সেক্স লাইফে একঘেয়েমি আসছে, কিন্তু কারণগুলো জানেন কি?

সেক্স লাইফে একঘেয়েমি আসছে, কিন্তু কারণগুলো জানেন কি?

আমাদের কাছে মেসেঞ্জারে প্রায় প্রতিদিনই সেক্স সম্পর্কিত নানা প্রশ্ন আসে, অনেকেই তাঁদের ব্যক্তিগত জীবনের কিছু সমস্যা আমাদের সঙ্গে শেয়ার করেন এবং তার সমাধান জানতে চান। সবচেয়ে বেশি যে সমস্যাটির কথা কাপলরা বলেন তা হল তাঁদের সেক্স লাইফে (sex life) কোনও বৈচিত্র্য নেই। বড্ড বেশি একঘেয়েমি (boring)। আর এই একটি সমস্যা থেকে সৃষ্টি হয় আরও নানা সমস্যা। এমনকি অনেকের স্বামী-স্ত্রীয়ের মধ্যে অশান্তিও হয় শুধুমাত্র এই একটি কারণে। কিন্তু ঠিক কী কারণে সেক্স লাইফে একঘেয়েমি আসে, সেকথা কি আপনারা আদৌ ভাবেন?

ঠিক কী কী কারণে সেক্স লাইফে একঘেয়েমি চলে আসে, জেনে নিন

সেক্স লাইফে তখনই একঘেয়েমি আসে যখন তা আমরাই ডেকে আনি (ছবি - শাটারস্টক)

১। আমাদের সেক্স লাইফ কেন সুখের নয়, কেন আমার সঙ্গে আমার সঙ্গীর বন্ডিং বিছানায় তেমন ভাল নয় – এত কিছু ভাবার আগে আপনি কি কোনও দিন ভেবে দেখেছেন যে আপনাদের দু’জনের সম্পর্কের মধ্যে আপনার অবদান ঠিক কতটা? অনেক সময়ই এমন হয় যে হয়ত যে কোনও একজনই সব সময় উদ্যোগ নেন। আচ্ছা ভাবুন তো, আপনার সঙ্গীই যদি সবসময়ে মিলনের (sex) জন্য উদ্যোগ নেন এবং আপনার দিক থেকে কোনওদিনই সেভাবে কোনও উদ্যোগ না দেখা যায়, তাহলে কি আপনাদের সেক্স লাইফ একঘেয়ে হয়ে যাবে না!

২। বেশিরভাগ কাপলের মধ্যেই দেখা যায় বিয়ের পর বছর খানেক বা টেনেটুনে বছর দুয়েক পর্যন্ত সেক্স লাইফে একটা বেশ মাখোমাখো ব্যাপার থাকে। ধীরে ধীরে যত দিন যেতে থাকে যৌনতায় কোথাও যেন একটা ভাঁটা পড়ে যায়। হ্যাঁ, আপনি হয়ত বলবেন যে আপনাদের দু’জনের কাঁধেই প্রচুর দায়িত্ব, বাড়ি সামলানো, অফিস সামলানো – সব মেনে নিলাম। কিন্তু এর সঙ্গে আরও একটি বিষয়ও রয়েছে আর তা হল আমরা একটা সময়ের পর সব কিছুই বড্ড টেকেন ফর গ্র্যান্টেড করে ফেলি। নতুন কোনও সেক্স পজিশন ট্রাই করি না বা ফোর-প্লের উপরে জোর দিই না, ফলে সেক্স লাইফে একটা অদ্ভুত একঘেয়েমি চলে আসে।

৩। আমাদের সেক্স লাইফে কোনও রোমাঞ্চ না থাকার আরও একটি কারণ হল আমরা কখনওই সঙ্গীকে মনের কথাটা খুলে বলি না। আমাদের মধ্যে একটা ‘পেটে খিদে মুখে লাজ’ ব্যাপার আছে, সঙ্গে এরকমও ভাবি যে আমাদের সঙ্গীটি বোধয় অন্তর্যামী এবং আমি না বললেও তিনি ঠিক বুঝে যাবেন যে আমি কী চাইছি! আজ্ঞে না, এরকম কিছুই নয়। আপনি ঠিক কীভাবে আপনার সঙ্গীর সঙ্গে মিলনে আগ্রহী, বা আদৌ কখন আপনি আগ্রহী সে কথা মুখ ফুটে একবার তো অন্তত বলুন!

৪। অনেক কাপলের মধ্যে একটা বড় সমস্যা দেখা যায় তারা সরাসরি ইন্টারকোর্সে চলে যান। আরে বাবা, তার আগে যে বেশ কয়েকটা ধাপ রয়েছে, সেটি ভুলে গেলে হবে? প্রথমে আলতো স্পর্শ, তারপরে ফোর-প্লে তার পরে তো ইন্টারকোর্স! যদি একে অন্যের শরীরের ভাষাই না বুঝতে পারেন তাহলে সেক্স লাইফে একঘেয়েমি আসতে বাধ্য!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!