আপনি সিঙ্গল? ভ্যালেন্টাইনস ডে-তে এই কাজগুলো ট্রাই করতে পারেন

আপনি সিঙ্গল? ভ্যালেন্টাইনস ডে-তে এই কাজগুলো ট্রাই করতে পারেন

আগামিকাল ভ্যালেন্টাইনস ডে। প্রেমিক-প্রেমিকা সময় কাটাবেন একসঙ্গে। ভালবাসার মানুষের সঙ্গে সময় কাটানোর জন্য নির্দিষ্ট কোনও দিন বা সময় হয় না, বলেই বিশ্বাস করেন অনেকে। তবুও ক্যালেন্ডারে নির্দিষ্ট রয়েছে একটি দিন! কিন্তু আপনি সিঙ্গল (Single)। অর্থাৎ সেই অর্থে কোনও প্রেম নেই জীবনে। মন খারাপ? ভাবছেন, সারা দিন বোর হবেন? এক্কেবারে নয়। ভ্যালেন্টাইনস ডে (Valentine's Day) সিঙ্গলরা কীভাবে প্ল্যান করতে পারেন, তার সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা। দেখুন তো, কাজে লাগে কিনা। 

১) ঘুমিয়ে নিন

আপনি সিঙ্গল। তাই আগামিকাল খুব একটা বাইরে যাওয়ার চাপ নেবেন না, নিশ্চয়ই। ভিড় এড়িয়ে বাড়িতে থাকুন। সপ্তাহের ক্লান্তি কাটানোর জন্য টানা ঘুমিয়ে নিন। বন্ধুরাও খুব একটা ফোনে বিরক্ত করবে না আজ। আরে, তাঁরাও তো ভ্যালেন্টাইনকে নিয়ে ব্যস্ত!

২) নিজেকে সময় দিন

আগামিকাল এক্কেবারে আপনার দিন। নিজের সঙ্গে নিজের ভালবাসা-বাসি আরও মজবুত করে ফেলুন। নিজের যা ইচ্ছে করছে, সেটা করে নিজেকে প্যাম্পার করুন। পার্লারে যেতে পারেন। ইচ্ছে হলে বাড়িতে বসেই সিনেমা দেখুন। আপনি রান্না করতে ভালবাসেন? কাজের চাপে হয়ে ওঠে না? আজই সেই দিন। স্পেশ্যাল রেসিপি তৈরি করে নিজের সিঙ্গল থাকাটা সেলিব্রেট করুন। বই পড়তে ভাল লাগলে, এর থেকে ভাল সুযোগ আর হবে না কিন্তু। অথবা নেক্সট কোথায় বেড়াতে যাবেন, সেটা প্ল্যান করে ফেলুন। 

৩) নতুন কিছু ট্রাই করুন

পাড়ার মোড়ে নতুন একটা ক্যাফে খুলেছে। যাওয়ার সময় পাননি, আগামিকাল একবার যেতে পারেন। অথবা একটা বিদেশী ভাষা শিখবেন, অনেকদিনের ইচ্ছে। কোথায় এবং কবে থেকে ক্লাস শুরু করবেন, সেটা আপনার ওয়ার্ক শিডিউলের সঙ্গে কীভাবে ম্যানেজ করবেন, ঠিক করে ফেলুন আগামিকাল। অথবা ফেসবুকে এত যে ফ্রেন্ড রিকোয়েস্ট জমা পড়েছে, দেখার সময় পাচ্ছিলেন না, আগামিকালই সেখান থেকে বেছে নিয়ে বাকি খালি করে ফেলুন। অর্থাৎ নতুন বন্ধু পাতান। নতুন প্রেমিক বা প্রেমিকা ভ্যালেন্টাইস ডে-তে ট্রাই করবেন কিনা, সে রিস্ক কিন্তু আপনার। 

৪) ভ্যালেন্টাইনস প্ল্যান মেকার

আপনি সিঙ্গল। তাই আপনার হাতে আগামিকাল বাকিদের থেকে কিছুটা বেশি সময় থাকবে, এটাই যেন সাধারণ নিয়ম। অনেক বন্ধুরা আছেন হয়তো, যাঁদের এটাই প্রথম ভ্যালেন্টাইনস ডে। ফলে একটু টেনশনে। তাঁদের জন্য আপনি প্ল্যান মেকার হতে পারেন। প্রেমিক বা প্রেমিকাকে নিয়ে কোথায় যাবেন, কী কী খাবার ট্রাই করবেন, তারপর কখন সুযোগ বুঝে মনের কথাটা বলে ফেলতে হবে বা রোম্যান্টিক ভাবে সাহসী হতে হবে, সে প্ল্য়ানটা না হয়, আপনিই বাতলে দিলেন। 

৫) অ্যান্টি ভ্যালেন্টাইন বা সিঙ্গল পার্টি

আগামিকাল একা একা সময় কাটাতে যদি ইচ্ছে না করে, একটা অ্যান্টি ভ্যালেন্টাইন পার্টি থ্রো করে দিন না...। আচ্ছা, এটা ভাল না লাগলে, সিঙ্গলদের পার্টি তো হতেই পারে। সিঙ্গল বন্ধুরা একসঙ্গে জড়ো হয়ে আড্ডা, খাওয়া দাওয়া, হুল্লোড় তো চলতেই পারে। 

মূল ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম...আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!