শারীরিক মিলনের সুখ উপভোগ করতে এই লুব্রিকেটরগুলো ব্যবহারে হতে পারে চরম ক্ষতি!

শারীরিক মিলনের সুখ উপভোগ করতে এই লুব্রিকেটরগুলো ব্যবহারে হতে পারে চরম ক্ষতি!

শারীরিক মিলনের (Sex) সময়ে আমাদের যোনিপথ (vagina) অনেক সময়ই উত্তেজনার ফলস্বরূপ পিচ্ছিল হয়ে যায় যা মিলনের সময়ে আমাদেরকে আনন্দ দেয়। কিন্তু অনেকেরই একটা সমস্যা হয় যে তাঁদের যোনিপথ প্রাকৃতিকভাবে পিচ্ছিল হয় না; ফলে তাঁদের অনেকসময়েই লুব্রিকেটর (lubricator) ব্যবহার করতে হয়। আর সত্যি কথা বলতে কি, এতে কোনও লজ্জার ব্যাপার নেই। তবে, একথাও ঠিক যে অনেক সময় কৃত্রিম লুব্রিকেটরে এমন কিছু উপকরণ থাকে যা আমাদের ত্বকের পক্ষে তো বটেই বিশেষ করে সংবেদনশীল অঙ্গের পক্ষে খুবই ক্ষতিকর।

শারীরিক মিলনের সঠিক আনন্দ উপভোগ করার জন্য এবং সঠিকভাবে দুটো শরীর একে অন্যের সাথে যাতে মিশে যেতে পারে সেজন্য যোনিপথের পিচ্ছিল হওয়াটা খুবই প্রয়োজন। কিন্তু অনেক সময় অনেক মহিলাই ড্রাই ভ্যাজাইনার সমস্যায় ভোগেন। ড্রাই ভ্যাজাইনা নানা কারণে হতে পারে। অনেকের বয়সের কারণে অথবা শরীরে হরমোনার ভারসাম্য ঠিক না থাকলে অথবা কোনওরকম শারীরিক মিলন নিয়ে মানসিক বাধা যেমন ভয় বা লজ্জা অথবা অনিচ্ছা থাকলেও ড্রাই ভ্যাজাইনার সমস্যা হতে পারে। ফলে বাজারচলতি লুব্রিকেটর ব্যবহার করতে হয়। তবে লুব্রিকেটরের বদলে অনেকে আবার নানা উপাদান নিয়ে এক্সপেরিমেন্ট করেন যা যোনির জন্য খুবই ক্ষতিকর।

লুব্রিকেটর হিসেবে যে যে উপাদানগুলি ব্যবহার করবেন না

১। শারীরিক মিলনের চরমতম আনন্দ উপভোগ করার জন্য লুব্রিকেটর ব্যবহার করেন অনেকেই। কিন্তু যদি লুব্রিকেটর না থাকে, সেক্ষেত্রে অনেকেই কাজ চালানোর জন্য পেট্রোলিয়াম জেলি বা ওই জাতীয় কোনও ক্রিম বা লোশন ব্যবহার করে থাকেন। প্লিজ এটা করবেন না। ফাটা ঠোঁটে কখনও পেট্রোলিয়াম জেলি লাগিয়ে দেখেছেন? একটা কোটিং তৈরি হয়ে যায়! যদি আপনি যোনিপথে লুব্রিকেটর হিসেবে পেট্রোলিয়াম জেলি লাগান তাহলে সেখানেও একটা কোটিং বা আস্তরণ পড়তে পারে যা পরে যেকোনো জীবাণুসংক্রমণে পরিণত হতে পারে।

২। অনেক লুব্রিকেটরের মধ্যে একটি মুখ্য উপাদান হিসেবে গ্লিসারিন ব্যবহার করা হয়। তবে যাঁদের গ্লিসারিনে অ্যালার্জি রয়েছে তাঁরা যদি এই উপকরণযুক্ত লুব্রিকেটর ব্যবহার করেন  তাহলে যোনিপথে ফাঙ্গাল ইনফেকশন বা ইস্ট ইনফেকশন হওয়ার আশঙ্কা থেকে যায়। কাজেই যখন লুব্রিকেটর কিনবেন, দেখে নেবেন যে উপকরণ হিসেবে কী কী রয়েছে।

৩। খুব ভয়ঙ্কর উপকরণ হল পারাবেন। বেশিরভাগ প্রসাধনী সামগ্রীর মধ্যেই পারাবেন ব্যবহার করা হয়। তবে যেহেতু এটি একটি খুব স্ট্রং রাসায়নিক, কাজেই পারাবেনযুক্ত লুব্রিকেটর ব্যবহার করলে শারীরিক মিলনের আনন্দ কতটা পাবেন সে বিষয়ে গ্যারান্টি না দিতে পারলেও এটুকু বলতে পারি যে রক্তে পারাবেন মিশলে ক্যানসার পর্যন্ত হওয়ার আশঙ্কা থাকে।

৪। লুব্রিকেটর হিসেবে কখনওই নারকেল তেল বা অন্যান্য গায়ে বা মাথায় মাখার তেল ব্যবহার করবেন না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!