বিয়ের পর আপনার প্রথম ভ্যালেন্টাইনস ডে? সেলিব্রেশনের মধ্যে এই ভুলগুলো করলে বিপদ

বিয়ের পর আপনার প্রথম ভ্যালেন্টাইনস ডে? সেলিব্রেশনের মধ্যে এই ভুলগুলো করলে বিপদ

১৪ ফেব্রুয়ারি, অর্থাৎ ভ্যালেন্টাইনস ডে (valentine's day) আসছে। এক কথায় প্রেমের দিন। আপনার কি পুরনো প্রেম? সদ্য সে প্রেম বদলে গিয়েছে দাম্পত্যে? এমন বহু যুগল রয়েছেন, যাঁরা এই বছরই বিয়ে করেছেন। বিয়ের পর এটাই তাঁদের প্রথম ভ্যালেন্টাইনস ডে। চুটিয়ে এনজয় করুন। একরাশ শুভেচ্ছা। কিন্তু আনন্দের মাঝে কয়েকটা ছোট্ট বিষয় মনে রাখবেন। আপনি এখন প্রেমিকা তো বটেই, সঙ্গে নতুন পরিচয় স্ত্রীয়ের। তাই কিছু ভুল পদক্ষেপ ভ্যালেন্টাইনস ডে-র আনন্দ নষ্ট করে দিতে পারে। আমরা কিছু সাজেশন দেওয়ার চেষ্টা করলাম। এই ভুলগুলো (mistakes) করবেন না। 

 

১) পরিস্থিতি বুঝতে শিখুন

ভ্যালেন্টাইনস ডে আপনাদের জীবনে হয়তো খুব স্পেশ্যাল একটা দিন। বিয়ের আগে পর্যন্ত সেলিব্রেট করাই আপনাদের অভ্যেস ছিল। কিন্তু বিয়ের পর পরিস্থিতি পাল্টেছে। হতে পারে, এখন আপনারা যৌথ সংসারে থাকেন। সকলের মধ্যে থেকে একটা দিনের সেলিব্রেশন হয়তো সম্ভব নয়। সেক্ষেত্রে পরিস্থিতি বুঝতে শিখুন। অযথা স্বামীর উপর জোর করে নিজেদের মধ্যে সম্পর্ক খারাপ করবেন না। এই বছরটা আপনারা বাইরে না গিয়ে বাড়িতেই সেলিব্রেট করুন না হয়, নিজেদের সময় দেওয়া তো হবেই। 

২) বাজেট বুঝে গিফট

সদ্য আপনাদের বিয়ে হয়েছে কি? বিয়ের পরে এটাই প্রথম ভ্যালেন্টাইনস ডে। প্রেম করার সময় ভাল ভাল গিফট (gift) পেতে আপনি অভ্যস্ত। বিয়ের পর বউ হিসেবেও তো ভাল গিফটই এক্সপেক্ট করছেন নাকি? ভেবে দেখুন, বিয়ের জন্য হয়তো আপনার স্বামীর বেশ কিছু খরচ হয়েছে। আপনি যদি কর্মরতা হন, খরচ হয়তো আপনিও করেছেন। তাই এই বছর আপনার পছন্দের গিফট যদি স্বামীর বাজেটের বাইরে হয়, তাহলে একটু অ্যাডজাস্ট করতে হবে আপনাকেই। মন খারাপ করবেন না। এই নিয়ে ঝগড়া করাও ঠিক নয়। বরং স্বামীর অসুবিধেটা বুঝলে আখেরে আপনাদের সম্পর্কের জন্যই তা ভাল।

৩) অবুঝ অভিমান নয়

বাজেট বুঝে গিফট প্ল্যান করুন। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

ধরুন, বিয়ের আগেও ভ্যালেন্টাইনস ডে-তে আপনার পার্টনার কর্মসূত্রে বাইরে থাকতেন। বিয়ের পর প্রথম বছরও চিত্রটা একই। কিন্তু সে সময় আপনাকে মনে করে উইশ করতেন তিনি। আর ঘটনাচক্রে এই বছরই হয়তো উইশ করতে ভুলে গিয়েছেন। একেবারই ভাববেন না, বিয়ে হয়ে গিয়েছে বলে আপনি তাঁর কাছে পুরনো হয়ে গিয়েছেন। তাঁর কাছে আপনার আর কোনও গুরুত্ব নেই। না! এই ভাবনা ঠিক নয়। অবুঝ অভিমান করলে সম্পর্কের ক্ষতি। হয়তো কাজের চাপেই স্বামী উইশ করতে ভুলে গিয়েছেন। সেই ব্যক্তিগত স্পেসটা একে অপরকে দিলে তবেই আপনারা ভাল থাকবেন।

৪) নতুন করে সেলিব্রেশন?

হয়তো দীর্ঘ সম্পর্কের পর সদ্য বিয়ে করেছেন আপনি। কিন্তু এতদিনের সম্পর্কে ভ্যালেন্টাইনস ডে-র আলাদা কোনও গুরুত্ব ছিল না আপনার কাছে। আপনার পার্টনারও এ ব্যাপারে কোনওদিনই উৎসাহ দেখাননি। তাই বিয়ের পর নতুন করে ভ্যালেন্টাইনস ডে-র সেলিব্রেশন অত্যন্ত হাস্যকর। এ যেন নিজেদের অভ্যেসের বাইরে বেরিয়ে নতুন কেউ হয়ে ওঠার চেষ্টা। তাই নিজেদের মতো করে সেলিব্রেট করুন। অন্য কারও মতো হতে গেলেই বিপদ!

মূল ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন