উচ্চতা কম বলে ফ্যাশন করতে পারছেন না? রইল কয়েকটি মিথ বাস্টার, সঙ্গে কিছু টিপসও

উচ্চতা কম বলে ফ্যাশন করতে পারছেন না? রইল কয়েকটি মিথ বাস্টার, সঙ্গে কিছু টিপসও

ফ্যাশন করতে কমবেশি আমরা সবাই ভালবাসি। এক এক সময়ে নানা রকমের ফ্যাশন ট্রেন্ড আসে, কিছুদিন সে’সব ট্রেন্ড থাকে আবার চলেও যায়; কিন্তু কিছু কিছু ফ্যাশন ট্রেন্ড যেন চিরনূতন। একটা সময় ছিল যখন সিনেমার নায়িকারা ঠিক যেমন ফ্যাশন করতেন, সাধারণ মহিলারাও সেটাই কপি করার চেষ্টা করতেন। তবে এখন সময় পাল্টেছে, ফ্যাশন করার রুচি বদলেছে। তবে কিছু কিছু ফ্যাশন মিথ (myths) এখনও আমাদের মনের গভীরে রয়ে গিয়েছে। যেমন ধরুন, শ্যামবর্ণারা উজ্জ্বল রং পরলে দেখতে খারাপ লাগে, যে মহিলাদের উচ্চতা খুব বেশি নয় (short girls) বা যাঁদের ‘বেঁটে’ বলা হয় তাঁরা লম্বা ঝুলের পোশাক পরলে তাদের আরও ‘বেঁটে’ দেখায়! কিন্তু সত্যিই কারও গায়ের রং বা শরীরের উচ্চতা অথবা স্থুলতার উপরে তাঁর ফ্যাশন বা স্টাইল নির্ভর করে? নাকি আপনি ঠিক কতটা স্বচ্ছন্দে এবং আত্মবিশ্বাসের সঙ্গে কোনও পোশাক ক্যারি করছেন তার উপরে আপনার ফ্যাশন করার দক্ষতার পরিচয় পাওয়া যায়! চলুন আজ ‘বেঁটে’ মেয়েদের জন্য তৈরি করা কিছু ফ্যাশন মিথ (myths) বা ভ্রান্ত ধারণা ভাঙা যাক!

কম উচ্চতার মহিলাদের জন্য তৈরি এই ফ্যাশন মিথগুলো না মানলেও চলবে

লাল-কালো তারা ছাপ ক্যাপ্রি

ফ্যাশন মিথ (myths) ১: বেঁটে মহিলারা ক্যাপ্রি পরলে দেখতে ভাল লাগে না

ফ্যাক্ট (fact): গরমকালে ক্যাপ্রি বা ক্রপড প্যান্টস কিন্তু বেশ আরামদায়ক পোশাক। আমরা অনেকেই ক্যাপ্রি পরি। উচ্চতা বেশি হোক বা কম – ক্যাপ্রি মোটামুটি সব্বাইকে মানায়। আপনার যদি উচ্চতা কম হয় সেক্ষেত্রে আপনি এমন ক্যাপ্রি পরতে পারেন যেগুলো একটু স্লিম-ফিট। কোমরের দিক থেকে দেখতে গেলে লো-ওয়েস্ট না পরে হাই-ওয়েস্ট ক্যাপ্রি পরুন। প্রিন্টেড ক্যাপ্রি না পরে একরঙা ক্যাপ্রি পরতে পারেন। উচ্চতা কম হলে (short girls) এমন ক্যাপ্রি পরবেন না যাতে অনেক পকেট আছে এবং দেখতে একটু জবজং।

POPxo বাংলার পছন্দলাল প্রিন্টেড ক্যাপ্রি

উচ্চতা কম হলেও স্ট্রাইপ দেওয়া পোশাক পরতেই পারেন

ফ্যাশন মিথ (myths) ২: কম উচ্চতার মহিলারা (short girls) চওড়া স্ট্রাইপ পরবেন না

ফ্যাক্ট (fact): একথা ঠিক যে স্ট্রাইপ সবাইকে মানায় না, তবে তার কারণ কিন্তু উচ্চতা নয়; বরং তার কারণ হল সবাই স্ট্রাইপ ঠিকভাবে ক্যারি করতে পারেন না। যাদের চেহারা বেশ ভারীর দিকে তাঁরা চওড়া স্ট্রাইপ পরলে তাদের আরও বেশি ভারী দেখতে লাগে, কিন্তু উচ্চতার কোনও সম্পর্ক নেই স্ট্রাইপের।

POPxo বাংলার পছন্দ - সবুজ হরিজেন্টাল স্ট্রাইপ ড্রেস

আরও পড়ুন - শাড়ি পরার সময়ে যেন ভুঁড়ি দেখা না যায় - মেনে চলুন এই কয়েকটি ছোট্ট টিপস

ম্যাক্সি ড্রেস পরলে কাউকেই বেঁটে মনে হয় না

ফ্যাশন মিথ (myths) ৩: যাঁদের উচ্চতা কম (short girls) তাঁরা ম্যাক্সি ড্রেস পরলে আরও বেঁটে দেখতে লাগে

ফ্যাক্ট (fact): বিশ্বাস করুন, এইসব ভুলভাল নিয়ম কে তৈরি করেছে আমি জানি না। আর কেনই বা তৈরি হয়েছে তা-ও জানি না। ম্যাক্সি ড্রেস এমন একটি পোশাক যা সব্বাই পরতে পারে। এটি আরামদায়ক, স্টাইলিশ এবং ফ্যাশনেবল। উচ্চতা বেশি হোক বা কম, শরীরে মেদ থাকুক বা না থাকুক; আপনি ম্যাক্সি ড্রেস অনায়াসে পরতে পারেন। আর উচ্চতা নিয়ে যদি খুবই সমস্যা থাকে, সেক্ষেত্রে ছোট ছোট ফুলছাপ বা সাইড-স্লিটেড ম্যাক্সি ড্রেস পরতে পারেন।

POPxo বাংলার পছন্দ - মেরুন-কালো সিন্থেটিক ম্যাক্সি ড্রেস 

 

এই মুহূর্তে করোনা ভাইরাস আতঙ্ক ও লকডাউনের কারণে অনলাইন শপিং-এর ক্ষেত্রে শুধুমাত্র অত্যাবশ্যক পণ্যই ডেলিভারি করা হচ্ছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে গরমে ফ্যাশন করার জন্য এ'ধরনের পোশাক আপনারা অবশ্যই কিনতে পারেন।

ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!