মেষ রাশি ২০২০: জেনে নিন মেষ রাশির বৈশিষ্ট্য এবং মেষ রাশির ভাগ্য কেমন হতে পারে

মেষ রাশি ২০২০: জেনে নিন মেষ রাশির বৈশিষ্ট্য এবং মেষ রাশির ভাগ্য কেমন হতে পারে

আপনার কোন রাশি? জানেন তো? যদি আপনার বা আপনার প্রিয়জনের মেষরাশি হয়, তাহলে এই প্রতিবেদনটা আপনারই। কারণ এখানে মেষ রাশির বৈশিষ্ট্য (Mesh Rashi In Bengali), মেষ রাশির ভাগ্য নিয়ে আলোচনা করার চেষ্টা করব আমরা। বিভিন্ন জ্যোতিষীর মত একত্র করে এই প্রতিবেদনে আলোচনা করা হল। দেখুন তো, আপনার ভাগ্য (Mesh Rashi 2020 In Bengali) এই আলোচনার সঙ্গে মেলে কিনা। 

রাশি চক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এই রাশির ব্যক্তি ছোটবেলা থেকেই তেজস্বী, স্পষ্টবক্তা ও নির্ভীক প্রকৃতির হন। নানা রকম রোমাঞ্চকর কাজ, সাহসিকতার কাজ করতে পারলে খুব আনন্দিত হন। গুরুজন ও শ্রদ্ধেয় ব্যক্তিদের প্রতি ভক্তি দেখা যায় এঁদের মধ্যে। কাজ বা কথার খুব একটা সমালোচনা সহ্য করতে পারে না। এঁরা পরিশ্রমী হন। তবে কায়িক শ্রমের চেয়ে মস্তিষ্কের শ্রমেই বেশি সফল।

শিংযুক্ত মেষের মাথা দিয়ে এই রাশির চিহ্নিতকরণ হয়। অর্থাৎ রাশির পাশে এই ছবিটি দেখলে আপনি আন্দাজ করতে পারবেন। মার্চের ২১ তারিখ থেকে এপ্রিলের ২০ তারিখের মধ্যে জন্মদিন হলে আপনার মেষ রাশি। ৯ মেষ রাশির শুভ সংখ্যা। এর গুণিতকও শুভ হিসেবে ধরতে পারেন। বছরের ১২ মাসের মধ্যে সেপ্টেম্বর নয় নম্বর মাস। তাই এটি শুভ। যে কোনও মাসের ৯, ১৮ এবং ২৭ তারিখ মেষদের জন্য শুভ। আর সপ্তাহের মধ্যে মঙ্গলবার মেষ রাশির পক্ষে শুভ বলে মনে করেন জ্যোতিষীরা। রেড কোরাল এদের শুভ রত্ন।

Table of Contents

    ২০২০ মেষ রাশির জাতক-জাতিকাদের কেমন যাবে (Mesh Rashi 2020 In Bengali)

    ছবি সৌজন্যে: ক্যানভা

    মেষ রাশির বৈশিষ্ট্য বা মেষ রাশির ভাগ্য নিয়ে আলোচনার শুরুতেই দেখে নেওয়া যাক ২০২০ (Mesh Rashi 2020 In Bengali) এই রাশির জাতক-জাতিকাদের কেমন যাবে (মেষ রাশি ২০২০)। 

    • এই রাশির জাতক বা জাতিকাদের পক্ষে বর্তমান বছর অর্থাৎ ২০২০ শুভাশুভ মিশ্র ফল লাভ হবে। তবে অশুভ অপেক্ষা শুভ ফলের আধিক্যই বেশি বলে মত দিয়েছেন জোত্যিষীরা।
    • সারা বছরই মাঝেমধ্যে কোনও না কোনও শারীরিক সমস্যায় কষ্ট ভোগ করতে হতে পারে। উদরপীড়া (প্লীহা-যকৃৎ সংক্রান্ত ব্যাধি), মূত্রাশয় ও ফুসফুস সংক্রান্ত রোগ, শ্লেষ্মা, শিরঃপীড়া প্রভৃতি শারীরিক ক্লেশের কারণ হবে। একাধিক বার আঘাত প্রাপ্তিও অসম্ভব নয়। 
    • অর্থ অনেক উপার্জন করবেন ঠিকই। সেই সঙ্গে ব্যয়ও হবে অনেক বেশি। সুতরাং সঞ্চয় হবে অল্প। নিজের বা পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য বহু অর্থ ব্যয় করতে হতে পারে। তবে দারিদ্রের তেমন কোনও লক্ষণ এখনই নেই। কর্মে পদোন্নতি এমনকি বিদেশগমনের যোগও রয়েছে বলে মনে করছেন জোত্যিষীদের একটা বড় অংশ। ওষুধের ব্যবসায় ও ভূমি ক্রয়বিক্রয়ের কাজে অধিক উন্নতিলাভের যোগ রয়েছে।
    • ভ্রাতা-ভগ্নীদের সঙ্গে সামান্য মনোমালিন্য (Aries Horoscope In Bengali) হতে পারে, তবে তা বড় আকার ধারণ করবে না। হিতকারী একাধিক বন্ধু থাকলেও অধিক সংখ্যক বন্ধুর দ্বারা অনিষ্টের আশঙ্কাই প্রবল। ফলে এখন থেকেই সাবধান হওয়া জরুরি। বাবা, মায়ের, বিশেষত মায়ের, শারীরিক অবস্থা চিন্তা ও উদ্বেগের কারণ হয়ে উঠতে পারে। পরিবারের সকল সদস্যদের সঙ্গে সারা বছরই আনন্দে দিন কাটবে। স্বামী-স্ত্রীর ভিতর ঝগড়া ও ভালবাসা দুই ভাবই প্রবল থাকবে। সন্তানের ব্যাপারে কোনও চিন্তা বাড়তে পারে। তাই আগে থেকে সাবধান হওয়া প্রয়োজন। 
    • লেখাপড়ায় ও পরীক্ষায় সাফল্যের আশা রয়েছে বটে (মেষ রাশি ২০২০), কিন্তু খুব বেশি ভাল ফল হবে বলে মনে হয় না। সন্তান-সন্ততির আচরণ মন্দ হবে না এবং তাদের বিদ্যাশিক্ষার ব্যাপারে আনন্দলাভের যোগ রয়েছে।
    • ধর্মাচরণে মন আকৃষ্ট হবে। সদ্গুরুলাভ ও তাঁর উপদেশে আধ্যাত্মিক উন্নতিলাভ সম্ভব। শত্রু সম্বন্ধে বিশেষ সতর্ক থাকতে হবে। হঠকারী সিদ্ধান্তের ফলে ন্যায্য প্রাপ্তি থেকে বঞ্চিত হতে যাতে না হয়, সে দিকে দৃষ্টি রেখে ধীর ও শান্ত ভাবে সিদ্ধান্ত গ্রহণ করার পরামর্শ দিচ্ছেন জোত্যিষীরা (Mesh Rashi In Bengali)। এই বছর স্থাবর সম্পত্তিলাভের সম্ভবনা রয়েছে। নতুন গৃহনির্মাণ যোগও স্পষ্ট।
    • ব্যবসার দিকে অর্থ নিয়ে একটু টানাটানি হতে পারে, কিন্তু নিজের বুদ্ধিমত্তায় সেটা মিটিয়ে নিতে সক্ষম হবেন মেষ রাশির জাতক-জাতিকারা। পাওনা অর্থ আদায়ে একটু দেরি হওয়ার যোগ রয়েছে। বুদ্ধির ভুলে অর্থ নষ্ট হতে পারে।
    • সম্পর্ক নিয়ে কোনও চিন্তা বাড়তে পারে। প্রেমের জন্য বাড়িতে (মেষ রাশি ২০২০) বিবাদ বৃদ্ধি পেতে পারে। নতুন কোনও সম্পর্কে যাবেন কিনা, তা খুব ভাল করে চিন্তা ভাবনা করে ঠিক করুন। 
    • জীবিকার জন্য বাইরে যেতে হতে পারে। বিদেশ যাওয়ার সম্ভবনার কথা আগেই উল্লেখ করা হয়েছে। চাকরির স্থানে কোনও অশান্তি থেকে একটু দূরে থাকুন। ব্যবসার জন্য সময় মধ্যম বলা যেতে পারে। বাড়তি কোনও ব্যবসা চিন্তা করে ঠিক করুন।

    মেষ রাশির জাতক-জাতিকাদের চারিত্রিক বৈশিষ্ট্য (Aries Characteristics In Bengali)

    মেষ রাশির ভাগ্য (Mesh Rashi 2020 In Bengali) কেমন তা জানতে গেলে মেষ রাশির বৈশিষ্ট্য সম্পর্কে স্পষ্ট ধারণা থাকা প্রয়োজন। বেশ কিছু বিভাগ আলাদা করে মেষ রাশির বৈশিষ্ট্য (Mesh Rashi Character) নিয়ে আমরা আলোচনা করলাম।

    ১| ব্যক্তিত্ব (Personality)

    মেষ রাশি মঙ্গলগ্রহের জাতক। জয়ের নেশায় প্রাণান্ত লড়াই করা মেষ জাতকের স্বভাব। মেষ জাতক-জাতিকার মধ্যে সাহস, ব্যক্তিত্ব ও তেজস্বী মনোভাবের প্রাবল্য থাকে। এরা খুব তোষামোদ প্রিয় ও বন্ধুবৎসল (Aries Horoscope In Bengali)। তবে সকলের সঙ্গে সমান ভাবে মিশতে পারেন না। আবেগ প্রকাশ বা নিজেকে বড় করে দেখবার চেষ্টা এঁদের খুব বেশি। এঁরা সব বিষয়ে নেতৃত্ব করতে ভালবাসেন। নিজের ক্ষমতায় না হলে অন্য পথ অবলম্বন করেও এগোতেও কুণ্ঠিত হন না। মেষ রাশির (Mesh Rashi In Bengali) জন্মকালে মঙ্গল, রবি, বৃহস্পতি ও বুধ অনুকূল থাকলে তা জীবন সংগ্রামে সাফল্য আনতে বিশেষ সহায়তা করে। সব কাজে এরা নেতৃত্ব দিয়ে থাকে। এদের জীবনীশক্তি অত্যধিক। এঁদের মতে উন্নতিই আসল, সেখানে পৌঁছনোর পন্থা গৌণ। এঁদের উদ্ভাবনী শক্তি প্রবল। সহজে কথার খেলাপ করেন না (Mesh Rashi Character)। নিজের ক্ষতি করেও কথা রাখতে চেষ্টা করে। মন এঁদের চঞ্চল। মাঝে মাঝে উগ্র প্রকৃতির হয়ে ওঠেন। 

    ২| প্রেম জীবন (Love Life)

    অন্যকে আকর্ষণের জন্য মেষ রাশির জাতক জাতিকাদের রয়েছে প্রাণচঞ্চল স্বভাব। তবে বাস্তববাদী হওয়ার ফলে তাঁরা প্রেম নিয়ে কল্পনা করতে পছন্দ করেন না। যথার্থ প্রেমিক-প্রেমিকা পেলে সরাসরি প্রস্তাব দিতেই তাঁরা আগ্রহী। প্রেমে স্বাধীনতা ও অ্যাডভেঞ্চারও পেতে চান এঁরা (মেষ রাশি ২০২০)। এতে একাধিক ভালো লাগায় জড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে। ফলে সুখী হওয়ার লক্ষ্যে এই প্রবণতা অন্তরায় হতে পারে। অন্যের কর্তৃত্ব ও অবজ্ঞা এঁরা সহ্য করতে পারেন না। এঁদের জন্য শান্ত, উদারমনা, সাজগোজ, পোশাক-আশাক ও যৌনসচেতন সঙ্গীর প্রয়োজন। কারও কারও ক্ষেত্রে একাধিক বিয়েও হতে পারে।

    ৩| পেশাগত সাফল্য (Career)

    ছবি সৌজন্যে: পিক্সাবে

    মেষ রাশির জাতক-জাতিকারা নেতৃত্বপরায়ণ, সৃজনশীল ও উদ্যমী। তাই দ্রুত চিন্তা ও কাজের প্রতি এঁদের স্বভাবজাত। যেখানে প্রতিযোগিতা আছে, জনসংযোগ আছে, দৈহিক ও মানসিক শ্রমের সুযোগ আছে সেসব পেশায় এঁরা দ্রুত সাফল্য অর্জন করেন (Aries Horoscope In Bengali)।এঁদের উচ্চভিলাষী মনোভাবের কারণে উচ্চাভিলাষী প্রতিষ্ঠানে এঁদের কদর চিরদিনই থাকবে। ইঞ্জিনিয়ার, সৈনিক, খেলোয়াড়, সুপারভাইজার, সাংবাদিক ও ব্যবসায়ী হিসেবে অধিক ভাল ফল করেন এঁরা। কারন এই সহ পেশায় ঝুঁকি নিয়ে কিছু ভাল এবং ব্যতিক্রম করার সুযোগ এঁদের আকৃষ্ট করে।

    ৪| বন্ধু ও পরিবার (Friends and Family)

    মেষ রাশির বৈশিষ্ট্য (Mesh Rashi Bengali) হল এঁরা সংসারকে খুব গুরুত্ব দেন। সন্তান ও প্রিয়জনদের নিয়ে একটি সুখী সংসারের চিন্তা করেন। এক্ষেত্রে মেষ রাশির মহিলারা আদর্শ মা ও সুগৃহিণী হিসেবে বেশ পরিচিত। রুচিশীলতা এঁদের একটি গুণ তাই রুচির ছাপ বাড়িক সব কিছুতে পাওয়া যায়। কাজকর্মে স্বাধীনতা (Mesh Rashi In Bangla) ও প্রশংসা এঁরা পছন্দ করেন। এঁরা অতিথিপরায়ণ। আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধবের জন্য এঁরা অনেক কিছু করেন। সন্তানের ব্যাপারে এঁরা উদার ঠিকই, কিন্তু কর্তৃত্বপরায়ণ মনোভাব সন্তানের ক্ষতি করতে পারে। 

    ৫| আর্থিক সাফল্য (Money)

    মেষ রাশির বৈশিষ্ট্য হল, এঁরা অর্থ উপার্জনে প্রচণ্ড মনোযোগী। অর্থ উপার্জন করার পাশাপাশি এঁরা খরচের দিকেও সমান। তাই এঁদের মিতব্যয়ী হওয়া প্রয়োজন। এঁরা সৎ। এই সততার কারণে মানুষ এঁদের বিশ্বাস করেন (Mesh Rashi In Bengali)। কিন্তু উচ্চাভিলাষী স্বভাবের কারণে বিলাসবহুল জীবনের প্রতি এঁদের সহজাত আকর্ষণ রয়েছে। তাই জীবনে অর্থ উপার্জনের জন্য কখনও কখনও এঁরা বেপরোয়া হয়ে উঠতে পারেন। আবার অর্থনাশের শিকারও হতে পারেন। দ্রুত অর্থ উপার্জনের প্রবণতায় এঁদের জীবন ও প্রতিষ্ঠার ওপর ঝুঁকি নেমে আসতে পারে। তাই অর্থলগ্নীর সময় মূলধন বিনিয়োগে দূরদর্শিতার পরিচয় দেওয়া হবে প্রয়োজন।

    কোন রাশির সঙ্গে মেষের সামঞ্জস্য বেশি? (Compatible Signs for Aries)

    ছবি সৌজন্যে: পিক্সাবে

    মেষের সঙ্গে মেষ: মেষ রাশির জাতিকারা ডমিনেট করতে পছন্দ করেন (Mesh Rashi Bengali)। মোটের উপর শান্তিপূর্ণ সম্পর্ক স্থাপন হয় এঁদের। আর দুই সঙ্গীই এক রাশির জাতক-জাতিকা হলে তাদের মধ্যে মিল থাকাটা তো স্বাভাবিক। ফলে একে অন্যের পছন্দ-অপছন্দ ভাল করে বুঝতে পারবে। ফলে মতের অমিল হওয়ার সম্ভবনা কম।

    মেষের সঙ্গে বৃষ: আলাদা রকমের ব্যক্তিত্ব হয় এঁদের। কিন্তু একে অপরের সিদ্ধান্ত (Mesh Rashi 2020 In Bengali) বা ইচ্ছেকে সম্মান জানাতে ভোলেন না। এঁদের রোম্যান্টিক রিলেশনশিপের সম্ভাবনা রয়েছে। রোম্যান্টিক সম্পর্ক হবে মানেই এরা বাস্তব ভুলে যাবেন, তা কিন্তু কখনও নয়। দুদিকেই সমানতালে সামাল দিতে পারবেন এই দুই রাশির জুটি। ফলে এদেরও একসঙ্গে থাকাটা খুব একটা খারাপ হবে না।

    মেষের সঙ্গে মিথুন: মেষের থাকে সেল্ফ কনফিডেন্স আর মিথুনের আইডিয়া। এই দুইয়ের মিশেলে দাম্পত্য সম্পর্ক ভালই চলবে। মিথুন আইডিয়া দেওয়ায় লিড করতে চাইহে। অথচ মেয ডমিনেট করতে পছন্দ করে। তাই এই পর্যায়ে এসে সামান্য সমস্যা তৈরি হলেও তা বড় কিছু নয়। কিন্তু যৌন জীবনে বেশিরভাগ ক্ষেত্রে মেষ লিড করে। 

    মেষের সঙ্গে কর্কট: মেষ অ্যাগ্রেসিভ এবং কর্কট ডিফেন্সিভ। এরা দুজনেই মুডি। সম্পর্কে দুজনেই মুডি হলে কখনও কখনও সমস্যা সৃষ্টি হতে পারে। মেষের অ্যাগ্রেসন সামলাতে সামলাতে কর্কট একটা সময়ের পরে বিরক্ত হয়ে যায়। আবার কর্কটের নিজেকে বাঁচিয়ে চলার মনোভাব মেষের সব সময় পছন্দ হয় না। ফলে তা নিয়ে কখনও কখনও কলহ দেখা দিতে পারে।

    মেষের সঙ্গে সিংহ: দুজনেই ইমোশনাল এবং লিড করতে পছন্দ করে। কিন্তু কম্প্রোমাইজ করতে রাজি হলে এদের সম্পর্ক সুন্দর হতে পারে। নেতৃত্ব দিতে চাওয়ার ক্ষমতাও থাকে এদের দুজনের। আর ইচ্ছেও থাকে চূড়ান্ত। ফলে কে নেতৃত্ব দেবে, তা নিয়ে মাঝেমধ্যে সমস্যা তৈরি হয়। কিন্তু সুন্দর সম্পর্ক তৈরি হওয়ারও অনেক উপাদান রয়েছে এই দুই রাশির মধ্যেই।

    মেষের সঙ্গে কন্যা: মেষ যোদ্ধা প্রকৃতির। আর কন্য়া ওয়ার্কহোলিক। দুজনের দুটো আলাদা রকমের ইমোশন কাজ করে। যৌনতার ক্ষেত্রে নিজেকে উন্মুক্ত করতে কন্যার সময় বেশি লাগে। অন্যদিকে মেষ নিজেকে সহজেই মেলে ধরতে পারে। দুজনকে বুঝতে সময় লাগে প্রাথমিক ভাবে। কিন্তু মানিয়ে নিতে পারলে এদের জুটি অনেকের থেকেই অনেক ভাল হয়।

    মেষের সঙ্গে তুলা: একের থেকে অপরের শেখার মানসিকতা (Mesh Rashi In Bangla) থাকে সব সময়। কিন্তু কখনও কখনও অধৈর্য্য হয়ে যাওয়ার মানসিকতা দেখা যায়। তুলার মধ্যে সাধারণত মানিয়ে নেওয়ার ক্ষমতা বেশি। কিন্তু মেষের নেতৃত্বে থাকতে থাকতে কখনও কখনও দিশেহারা হয়ে পড়ে। তবে ঠাণ্ডা মাথায় সেই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার ক্ষমতাও থাকে তাদের। এই দুই রাশি মোটের উপর ভাল থাকতে পারবে। 

    মেষের সঙ্গে বৃশ্চিক: এই দুই রাশির একেবারেই মেলে না। দুজনেই একে অপরকে কন্ট্রোল করতে চায়। তাই সমস্যা হওয়াটা আশ্চর্যের নয়। ফলে কেউ যদি নিজের রাশি সম্পর্কে সচেতন হন, এই অমিলগুলো মনে রাখবেন। পরিবার, কেরিয়ার, অর্থনীতি, প্ল্যানিং কোনও ক্ষেত্রেই এদের মতের মিল হয় না। দুজনেই ভাবতে থাকে, সেই সম্পর্কে শেষ কথা। সেই জায়গা থেকেই শুরু হয় সমস্যা।

    মেষের সঙ্গে ধনু: এদের আইডিয়াল পার্টনারশিপ হতে পারে। দুজনেরই সেন্স অব হিউমার দুর্দান্ত। এক কথায় মেড ফর ইচ আদার। একে অপরকে আগলে রাখার মানসিকতাও দেখা যায়। জীবনের যে কোনও ক্ষেত্রে এরা একে অপরের পরিপূরক। যৌনতার ক্ষেত্রেও একে অপরকে কমপ্লিমেন্ট করে। ফলে মেষ রাশির জাতক, জাতিকার সঙ্গে সবচেয়ে ভাল জোট বাঁধতে পারেন ধনু রাশির জাতক-জাতিকারা।

    মেষের সঙ্গে মকর: একে অপরকে কে কতটা সহ্য করতে পারবেন, তার উপর নির্ভর করে এদের সম্পর্ক। একজন একদিকে গেলে, আর একজন অন্যদিকে হাঁটতে শুরু করেন। বুঝতেই পারছেন, এদের সম্পর্কটা কেমন হবে। আর্থিক দিক হোক বা কেরিয়ার কোনও প্ল্যানিং ছাড়া চলতে থাকে দুজনে। একজন কী ভাবছে, অপরজনের সঙ্গেতা শেয়ার করতে চায় না। যৌনতার ক্ষেত্রেও একে অন্যের সামনে সহজ হতে পারে না।

    মেষের সঙ্গে কুম্ভ: দুজনেই স্বনির্ভর থাকতে (Mesh Rashi Bengali) পছন্দ করেন। এদের সম্পর্কে কোথাও ইনসিকিওরিটি কাজ করে। আর মেষ রাশির নেতৃত্ব দেওয়ার ক্ষমতা একেবারেই না পসন্দ কুম্ভ। এরা নিজের শর্তে চলতে ভালবাসে। ফলে মেষের সঙ্গে মতের মিল হয় প্রতি ক্ষেত্রে।  

    মেষের সঙ্গে মীন: একে অপরকে যেমন ভালবাসেন, বিশ্বাস, ভরসা করেন, তেমনই আবার ঘৃণাও করেন। ফলে ভাল-মন্দ মিশিয়ে এদের সম্পর্ক ভাল ভাবেই এগোতে পারে। এই দুই রাশির জাতক-জাতিকা, দারুণ পার্টনার এমনটা বলা যাবে না। অথচ এরা একসঙ্গে থাকতে শুরু করলে নিজেদের ধৈর্য্যের উপর নির্ভর করেই এগিয়ে নিয়ে যেতে পারেন সম্পর্ক। যৌনতার ক্ষেত্রেও পারস্পরিক শ্রদ্ধা রয়েছে এই দুই রাশির জাতকের।

    কী কী করবেন, কী কী করবেন না (Do’s and Don'ts for Aries)

    মেষ রাশির বৈশিষ্ট্য বা মেষ রাশির ভাগ্য সম্বন্ধে জোত্যিষীরা যে সব ভবিষ্যৎবাণী (Mesh Rashi Bengali) করছেন, তাতে কয়েকটি জিনিস মনে রাখা জরুরি।

    ১| সারা বছরই মাঝেমধ্যে কোনও না কোনও শারীরিক সমস্যায় কষ্ট ভোগ করতে হতে পারে। তাই অসুস্থতাকে অবহেলা করবেন না।

    ২| আয়-ব্যায়ের সমতা জরুরি। প্রয়োজনের অতিরিক্ত খরচের অভ্যেস ত্যাগ করলে তবেই সঞ্চয় সম্ভব।

    ৩| হিতকারী একাধিক বন্ধু থাকলেও অধিক সংখ্যক বন্ধুর দ্বারা অনিষ্টের আশঙ্কাই প্রবল (Mesh Rashi In Bengali)। তাই বন্ধু বেছে নিন সতর্ক ভাবে।

    ৪| সন্তানের ব্যাপারে কোনও চিন্তা বাড়তে পারে। তাই আগে থেকে সাবধান হওয়া প্রয়োজন। 

    ৫| আপনি সৎ। কেউ সেটার ফায়দা তোলার চেষ্টা করতে পারে। ফলে সতর্ক হন।

    ৬| মেষ রাশির জাতক-জাতিকারা (Mesh Rashi Bengali) মনে করেন, উন্নতিই আসল, সেখানে পৌঁছনোর পন্থা গৌণ। এই মনোভাবের বদল প্রয়োজন।

    ৭| আপনার নেতৃত্ব দেওয়ার স্বভাব আপনার পরিবারের সদস্য বিশেষ করে সন্তানদের জন্য বিরক্তির কারণ হতে পারে। সেদিকে লক্ষ্য রাখুন।

    ৮| চাকরির স্থানে কোনও অশান্তি থেকে একটু দূরে থাকুন। 

    ৯| বাবা-মায়ের শরীর নিয়ে চিন্তা থাকতে পারে। তাই তাঁদের অসুস্থতাও অবহেলা করবেন না।

    ১০| প্রতিটা দিনই নতুন। তাকে সুন্দর করে তোলার দায়িত্ব আপনারই। সেটা মনে রাখুন। 

    মেষ রাশির জাতক-জাতিকাদের সম্বন্ধে কিছু প্রশ্নোত্তর (FAQs)

    ছবি সৌজন্যে: ফ্রি পিক

    মেষ রাশির জাতক-জাতিকাদের সম্বন্ধে সাধারণ কিছু প্রশ্নোত্তর (Mesh Rashi In Bangla) এবার দেখে নেওয়া যাক।

    ১| এঁরা মানুষ হিসেবে কেমন হয়?

    এই রাশির ব্যক্তি ছোটবেলা থেকেই তেজস্বী, স্পষ্টবক্তা ও নির্ভীক প্রকৃতির হন। নানা রকম রোমাঞ্চকর কাজ, সাহসিকতার কাজ করতে পারলে খুব আনন্দিত হন। গুরুজন ও শ্রদ্ধেয় ব্যক্তিদের প্রতি ভক্তি দেখা যায় এঁদের মধ্যে। কাজ বা কথার খুব একটা সমালোচনা সহ্য করতে পারে না। এঁরা পরিশ্রমী হন (Mesh Rashi In Bengali)। তবে কায়িক শ্রমের চেয়ে মস্তিষ্কের শ্রমেই বেশি সফল।

    ২| কোন রাশির সঙ্গে মেষ রাশির বিয়ে সুখের হয়?

    মিথুনরাশি, সিংহরাশি, কুম্ভরাশি, ধনুরাশির সঙ্গে মেষ রাশির জাতক-জাতিকাদের (Aries Horoscope In Bengali) বিয়ে সুখের হয় বলে মনে করেন জ্যোতিষিদের একটা বড় অংশ।

    ৩| মেষ রাশির জাতক-জাতিকারা যৌন জীবনে কেমন?

    যৌনতার বিষয়ে মেষ রাশির জাতক জাতিকারা অত্যন্ত প্যাশনেট। এঁরা দ্রুত কাজ করতেও পছন্দ করেন। অর্থাৎ প্যাশন থাকলেও যৌনকাজ দ্রুত সেরে নেওয়ার দিকেই ঝোঁক থাকে এঁদের।

    POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

    ২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!

    Image Source: Canva, Pixabay, Freepik