচক ভাবনায় বদল আনতে গেলে মানসিকতায় পরিবর্তন আসাটা জরুনি। আর এমনটা তখনই সম্ভব, যখন এই সব quotes মনে গেঁথে যাবে। অন্ধকার দূর করতে যেমন আলোর প্রয়োজন, ঠিক তেমনই এই সব love quotes আপনাকে প্রেমের অন্ধ গলিতে দিশা দেখাবে। মনে মনে তাই শপথ নিন এই কথাগুলি মেনে চলার। দেখবেন, কোনও খারাপ চিন্তাই মনকে বিষিয়ে তুলতে পারবে না। এইভাবে মনের উদ্যানে প্রেমের ফুল ফুটলে সম্পর্ক কীভাবে ধাক্কা খাবে শুনি! তাই এই কথাগুলি মনে রাখার টেষ্টা করুন। উপকার পাবেন!

১. মাদার টেরেজা: যখনই কারও সঙ্গে দেখা করবেন মুখে যেন হাসি থাকে। জানবেন, হাসিই কিন্তু ভালবাসার জন্ম দেয়। 

২. অড্রে হেপবার্ন: একে অপরের হাত ধরে থাকলে তবেই কিন্তু জীবনের পথ সহজে পেরিয়ে যাওয়া সম্ভব। একা একা এই পথ ভাঙা খুব কঠিন। তাই ভুলেও সঙ্গীর হাত ছাড়বেন না যেন! 

৩. প্লেটো: ভালবাসা ইশ্বরের সব থেকে বড় দান। তাই যে মানুষ এমন আশীর্বাদকে উপেক্ষা করে, তাঁর থেকে বোকা এই দুনিয়ায় আর কেউ নেই। 

৪. মাদার টেরেজা: দুঃখ পাওয়ার আগে পর্যন্ত কাউকে যদি পাগলের মতো ভালবাসা যায়, তাহলে সেই সম্পর্কে এতটাই ভালবাসা জন্মে যায় যে দুঃখের জন্য কোনও জায়গাই থাকে না। এমনকী, দুঃখ পেলেও তা গায়ে লাগে না। 

৫. খলিল জিবরান: ভালবাসা থেমে থাকে না। সে জন্ম নেওয়া মাত্র এক থেকে অনেকে ছড়িয়ে পড়ে। এই কারণেই তো শুধু ভালবাসাই পারে ঘৃণাকে শেষ করে দিতে দিতে। তাই ভালবাসুন। কাউকে ভালবাসতে উৎসাহ দিন। 

৬. অস্কার ওয়াইল্ড: যাঁদের ভালবাসেন, তাঁদের প্রতি ভালবাসায় যেন কোনও খামতি না থাকে। কারণ, ভালবাসা হল অনেকটা সূর্যের মতো,যার অনুপস্থিতিতে সবই কিন্তু মৃত। 

৭. মার্টিন লুথার কিং জুনিয়ার: অন্ধকার, অন্ধকারকে শেষ করতে পারে না। একমাত্র আলোরই সেই ক্ষমতা রয়েছে। ঠিক একই ভাবে ঘৃণাকে ঘৃণা শেষ করে না, করে একমাত্র ভালবাসা। 

৮. জন লেনন: ভালবাসা হল প্রতিশ্রুতি। ভালবাসা হল সেই স্মৃতিচিহ্ন, যা একবার কাউকে দেওয়া হলে তা ভুলে যাওয়া সম্ভব নয়। তাই তো প্রেম কখনও মন থেকে মুছে যায় যায় না। সে চিরস্থায়ী। 

৯. অ্যারিস্টটল: দু'জন মানুষ যখন এক আত্মা-এক প্রাণ হয়ে ওঠে, তখনই তো প্রকৃত প্রেমের জন্ম হয়। 

১০. ভিক্টর হুগো: জীবন হল অনেকটা ফুলের মতো, যে ফুলের মধু হল ভালবাসা। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!