কোন বয়সের মহিলাদের যৌন চাহিদা কেমন?

কোন বয়সের মহিলাদের যৌন চাহিদা কেমন?

সেক্স (sex)। সাধারণ একটি অভ্যেস। কিন্তু তা নিয়ে খোলাখুলি কথা বলা যেন এখনও অপরাধ। অন্তত ভারতীয় সমাজে এ চিত্র স্বাভাবিক। সে কারণেই একদিকে যেমন সেক্স সংক্রান্ত বহু ভুল তথ্য জেনে বড় হয় ছেলে-মেয়েরা। তেমনই কাপলরাও নিজেদের মধ্যে সেক্স নিয়ে সরাসরি কথা বলার অভাবে অপূর্ণ থেকে যায় বহু সাধ। এমনকি এ নিয়ে ভুল বোঝাবুঝির ঘটনাও ঘটে। এক এক বয়সের (age) মানুষের যৌন চাহিদা এক এক রকমের। কোনও বয়স এক্সপেরিমেন্টের। বিভিন্ন সেক্স পজিশন ট্রাই করাই সে বয়সের ধর্ম। আবার কোনও বয়সে সেক্স অনেক অরগানাইজড ভাবে আসে জীবনে। অনেকের সন্তানের আশায় প্ল্যান করে মিলিত হন। কিন্তু এক এক বয়সের এক একটি ভিন্ন চরিত্র রয়েছে। বিভিন্ন গবেষণায় তার প্রমাণ পেয়েছেন বিশেষজ্ঞরা। তার ভিত্তিতেই এই প্রতিবেদনে আলোচনার চেষ্টা করলাম আমরা। হতে পারে এর কোনও কোনও বৈশিষ্ট্যের সঙ্গে নিজের মিল পেলেন। আবার এর কোনও বৈশিষ্ট্যের সঙ্গেই আপনার ইচ্ছের মিল নেই, এমনটাও হতে পারে। মনে রাখা জরুরি, যে কোনও বিষয়েরই ব্যতিক্রম থাকা স্বাভাবিক।   

বয়স যখন ২০

বিশেষজ্ঞদের মতে, ২০ বা তার আশেপাশে বয়স হলে নাকি প্রায় প্রতি ঘণ্টাতেই সেক্স নিয়ে স্বপ্ন দেখেন মহিলারা। এই বয়সের মেয়েরা নাকি যৌন কল্পনার বিষয়ে বেশ বিদ্রোহী হয়ে ওঠেন। বাই সেক্সুয়াল প্রেফারেন্সের সূচনাও হয় এই বয়স থেকেই। অর্থাৎ যৌন পছন্দে পুরুষ, মহিলা নাকি উভয়েই থাকবেন, সেই চয়েস তৈরি হয় এই বয়স থেকেই। বিশেষজ্ঞদের একটা বড় অংশের মতে, সেক্স সংক্রান্ত কোনও ভুল ধারণা থাকলে তা কাটিয়ে ওঠার এটাই সেরা সময়। এরপর অনেক দেরি হয়ে যায়। সেক্স পজিশন নিয়েও অনেক বেশি এক্সপেরিমেন্ট হয় এই বয়সেই।

বয়স যখন ৩০

৩০ নাকি সেক্স সংক্রান্ত বিষয়ে এক্সপেরিমেন্ট করার বয়স। শুধুমাত্র বদ্ধ ঘরে নয়। সমুদ্রের ধারে, পার্কে, বাথটবের মতো বিভিন্ন জায়গায় নাকি সেক্স পজিশন নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালবাসেন এই বয়সের মেয়েরা। এই বয়সটা বেশিরভাগ বিবাহিত মহিলার মাতৃত্বের বয়স। ফলে সেক্স নিয়ে যে অন্যরকমের উত্তেজনা থাকবে, তা স্বাভাবিক। আবার আর্লি প্রেগন্যান্সির ঘটনা ঘটলে সেক্সের চাহিদা কিছুটা কমে যায় এই বয়সে, এমন উদাহরণও বিরল নয়। 

 

বয়স যখন ৪০

৪০ বা তার কাছাকাছি বয়সের পুরুষদের ক্ষেত্রে ইরেকশনে সমস্যা খুব সাধারণ। কিন্তু এই বয়সের মহিলাদের সেক্স ডিমান্ড অনেক বেশি বলেই গবেষণায় প্রমাণ পেয়েছেন বিশেষজ্ঞরা। এই বয়সের পুরুষরা অনেক সময়ই পর্নে অনেক বেশি আকৃষ্ট হয়ে পড়েন। যেটা মহিলাদের ক্ষেত্রে একেবারে বিপরীত। ফলে আপনার যদি এর বিপরীত কোনও ধারণা এতদিন থাকে, তাহলে তা আরও একবার ভেবে দেখার সময় এসেছে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!