হবু কনে হন বা সদ্য বিবাহিতা, সেরা সুন্দরী হয়ে উঠতে এই মেকআপ ট্রিকগুলো জেনে রাখুন

হবু কনে হন বা সদ্য বিবাহিতা, সেরা সুন্দরী হয়ে উঠতে এই মেকআপ ট্রিকগুলো জেনে রাখুন

একটা সময় ছিল, যখন বাড়ির কোনও মেয়ের বিয়ে ঠিক হলে মা, ঠাকুরমা বা বাড়ির সাজগোজ এক্সপার্ট যে-কোনও মহিলাই সাজিয়ে দিতেন। এখন মেয়েরা বিয়ে ঠিক হলে নিজেরাই পছন্দমতো মেকআপ আর্টিস্ট ঠিক করে নেয়। সেটা দোষের কিছু নয়। সব কাজ গুছিয়ে করাই ভাল। তবে আপনি যদি মেকআপের খুঁটিনাটি একেবারেই না জানেন, তা হলে আবার গোড়ায় গলদ না হয়ে যায়। এদিকে বিয়ের পরও রাঙামাসির আর ঢ্যাঙাকাকা আপনাকে নেমন্তন্ন করবে। তখনও কি মেকআপ আর্টিস্ট ডেকে সাজবেন? মোটেও না। তার চেয়ে বরং নিজেই কয়েকটা কাজে লাগবে এমন মেকআপ (makeup) ট্রিকস (tricks) শিখে নিন। বিয়ের আগে, পরে, কাজে দেবে সারা জীবন! এই তিন সত্যি বলছি!  

লিপস্টিক ব্যবহার করুন টিন্ট হিসেবে

pixabay

ডার্ক হোক বা হাল্কা, ঠোঁটে লিপস্টিক জোরে-জোরে না ঘষে টিন্ট পদ্ধতি প্রয়োগ করুন। ব্যাপারটা আর কিছুই নয়। লিপস্টিক সরাসরি ঠোঁটে না লাগিয়ে আঙুলে লাগিয়ে নিন। তারপর সেই আঙুল আলতো করে ঠোঁটে মিলিয়ে দিন। এভাবে লিপস্টিক লাগালে মনে হবে যে ওই লালচে আভা আসলে স্বাভাবিক বা ন্যাচারাল। 

সাদা আইলাইনার ব্যবহার করুন

youtube

অবাক হয়ে গেলেন নাকি? ভাবছেন বুঝি, চোখের সৌন্দর্য ধরে রাখতে বরাবরই তো কালো আইলাইনার লাগিয়ে এসেছেন। না, সেটা ঠিকই। তবে ওয়াটারলাইনে সাদা আইলাইনার লাগালে চোখ অনেক বড় এবং উজ্জ্বল লাগবে। 

ট্রান্সলুসেন্ট পাউডার ব্যবহার করুন

এই জাতীয় পাউডার মূলত ব্যবহার করা হয় ত্বকের স্বাভাবিক সৌন্দর্য তুলে ধরার জন্য। তবে আমরা আরও একটা ট্রিক শিখিয়ে দিচ্ছি। নাকের ডগা, গালের কাছে অর্থাৎ চিকবোনে এবং ঠোঁটের চারপাশে এই পাউডার লাগাবেন না। তা হলে আপনার চোখ মুখ অনেক বেশি কাটা কাটা লাগবে। 

চোখের ভিতরের কোণ হাইলাইট করুন

শিমারি হোয়াইট আইশ্যাডো ব্যবহার করুন চোখের কোণে। এতে চোখ অনেক বেশি আকর্ষণীয় দেখাবে এবং চোখের নীচে যে আইব্যাগ আছে বা কোনও ক্লান্তির চাপ থাকলে সেটা বোঝা যাবে না সহজে। আইব্যাগ থাকলে সেখানেও আলতো করে এই আইশ্যাডো লাগিয়ে নিতে পারেন। তা হলে কিন্তু চোখের ফোলাভাব অনেকটাই দূর হবে। অন্তত দেখে বোঝা যাবে না। 

পিচ আইশ্যাডো ব্যবহার করুন

বুঝতেই পারছেন যে, এই পিচ রং খুব হাল্কা। তাই দিনের বেলা সাজের সময় এই রঙের আইশ্যাডো খুব কাজে দেবে। এই আইশ্যাডোর রং হাল্কা হলেও এটি চোখে গভীরতা নিয়ে আসে। বিশ্বের তাবড় মেকআপ আর্টিস্টরাও কিন্তু এরকমই পরামর্শ দিয়েছেন। তাঁদের মোটেও নিউট্রাল ওয়াশ শেড লাগালে চোখ অনেক বেশি সুন্দর লাগে। 

লিপস্টিক ট্রিক

shutterstock

প্রথমে আপনাদের একটা ট্রিক বলে দিয়েছি। এবার দ্বিতীয় ট্রিকটা বলছি। লিপস্টিক লাগানোর পর ঠোঁটের দুই পাশে অর্থাৎ ঠোঁট যেখানে শেষ হচ্ছে সেটা খুব নরম ভাবে মুছে দিন এতে ঠোঁট অনেক নরম আর পেলব দেখাবে। 

Main Images: surupabose, arijitphotographyofficial,

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!
আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!