প্যাচওয়ার্ক ব্লাউজের পাঁচটি দারুণ ডিজাইন, মানাবে যে-কোনও বডি শেপের সঙ্গে

প্যাচওয়ার্ক ব্লাউজের পাঁচটি দারুণ ডিজাইন, মানাবে যে-কোনও বডি শেপের সঙ্গে

শাড়ি পরতে মেয়েরা কেন যে এত ভালবাসে সেটা ভেবে দেখেছেন কখনও? এর কারণ হল, শাড়ির সঙ্গে পরা যায় নানা ডিজাইনের ব্লাউজ। যত রকম ডিজাইন আপনাদের কাছে পেশ করিনা কেন, এর ভাণ্ডার কখনও শেষ হয় না। এই যেমন ধরুন প্যাচওয়ার্ক স্টাইল। এর ধরনটাই এরকম, যে অন্তত একশো রকম ভাবে এই ব্লাউজ তৈরি করা যায়। প্যাচওয়ার্ক মানে হল ব্লাউজের উপর একটা প্যাচ বা অন্য কাপড়, লেস বা অন্য কিছু কেটে সুন্দর করে বসিয়ে দেওয়া। অনেক সময় পুঁতি, মুক্তো এসবও বসানো হয় ব্লাউজে। এখন যেমন পার্ল প্যাচওয়ার্ক খুব জনপ্রিয় হয়েছে। এই প্যাচওয়ার্ক ডিজাইন বেশিরভাগই দেখা যায় ব্লাউজের পিছনে বা গলার কাছে। কোনও অনুষ্ঠানে, যে কোনও শাড়ির সঙ্গে এটা পরা যায়। তাহলে আর কথা বাড়িয়ে লাভ কী? আসুন, লেটেস্ট কয়েকটা ব্লাউজ (blouse) ডিজাইন (designs) প্যাচওয়ার্ক (patchwork) স্টাইলে দেখে নেওয়া যাক। 

১) পট্টু শাড়ির সঙ্গে মানানসই চেক প্রিন্ট প্যাচওয়ার্ক

Instagram

ঐতিহ্যশালী পট্টু শাড়ির সঙ্গে এই রকম ব্লাউজ বেশ মানাবে। দেখেই বুঝতে পারছেন যে এই ব্লাউজের স্টাইল বেশ আধুনিক। তাই শাড়ি আর ব্লাউজ দুই মিলিয়ে আধুনিকতা ও ঐতিহ্যের মিশেল হবে। চেক প্রিন্ট আবার ইন থিং হয়েছে। তবে শাড়ি বা ব্লাউজ যে কোনও একটা চেক প্রিন্ট হলে ভাল। 

প্যাচ ওয়ার্ক ব্লাউজ কিনতে হলে ক্লিক করুন এখানে। 

২) সাদামাটা শাড়ির সঙ্গে পুঁতি বা বিডস প্যাচওয়ার্ক

Instagram

একরঙা শিফন শাড়ি বা যে কোনও সাদামাটা শাড়ির সঙ্গে এইরকম ব্লাউজ খুব ভাল লাগবে। যেহেতু শাড়ি বেশি গর্জাস নয় তাই ব্লাউজ একটু গর্জাস হলে সামঞ্জস্য আসবে। লেস বা নেটের শাড়ির সঙ্গেও এই ব্লাউজ ভাল লাগবে। 

৩) হাফ অ্যান্ড হাফ কুন্দন প্যাচওয়ার্ক ব্লাউজ

Instagram

হাফ অ্যান্ড হাফ জিনিসটাই এত সুন্দর যে শাড়ি হোক বা ব্লাউজ, সব কিছুতেই মানিয়ে যায় অনায়াসে। তার সঙ্গে যদি কুন্দনের দুর্দান্ত ছোঁয়া থাকে তাহলে তো কেয়া বাত। তবে হাফ অ্যান্ড হাফ ব্লাউজ হলে, দুটো রঙের সামঞ্জস্য যেন সুন্দর হয়, এটা খেয়াল রাখবেন।

৪) সিল্ক আর কাচ্চি প্যাচওয়ার্ক

এটা গুজরাতি স্টাইল বা কাছ স্টাইল। কারণ এই স্টাইল গুজরাতের রান অব কছ থেকে এসেছে। এটা রঙিন, সুন্দর আর ঝলমলে হয়। সিল্ক কাপড়ের উপর এই জাতীয় প্যাচওয়ার্ক আরও বেশি খোলে। 

৫) পাইপিং প্যাচওয়ার্ক

Instagram

যাঁরা একটু ডিপ কাট ব্লাউজ পরতে ভালবাসেন, তাঁদের জন্য এই ব্লাউজ আদর্শ। পাইপিং দেওয়া ব্লাউজ এমনিতেই সুন্দর হয়। এটা ব্লাউজকে সুন্দর ভাবে শরীরের সঙ্গে সেট করে রাখে। যদি আলাদা দুটো রং বেছে নেন অর্থাৎ পাইপিং কনট্রাস্ট কালারের হয় তাহলে আরও খোলতাই হবে আপনার ব্লাউজের সৌন্দর্য। তাহলে আর দেরি কীসের? এই সব টিপস ফলো করে আপনিও হয়ে উঠুন অনন্যা। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!