সেক্স সম্পর্কে এই আটটি অত্যাশ্চর্য বিষয় কি আপনি জানতেন?

সেক্স সম্পর্কে এই আটটি  অত্যাশ্চর্য বিষয় কি আপনি জানতেন?

যৌনতা (sex) নিয়ে আপনার মনে যদি কোনওরকম অদ্ভুত প্রশ্ন (interesting facts) থেকে থাকে, তাহলে হয়ত এই আর্টিকেলটি আপনার পড়া উচিত। আসলে অনেকের মনেই সেক্স নিয়ে নানারকমের ভয়, কৌতূহল, ভ্রান্ত ধারণা এবং অদ্ভুত একটা মানসিকতা থাকে। সমস্যাটা হল, আমাদের দেশে এখনও পর্যন্ত সেভাবে স্কুলেই সেক্স এডুকেশনের ব্যবস্থা নেই। আর মা-বাবারাও তাঁদের সন্তানের সঙ্গে সেক্স নিয়ে আলোচনা করতে খুব একটা স্বচ্ছন্দ আজও হয়ে উঠতে পারেননি। তবে সেক্স সম্পর্কে এই আটটি অত্যাশ্চর্য ফ্যাক্ট জানার পর আশা করি যৌনতা নিয়ে মনে জমে থাকা নানা প্রশ্ন দূর হবে।

জেনে নিন যৌনতা সম্পর্কে এই আটটি বিষয়

১। বেশিরভাগ মানুষের মধ্যেই একটা প্রবণতা দেখা যায় যে তারা নিজেদের সঙ্গীর সঙ্গে শারীরিক মিলনের আদর্শ সময় হিসেবে ‘রাত’ই বাছেন, কিন্তু মর্নিং সেক্স যে সারাদিন আপনাকে তরতাজা রাখে, সে বিষয়ে কি আপনি জানেন?

২। অনেকে বলেন নিয়মিত সেক্স নাকি আমাদের শরীরে নানা উপকার করে। কথাটা যে খুব ভুল তা কিন্তু একেবারেই নয়। তবে নিয়মিত মিলনের অর্থ এই নয় যে প্রতিদিন সঙ্গীর সঙ্গে আপনি মিলিত হবেন, বা সারাদিনে বহুবার আপনারা মিলিত হবেন! প্রয়োজনের তুলনায় বেশি সেক্স কিন্তু নানা শারীরিক সমস্যাও ডেকে আনতে পারে। সারাদিনের এনার্জির মাত্রাও কমে যাওয়ার যথেষ্ট আশঙ্কা থাকে।

৩। আজকাল আমরা সবাই মোটামুটি নানা কারণে স্ট্রেসের শিকার। সে অফিসে কাজের চাপেই হোক বা সংসারের নানা চিন্তায়! তবে আপনি কি জানেন, ধকল বা স্ট্রেস কাটাতে সেক্সের থেকে ভাল ওষুধ আর কিছু হয় না? শারীরিক মিলনের সম্পূর্ণ পরিতৃপ্তি আপনাকে শুধুমাত্র স্ট্রেস ফ্রিই করে না বরং মেজাজ ফুরফুরে করে তুলতেও সাহায্য করে।

৪।  অনেক কাপলই একসঙ্গে বসে পর্ন দেখেন এবং কোনও নির্দিষ্ট সেক্স পজিশন নকল করার চেষ্টা করেন। নিজেদের সেক্স লাইফে কিছুটা উত্তেজনা ও অ্যাডভেঞ্চারের সন্ধান করা খারাপ নয়, তবে সেক্ষেত্রে খেয়াল রাখবেন পর্ন দেখে সেক্স পজিশন ঠিক করতে গিয়ে হাত-পা বা কোমরে যেন চোট না লাগে। অথবা হট চকলেট গায়ে ঢালার আগে সতর্ক থাকুন, চামড়া না পুড়ে যায়!

৫। আপনি হয়ত ভাবছেন যে আপনার দিনটা খারাপ গেল, আপনার সঙ্গী যদি আপাঙ্কে একটু জড়িয়ে ধরেন, তাহলে আপনি মনে একটু সুখ পান। কিন্তু আপনার কি কখনও মনে হয়েছে যে আপনার সঙ্গীও চাইতে পারেন যে আপনি তাকে জড়িয়ে ধরুন?

৬। আমি জানি না, আপনি কখনও খেয়াল করেছেন কি না, তবে সেক্সের পর কিন্তু খুব খিদে পায়! যদি খেয়াল না করেন, পরের বার অবশ্যই খেয়াল করবেন!

৭। আপনি কি জানেন আমাদের শরীরের ব্যথা উপশম করতে সেক্স একটি দারুণ পেইনকিলারের কাজ করে?

৮। নিয়মিত শারীরিক মিলনের ফলে শরীরের বাড়তি ওজন ও মেদ ঝরে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!