'শিডিউলিং সেক্স' - বিষয়টা কী? জেনে নিন

'শিডিউলিং সেক্স' - বিষয়টা কী? জেনে নিন

প্রতিবেদনের শিরোনাম পড়ে কি চমকে গেলেন? নাকি ভাবতে বসলেন যে ‘শিডিউলিং সেক্স’ (scheduling sex) ব্যপারটা আবার কী! শিডিউলিং সেক্স কী, সে বিষয়ে বিশদে কথা বলার আগে যৌনতা এবং স্বামী-স্ত্রীয়ের (partner) সম্পর্ক (relationship) নিয়ে কয়েকটা জরুরি কথা বলা দরকার।

যৌনতা যে শুধুমাত্র একটি সম্পর্কের মধ্যে খানিকটা অ্যাডভেঞ্চার নিয়ে আসে তা’ই নয়, শারীরিক মিলনের অনেক উপকারিতাও রয়েছে। বিশেষজ্ঞদের মতে, নিয়মিত শারীরিক মিলনের ফলে আমাদের স্বাস্থ্যের নানা উপকার হয়, যদিও এখন এই জেটগতির যুগে বেশিরভাগ কাপলেরই শারীরিক মিলনের সময় হয়ে ওঠে না। বেশিরভাগ সময়েই দেখা যায় যে স্বামী-স্ত্রী (partner) দুজনেই চাকরি করেন। সক্কাল সক্কাল বাড়ি থেকে বেরিয়ে যান নিজেদের কর্মক্ষেত্রের উদ্দেশ্যে, আবার সারাদিন পরিশ্রমের পর ট্র্যাফিক জ্যামে ধাক্কা খেতে খেতে বাড়ি এসে ডিনার সেরে যেই বিছানার দিকে চোখ যায়, ‘ঘুম’ ছাড়া আর অন্য কোনও বিষয়ে আগ্রহ থাকে না।

ও আচ্ছা, আপনি গৃহবধূ? সারাদিন বাড়িতেই থাকেন? বিশ্রামের কিছুটা হলেও সময় হয়ত আপনি পান, কিন্তু আপনার স্বামী? তিনি যে বাড়িতে থাকেন না এবং বিশ্রামের সময়টা ঠিক পান না! কাজেই রাতে শোওয়ার পর যখন আপনি একটু আদরের আশায় তাঁর গায়ে উঠে পড়েন, তিনি কিন্তু তখন হয়ত নাক ডেকে নিদ্রা গিয়েছেন! আর আপনি ভাবছেন তিনি হয়ত আর আপনাকে পছন্দ করছেন না! আসলে যে কোনও সম্পর্কের (relationship) বাঁধন মজবুত করে রাখতে গেলে অন্যান্য বিষয়ের সঙ্গে শারীরিক মিলনকেও সমানভাবে গুরুত্ব দিতে হয়। কিন্তু সময়ের অভাব ও স্ট্রেস আপনার যৌনজীবনে তো বটেই, সম্পর্ক এবং স্বাস্থ্যেও প্রভাব ফেলতে পারে। খুব সম্ভবত এই কারণেই পাশ্চাত্য সভ্যতায় শিডিউলিং সেক্সের (scheduling sex,) গুরুত্ব এত বেশি।

শিডিউলিং সেক্স কী?

নামটা শুনে হয়ত বুঝতে পারছেন যে শিডিউলিং সেক্স (scheduling sex,) বিষয়টি কী। আপনি ও আপনার সঙ্গী দুজনে মিলে যখন ঠিক করেন মাসের বা সপ্তাহের কোন কোন দিন আপনারা শারীরিক মিলনে লিপ্ত হবেন এবং একটি ক্যালেন্ডার তৈরি করে নেন, তাকেই বলা হয় শিডিউলিং সেক্স। এভাবে শারীরিক মিলনে লিপ্ত হওয়ার ক্ষেত্রে অনেকেরই অবশ্য আপত্তি থাকে, কারণ তাঁদের মতে শারীরিক মিলনের চাহিদা একটি প্রাকৃতিক ব্যাপার, কোনওভাবেই এই বিষয়টিকে দিনক্ষণ বা তারিখে বেঁধে রাখা যায় না। তবে শিডিউলিং সেক্সের যে নানা উপকারিতা রয়েছে সে বিষয়ে আজ আপনাদের জানাবো।

শিডিউলিং সেক্সের উপকারিতা

১। সপ্তাহে একবার অথবা মাসে কতবার আপনারা শারীরিক মিলনে লিপ্ত হবে সে হিসেব যদি করে ফেলেন, সেক্ষেত্রে একটা মস্ত সুবিধে এই যে বাকি কাজগুলোও আপনারা সেই হিসেবে করতে পারেন এবং কাজ ও সম্পর্ক কোনওটাতেই একে অন্যের প্রভাব পড়বে না।

২। শিডিউলিং সেক্স তাঁদের জন্য খুব উপকারী যারা লং ডিসট্যান্স রিলেশানশিপে রয়েছেন। একে অন্যের সঙ্গে ভিডিও কলে দেখা হলেও সামনাসামনি নিজের সঙ্গীর স্পর্শ পাওয়ার মধ্যে যে পরিতৃপ্তি রয়েছে তা অন্য কোনও উপায়ে আপনি পাবেন না।

৩। যাঁরা পরিবারে আরও একজন সদস্যকে আনার পরিকল্পনা করছেন, তাঁদের জন্যও কিন্তু শিডিউলিং সেক্স খুব কাজের। আপনি আপনার ওভল্যুশন পিরিয়ড মাথায় রেখে সঙ্গীর সঙ্গে সেক্স ক্যালেন্ডার তৈরি করে ফেলতে পারেন। এতে গর্ভবতী হওয়ার সম্ভাবনা অনেকটাই বেড়ে যাবে!

মূল ছবি - ইউটিউব

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!