মেকআপের লেটেস্ট ট্রেন্ড 'ডলফিন স্কিন'! কীভাবে করবেন?

মেকআপের লেটেস্ট ট্রেন্ড 'ডলফিন স্কিন'! কীভাবে করবেন?

লেটেস্ট ট্রেন্ড। সে মেকআপের (makeup) হোক বা ফ্যাশনের, যাঁরা ওয়াকিবহাল থাকতে চান, তাঁরা কিন্তু ঠিকই ফলো করেন। ট্রেন্ডসেটার সকলে হতে পারেন না ঠিকই। কিন্তু ট্রেন্ড ফলো করতে আপত্তি কোথায়?

তবে চোখ বন্ধ করে যে কোনও ট্রেন্ড ফলো করারও কোনও মানে নেই। কারণ সব ট্রেন্ড যে আপনার উপযোগী হবে, তা কিন্তু নয়। তাই ট্রেন্ডের বিষয়ে অবশ্যই খোঁজ রাখুন। কিন্তু তা আপনাকে মানাবে কিনা, সেটা বুঝে নিয়ে তবে ফলো করুন।

এই মুহূর্তে মেকআপের ক্ষেত্রে পৃথিবী জুড়ে যা ট্রেন্ড করছে তা হল 'ডলফিন স্কিন' (Dolphin skin)। শুনতে অবাক লাগলেও আদতে মেকআপ প্রফেশনালরা অথবা মেকআপ করতে যাঁরা ভালবাসেন, তাঁরা এ বিষয়ে খবর রাখেন। 'ডলফিন স্কিন' ট্রেন্ডের অর্থ হল, স্লিপারি স্কিন। অর্থাৎ তেলতেলে আর্দ্র ত্বক।

মার্কিন মেকআপ আর্টিস্ট ম্যারি ফিলিপ্স 'ডলফিন স্কিন' ট্রেন্ড শুরু করেছেন। কিম কার্দাশিয়ান, কেনডাল জেনার, বেলা হাদিদের মতো আন্তর্জাতিক শিল্পীর মেকআপ করেন তিনি। 'ডলফিন স্কিন'-এর আসল কথা হল, সমুদ্র বা সুইমিং পুল থেকে সবেমাত্র ওঠার পর ত্বক যে অবস্থায় থাকে, মেকআপের মাধ্যমে সেই এফেক্ট দেওয়ার চেষ্টা করা হয়। কীভাবে এই মেকআপ আপনি নিজেই করবেন, সে বিষয়ে সাধারণ কিছু পরামর্শ দেওয়ার চেষ্টা করলাম আমরা। টিপস ফলো করে আজই ট্রাই করুন। 

 

১) যে কোনও লুক ট্রাই করার আগে ত্বক ভাল রাখার বেসিক যে নিয়ম তা আপনাকে ফলো করতেই হবে। ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে নিন। আপনার ত্বকের উপযুক্ত ময়শ্চারাইজার এরপর অ্যাপ্লাই করুন। ত্বক চকচকে করে তোলার জন্য যে কোনও ভাল ফেস অয়েলও ব্যবহার করতে পারেন।

২) মেকআপ করতে গেলে ফাউন্ডেশন তো নিশ্চয়ই ব্যবহার করেন। এর ব্যবহার সম্পর্কেও আপনারা জানেন। 'ডলফিন স্কিন'-এর জন্য লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করুন। ত্বকের মসৃণ উজ্জ্বলতা চাইলে যে কোনও প্রোডাক্ট সম্ভব হলে লিকুইড ফর্মে ব্যবহার করুন। ভাল ফল পাবেন।

৩) 'ডলফিন স্কিন' লুকের জন্য হাই শাইন লিকুইড প্রোডাক্ট প্রয়োজন। মেকআপ কেনার সময় সেভাবেই কিনবেন। ফাউন্ডেশন ব্লেন্ড করে দেওয়ার পর লাল ঘেঁষা ব্লাশের শেড গালে অ্যাপ্লাই করুন।

৪) নাকের উপর, দুই ভুরুর মাঝখানে, ভুরুর নীচে আইশ্যাডোর উপর, গাল এবং চিবুকে অল্প পরিমাণে হাইলাইটার ব্যবহার করতে হবে। কিন্তু প্রয়োজনের থেকে বেশি হাইলাইটার আপনার সাজকে বিকৃত করে দিতে পারে।

৫) এক্সট্রা গ্লো পেতে গেলে মেকআপের একেবারে শেষে আরও একটু হাইলাইটার নিয়ে গালে বুলিয়ে নিন। ব্যাস, আপনার সাজ কমপ্লিট।

'ডলফিন স্কিন'-এর আইডিয়া নেহাত মন্দ নয়। অন্তত যাঁরা ট্রাই করেছেন, সোশ্যাল মিডিয়াতে বেশ ভালই রিভিউ দিয়েছেন। এবার টার্ন আপনার। কেমন লাগল, আমাদের জানাতে ভুলবেন না। 

মূল ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!