চশমা পরলেও পারফেক্ট মেকআপ সম্ভব, কীভাবে? জেনে নিন in bengali | POPxo

চশমা পরলেও পারফেক্ট মেকআপ সম্ভব, কীভাবে? এই পদ্ধতিগুলি ট্রাই করুতে পারেন

চশমা পরলেও পারফেক্ট মেকআপ সম্ভব, কীভাবে? এই পদ্ধতিগুলি ট্রাই করুতে পারেন

আপনি কি চশমিশ? আহা! বুঝলেন না? আপনি কি চশমা (glass) পরেন? যাঁরা চশমা পরেন, তাঁদের অনেকেই মনে করেন, মেকআপের ক্ষেত্রে চশমা একটা বড় বাধা। চশমা পরে নাকি মেকআপ করা যায় না। যতই ভাল করে সাজুন না কেন, চশমা নাকি বড় বাধার সৃষ্টি করে। এই ধারণা কিন্তু একেবারে ভুল। চশমা পরেও সুন্দর মেকআপ (Make up করা যায়। কয়েকটা টিপস ফলো করলেই কেল্লাফতে। সেই গাইডলাইনটাই আমরা দেওয়ার চেষ্টা করছি। হয়তো আপনার কাজে লাগবে।

১) চশমা পরেই যখন মেকআপ করতে হবে, তখন চোখের সাজটা পারফেক্ট হওয়া চাই। এক্ষেত্রে আপনার সবচেয়ে বেশি কাজে লাগবে আইল্যাশ কার্লার। এর সাহায্যে চোখের পাতা কার্ল করে নিন। এতো চোখ বড় দেখাবে। আরও পারফেক্ট করতে মাসকারা ব্যবহার করুন। মাসকারা লাগানোর সময় কার্ল করা আইল্যাশে লাগান। আপনার চোখের সাজ কমপ্লিট। চশমা পরেও দিব্যি মেকআপ করা যাবে।

২) আপনার চশমা থাক বা না থাক, আইব্রোতে নজর দিতেই হবে। সব সময় যেন আইব্রো শেপ করা থাকে। তাহলে চশমা পরলেও দেখতে ভাল লাগবে। আৎ অবশ্যই আইব্রো পেন্সিলের সাহায্যে শেপ ঠিক করে নিন।

 

৩) চশমা পরলে একটা বড় সমস্যা হয় ঘামের। নাকের উপর ঘাম জমে যায়। সেটা অ্যাভয়েড করতে হলে নাকে খুব কম মেকআপ ব্যবহার করুন। সামান্য ফাউন্ডেশনের সাহায্যে নাকের মেকআপ কমপ্লিট করুন। শেষে সেটিং পাউডার বুলিয়ে নেবেন। নাকে যত কম মেকআপ ব্যবহার করবেন, তত ঘাম হওয়ার সম্ভবনা কমবে।

৪) চোখের তলায় যদি ডার্ক সার্কল থাকে, তাহলে তা চশমা পরলে কিন্তু ঢেকে যাবে না। এর জন্য কনসিলার ব্যবহার করুন। চোখের তলাটা উজ্জ্বল হবে। চশমা পরল তার একটা ছায়া চোখের নীচে পড়ে। কনসিলারের সাহায্যে সেটাও মেকআপ করা যায়।

৫) এবার ঠোঁটের মেকআপ। যেহেতু চশমা পরেন, তাই চোখের মেকআপে আলাদা করে জোর নাও দিতে পারেন। সেক্ষেত্রে ঠোঁটের মেকআপ বোল্ড হতে পারে। ডার্ক শেডের লিপস্টিক ব্যবহার করুন। প্রথমে লিপ লাইনার দিয়ে ঠোঁটে লাইন করে নিন। এতে লিপস্টিক ঠোঁটের বাইরে বেরিয়ে যাওয়ার সম্ভবনা কমবে। চোখ ন্যুড থাকলে ঠোঁট বোল্ড করুন।

মেকআপ আসলে ব্য়ালান্সের খেলা। আপনি চোখ, ঠোঁট, নাক, গাল, কপালের মধ্যে যত সুন্দর ব্যালান্স করতে পারবেন, তত দেখতে ভাল লাগবে। চশমা পরার কারণে চোখের মেকআপ হালকা করেন অনেকে। সেক্ষেত্রে মুখের অন্য অংশে বোল্ড মেকআপ ট্রাই করুন। কিন্তু কোনও ভাবেই চশমার কারণে মেকআপ সম্ভব নয়, এই ধারণাকে আঁকড়ে ধরবেন না। এই গাইডলাইন গুলো ফলো করুন। দেখুন, বদল আসবে ম্যাজিকের মতো।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!