প্রেম করছেন মানেই কি আপনার পার্টনার বিয়ে করতেও আগ্রহী? in bengali | POPxo

প্রেম করছেন মানেই কি আপনার পার্টনার বিয়ে করতেও আগ্রহী? কীভাবে বুঝবেন?

প্রেম করছেন মানেই কি আপনার পার্টনার বিয়ে করতেও আগ্রহী? কীভাবে বুঝবেন?

প্রেম আর বিয়ে। এই দুটো ক্লাবের মধ্যে পার্থক্য অনেকটাই। সে নিশ্চয়ই আর নতুন করে বলার কিছু নেই। যাঁরা প্রেম করেছেন, বিয়েও করেছেন, তাঁরা এই পার্থক্য বিলক্ষণ জানেন। কিন্তু যাঁরা প্রেম করছেন, এখনও বিয়ে করেননি, তাঁদের হয়তো এটা অজানা। আবার সব প্রেম কিন্তু বিয়ে পর্যন্ত পৌঁছয় না। কারও বা বিয়ের পরে প্রেম হয়। কিন্তু যাঁরা বিয়ের স্বপ্ন নিয়ে কোনও সম্পর্কে রয়েছেন, তাঁদের নিজেদের জন্য এই প্রশ্নের উত্তর জানাটা খুব দরকার। প্রেম করছেন, মানেই কি সত্যিই বিয়ে করবেন।

এ প্রশ্ন আপনি যেমন নিজেকে করতে পারেন, তেমনই আপনার পার্টনার (partner) আদৌ বিয়ের (marriage) জন্য আগ্রহী কিনা, তাও যাচাই করে নেবেন। সত্যিই আপনার পার্টনার বিয়েতে আগ্রহী কিনা, তা কীভাবে বুঝবেন, তা নিয়েই এই প্রতিবেদনে আলোচনা করব আমরা।

১) আপনার পার্টনার হয়তো রেগে গেলে খুব চিৎকার করেন। অথবা ঝগড়া হলে সাত দিন কথা বন্ধ থাকে আপনাদের। তাহলে বুঝবেন তিনি মানুষ হিসেবে যেমন, ঠিক তেমন ভাবেই আপনার সামনে আসেন। নিজের ব্যক্তিত্বের ভাল বা খারাপ, কোনওটাই লুকনোর চেষ্টা করেন না। ফলে এই সম্পর্কটা দীর্ঘস্থায়ী করে বিয়ে পর্যন্ত এগিয়ে নিয়ে যাওয়ার ইচ্ছে রয়েছে তাঁর।

২) অন্য কাউকে ভালবাসতে গেলে, আগে নিজেকে ভালবাসা জরুরি। যদি দেখেন, আপনার পার্টনার আপনাকে স্পেশ্যাল ফিল করাচ্ছেন, অর্থাৎ তাঁর সঙ্গে থাকলে কোথাও নিজেকে নতুন করে ভালবাসতে ইচ্ছে করছে তাহলে বুঝবেন এ সম্পর্ক বিয়ে পর্যন্ত নিয়ে যেতে চান তিনি।

 

৩) শুধুমাত্র জীবনের বড় পাওয়াকে সেলিব্রেট না করে ছোট ছোট খুশি যদি পার্টনার আপনার সঙ্গে সেলিব্রেট করতে চান, তাহলে বুঝতে হবে বিয়ে নিয়ে ভাবনা রয়েছে তাঁর। কারণ যাঁর সঙ্গে সারা জীবন কাটাবেন, তাঁর সঙ্গেই ছোট ছোট আনন্দের মুহূর্ত ভাগ করে নিতে চায় মানুষ। এর মধ্যে শো-অফের কোনও ব্যাপার থাকে না।

৪) যে কোনও সম্পর্কে সম্মান খুব গুরুত্বপূর্ণ। যদি আপনার পার্টনার আপনাকে যথাযথ সম্মান করেন, তাহলে সম্পর্কের বৈবাহিক পরিণতির কথাই তিনি ভেবেছেন, ধরে নেওয়া যায়।

৫) প্রত্যেক মানুষেরই স্বপ্ন থাকে। যদি আপনার পার্টনার সেই স্বপ্ন সফল করতে আপনাকে উৎসাহ দেন, আপনার পাশে থাকেন, তাহলে বুঝতে হবে বিয়ের কথা তিনি ভেবেছেন। কারণ শুধু প্রেমের সম্পর্কে পারস্পরিক দায়িত্ব বিয়ের সম্পর্কের তুলনায় কম। তাই ভবিষ্যতেও স্বপ্ন সফলে পাশে থাকার উৎসাহ পার্টনারের না থাকলে বুঝতে হবে এ সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়াবে না।

৬) যে কোনও পরিস্থিতিতেই আপন যদি পার্টনারের সঙ্গে সহজ ভাবে মিশতে পারেন, যে কোনও সমস্যা নিয়ে সরাসরি আলোচনা করতে পারেন, তাহলে বুঝবেন আপনার পার্টনার বিয়ে পর্যন্ত ভেবেছেন।

৭) আপনার যে কোনও বিপদে যদি পার্টনার আপনার পাশে থাকেন, তাহলে বুঝবেন সারা জীবন পাশে থাকার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

মূল ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!