করোনা ভাইরাসের প্রকোপে বাইরে বেরতে পারছেন না? বাড়িতেই দু'জনে ভাল সময় কাটান

করোনা ভাইরাসের প্রকোপে বাইরে বেরতে পারছেন না? বাড়িতেই দু'জনে ভাল সময় কাটান

করোনা ভাইরাস (coronavirus)– নামটা শুনলেই মনের মধ্যে কেমন একটা আতঙ্ক সৃষ্টি হচ্ছে। সারাদিন হয় সোশ্যাল মিডিয়ায় অথবা টেলিভিশনে এই মারণ জীবাণুটির উত্তরোত্তর বৃদ্ধি এবং তার ফলে ঘটে যাওয়া ক্ষয়-ক্ষতির খবর শুনতে শুনতে প্রাণ জেরবার। গতকালই আবার করোনা ভাইরাসের প্রকোপে কর্ণাটকে একজনের মৃত্যু হয়েছে! সত্যি কথা বলতে, সারা বিশ্বের পরিস্থিতি এই মুহূর্তে চরম সংকটে। অন্যান্য সমস্যার সঙ্গে সঙ্গে করোনা ভাইরাসের (coronavirus) প্রকোপ যে আমাদের সম্পর্কগুলোতেও পড়েছে তা হয়তো আপনি নিজেও বুঝতে পারছেন।

আচ্ছা, একটু খুলে বলি। এই যেমন ধরুন আপনি এবং আপনার সঙ্গী সারা সপ্তাহ অক্লান্ত পরিশ্রম করেন, আর সপ্তাহান্তে হয়তো একটু বাইরে বেরনোর প্ল্যান করেন; কিন্তু ওই যে করোনা ভাইরাসের (coronavirus) আতঙ্কের চোটে এখন বাইরে বেরতেও ভয় পাচ্ছেন। একে তো মনের মধ্যে সারাক্ষণ একটা ‘কী হয় কী হয়’ ভাব, তার উপরে জীবনে যদি একটু বিনোদন না থাকে তাহলে কীভাবে চলবে বলুন? সরকার থেকে বার বার সাবধানবাণী দেওয়া হচ্ছে, যতটা সম্ভব বাইরে বেরনো এড়িয়ে চলার জন্য। ভিড় এড়িয়ে চলার উপদেশও দেওয়া হচ্ছে। আর সত্যি বলতে কী, উপদেশগুলো কিন্তু আমার আপনার ভালর জন্যই। কাজেই বাইরে যখন বেরতে পারছেন না, বাড়িতেই না হয় দুজনে মিলে একটু ভাল সময় কাটানোর চেষ্টা করুন। সঙ্গীর (partner) সঙ্গে বাড়িতেই (home) কীভাবে একটু ভাল সময় (quality time) কাটাবেন এবং করোনা ভাইরাস থেকে দূরে থাকবেন, সে কথাই আজ বলব।

একসঙ্গে রান্না করুন

সারা সপ্তাহ তো কোনও মতে নাকে-মুখে দুটো খাবার গুঁজে অফিস ছোটেন, সপ্তাহান্তে ভেবেছিলেন যে বাইরে খেতে যাবেন। কিন্তু বাধ সাধছে করোনা ভাইরাস (coronavirus)! এমন পরিস্থিতিতে এক কাজ করতে পারেন। আপনি এবং আপনার সঙ্গী দুজনে মিলে একসঙ্গে নিজেদের পছন্দের খাবার রান্না করতে পারেন। অথবা আপনি ওঁর পছন্দের একটা রান্না করুন আর আপনার সঙ্গীকে বলুন আপনার পছন্দের কোনও রান্না করতে। এভাবেও আপনারা একে অন্যের সঙ্গে ভাল সময় কাটাতে পারবেন আর সম্পর্কেও একটু বৈচিত্র্য আসবে।

একসঙ্গে বসে সিনেমা দেখুন

আচ্ছা, আপনারা কেউই রান্না করতে পারেন না? কোনও সমস্যা নেই। সিনেমা দেখতে তো সবাই ভালবাসে, আপনারাও নিশ্চয়ই ব্যতিক্রমী নন! বাইরে গিয়ে সিনেমা না দেখতে পারলেও করোনা ভাইরাস কিন্তু বাড়িতে বসে আপনাদের সিনেমা দেখা আটকাতে পারবে না। পছন্দের সিনেমা, সঙ্গে পপকর্ণ আর সুস্বাদু খাবার – বাড়ি বসেই একে অন্যের সঙ্গে ভাল সময় কাটাতে আর কী চাই? তবে, খাওয়ার আগে কিন্তু ভাল করে হাত ধুয়ে নেবেন বা স্যানিটাইজার দিয়ে জীবাণুমুক্ত করে নেবেন।

আরও পড়ুন ঃ করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে কী কী করবেন?

একসঙ্গে এক্সারসাইজ করুন

করোনার ভয়ে বাইরে না বেরলে একসঙ্গে ব্যায়াম করতে পারেন দুজনে (ছবি - শাটারস্টকের সৌজন্যে)

যদি আপনারা নিজেদের স্বাস্থ্য সম্পর্কে খুবই সচেতন হন, তাহলে একসঙ্গে এক্সারসাইজ করতে পারেন। শরীরচর্চা করলে রোগ প্রতিরোধ ক্ষমতা যেমন বাড়বে, তেমনই করোনা ভাইরাসের (coronavirus) প্রকোপ থেকে বাঁচার সম্ভাবনাও বাড়বে।

কথা বলুন

আমরা প্রত্যেকে এখন এত ব্যস্ত থাকি যে একে অন্যের সঙ্গে বেশ অনেকক্ষণ কথা বলার ফুরসৎটুকুও পাই না। করোনা ভাইরাসের (coronavirus) কল্যাণে অন্তত এই সুযোগটা কাজে লাগান। বাইরে তো বেরতে পারবেন না, বাড়িতেই দু’কাপ কফি নিয়ে বসুন এবং সঙ্গীর সঙ্গে মন খুলে কথা বলুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!