ওয়ার্ক ফ্রম হোম করছেন, নাইটি বাদে আর কী কী পোশাক বাড়িতে পরতে পারেন

ওয়ার্ক ফ্রম হোম করছেন, নাইটি বাদে আর কী কী পোশাক বাড়িতে পরতে পারেন

অনেকদিন হল আমরা ওয়ার্ক ফ্রম হোম (work from home) করছি। আগে জীবনটা একটা ছকে বাঁধা রুটিনে চলত, কিন্তু এখন সবটাই অনেক বদলে গিয়েছে। শুধু যে কর্মরতা মহিলাদের জন্য বদল হয়েছে তা নয়, যারা গৃহবধূ তাঁদের জীবনেও অনেক বদল এসেছে। এই মুহূর্তে যেহেতু বেশিরভাগ গৃহবধূর স্বামীই বেশিরভাগ দিন ওয়ার্ক ফ্রম হোম করছেন, বাচ্চাদের প্রায় প্রতিদিনই অনলাইন ক্লাস থাকছে, কাজেই জীবনে যে ভাল একটা পরিবর্তন এসেছে তা আর নতুন করে বলার নয়। আর যারা কর্মরতা, তাঁদেরও বাড়ি এবং অফিস – দুটোই এক সঙ্গে সামলাতে হচ্ছে।

এখন কথা হল, আপনি বাড়িতে রয়েছেন বলে যে সব সময়ে একটা ছেড়া-ফাটা নাইটি (outfits) পরে থাকবেন, তা তো হতে পারে না। আপনি যদি কর্মরতা হন, সেক্ষেত্রে অনেক সময়েই জুম বা গুগল মিটে অফিসের মিটিং থাকে, ভিডিও কল থাকে। তখন যদি আপনার ক্লায়েন্ট বা সহকর্মীরা দেখেন আপনি একটা তাপ্পি দেওয়া নাইটি পরে রয়েছেন, তাতে কি আপনার সম্মান থাকবে? আবার যে-সব গৃহবধূদের বাচ্চাদের অনলাইন ক্লাস থাকছে, অনেক সময়েই মা বা বাবাকেও সেই ক্লাস অ্যাটেন্ড করতে হয়। তখন নিশ্চয়ই আপনি ছেঁড়া নাইটির উপরে ওড়না চাপিয়ে বসবেন না!

বাড়িতে থাকলে সব সময়েই নাইটি পরে থাকতে হবে তার কোনও মানে নেই (ছবি - হটস্টারের সৌজন্যে)

আপনি হয়ত বলবেন যে বাড়িতে কি তাহলে বেনারসী পরে থাকবেন! একদম না। আপনি বাড়িতে ঘরে পরার পোশাকই পরবেন, কিন্তু তা যেন হয় প্রেজেনটেবল। প্রেজেনটেবল পোশাক (outfits) পরলে আরামের সঙ্গে আপোষ করতে হবে না। আমরা বাড়িতে পরার মত কয়েকটি পোশাকের আইডিয়া দেওয়া চেষ্টা করছি, দেখুন যদি কোনও কাজে লাগে!

লকডাউনে বাড়িতেই রয়েছেন – জেনে নিন কয়েকটি সুন্দর ‘ঘরে পরার পোশাক’ সম্পর্কে

অলিভ গ্রিন ফুল ছাপ কাফতান (ছবি - myntra.com-এর সৌজন্যে)

১। পুরনো সুতির নাইটি পরতে আরাম লাগলেও আপনি সব সময়ে তা পরতে পারেন না। অবশ্যই সঙ্গত কারণে! তাঁর বদলে আপনি ভাল কোয়ালিটির কাফতান পরতে পারেন। কাফতান দেখতেও বেশ স্টাইলিশ আর পরেও আরাম।

আমাদের পছন্দ – অলিভ গ্রিন ফুল ছাপ কাফতান (দাম – ২২৪৯ টাকা)

খয়েরি ছাপা ট্র্যাক প্যান্ট (ছবি - মিন্ত্রার সৌজন্যে)
সাদা হাফ হাতা টপ (ছবি - myntra.com-এর সৌজন্যে)

২। সুতির টপ ও পায়জামা পরতে পারেন। পায়জামার বদলে চাইলে ট্র্যাক প্যান্টও পরতে পারেন। এগুলো ফ্রি সাইজের হয়, ফলে কোনও অসুবিধেই নেই।

আমাদের পছন্দ – খয়েরি ছাপা ট্র্যাক প্যান্ট (দাম – ৮১৯ টাকা)

সাদা হাফ হাতা টপ (দাম – ৪৪৯ টাকা)

৩। অনেক সময়ে অফিসের মিটিং থাকে অথবা বাচ্চার অনলাইন ক্লাস অ্যাটেন্ড করতে হয়। তখন অবশ্য পায়জামা বা কাফতান পরা যায় না। সেক্ষেত্রে সুতির চুড়িদার পরতে পারেন। নানা রকমের নানা ডিজাইনেই সুতির চুড়িদার পাওয়া যায়। সেগুলো পরে নিন চট করে।

 

হলুদ-সবুজে আড়ি কাজ করা শাড়ি (ছবি - myntra.com-এর সৌজন্যে)

৪। শাড়ি সবার কালেকশনেই থাকে। সুতি, জর্জেট, ভয়েল অথবা মলমলের শাড়িও পরতে পারেন বাড়িতে থাকলে।

আমাদের পছন্দ – হলুদ-সবুজে আড়ি কাজ করা শাড়ি (দাম – ৭৪০ টাকা)

৫। চুড়িদার বা শাড়িতে সচ্ছন্দ না হলে কুর্তি ও পালাজো পরতে পারেন। সুতি বা লিনেনের কুর্তির সঙ্গে ম্যাচিং করে বা কন্ট্রাস্ট করে পালাজো পরুন। বাড়ির কাজ করতেও সুবিধে আবার কারও সঙ্গে দেখা করাও যায় এই পোশাক পরে।

হলুদ-সাদা সুতির ফ্রক (ছবি - myntra.com-এর সৌজন্যে)

৬। আপনি যদি পশ্চিমি পোশাকে বেশি সচ্ছন্দ হন, সেক্ষেত্রে ফ্রকও পরতে পারেন। যদিও অনেকেই বাড়িতে শর্টস পরতে বেশি সচ্ছন্দ, কিন্তু বাড়িতে কেউ এলে তা পরে সব সময়ে দেখা করা যায় না। সুতির ফ্রক এক্ষেত্রে ভাল একটি অপশন।

আমাদের পছন্দ – হলুদ-সাদা সুতির ফ্রক (দাম – ৮২৪ টাকা)

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!