চুমু খেলে একবারে ৬৮ ক্যালোরি ঝরে আর শারীরিক মিলনে ঝরে ২৩০ ক্যালোরি!

চুমু খেলে একবারে ৬৮ ক্যালোরি ঝরে আর শারীরিক মিলনে ঝরে ২৩০ ক্যালোরি!

কিছুদিন আগেই আমার বন্ধু সুতপার সঙ্গে দেখা হয়েছিল। সত্যি বলতে কী, প্রথমে আমি ওকে চিনতেই পারিনি। স্কুলের সুতপা ছিল বেশ গোলগাল, আর এতদিন পর যাকে দেখলাম সে বেশ ছিপছিপে। জানতে চাইলাম রোগা হওয়ার রহস্য। ও-ও বেশ একটা রহস্যময় হাসি হেসে বলল, ‘সেক্স’ (sex)! বিশ্বাস করুন, ঠিক আপনারা যেমন অবাক হলেন, আমিও হয়েছিলাম। তারপর অবশ্য বাড়ি ফিরে একটু রিসার্চ করতেই বুঝলাম যে সুতপা খুব একটা ভুল কিছু বলেনি। সেক্সের মতো ভাল এক্সারসাইজ সত্যিই হয় না! বিশ্বাস হচ্ছে না? পড়ে দেখুন!

কোন সেক্সুয়াল অ্যাক্টিভিটিতে কত ক্যালোরি বার্ন হয়

১। আপনি জানেন একবার জাস্ট একটা প্যাশনেট চুমুতে ৬৮ ক্যালোরি (calories) ঝরে! মনে আছে প্রথমবার যখন আপনার প্রেমিকের ঠোঁটে ঠোঁট রেখেছিলেন! বিশেষজ্ঞদের মতে, আপনি যদি ৩০ মিনিট ধরে চুমু খান তাহলে আপনার শরীরের ৬৮ ক্যালোরি ঝরে (burn)। এমনকি লস অ্যাঞ্জেলেসের একজন সেক্সোলজিস্টের মতে, চুমু যদি খুব বেশি প্যাশনেট হয় এবং দ্রুত শ্বাস-প্রশ্বাস চলে, সেক্ষেত্রে ৯০ ক্যালোরি পর্যন্ত ঝরতে পারে! আবার কেউ কেউ মনে করেন যদি প্ল্যাঙ্ক করতে করতে একে অন্যকে চুমু খাওয়া যায় তাহলে নাকি মাত্র আধ ঘন্টায় ঝরবে ১৭১ ক্যালোরি! এবারে আপনি ভেবে দেখুন কী করবেন।

২। অনেকেই নিজেদের সেক্স লাইফে নানা এক্সপেরিমেন্ট করেন। কেউ কেউ ওরাল সেক্সে বেশি স্বচ্ছন্দ হন। বিশেষজ্ঞদের মতে, ওরাল সেক্সের ক্ষেত্রে নাকি ঘন্টায় ১০০ ক্যালোরি পর্যন্ত ঝরানো সম্ভব। অনেকে মনে করেন যদি আপনারা ‘কাউগার্ল’ বা ‘গার্ল অন দ্য টপ’ পজিশনে ওরাল সেক্সে লিপ্ত হন তাহলে নাকি আরও অতিরিক্ত ৭১ ক্যালোরি ঝরানো সম্ভব।

৩। সেক্স মানেই যে শুধুমাত্র তা শারীরিক মিলন হতে হবে তা তো নয়, নানারকমের রোম্যান্টিক অ্যাক্টিভিটিও কিন্তু সেক্সের আওতায় পড়ে। অবাক হবেন না, কথাটা সত্যি! মায়ো ক্লিনিকের একটি রিপোর্ট অনুসারে, কাপল ড্যান্স বা রোম্যান্টিক নাচের সময়ে নাকি এক ঘন্টায় ২১৯ ক্যালোরি ঝরতে পারে। আপনি যদি এক ঘন্টা প্ল্যাঙ্ক করেন সেক্ষেত্রে আপনার মাত্র ১২০ ক্যালোরি ঝরে। সত্যি কথা বলতে কি, এক মিনিটের বেশি প্ল্যাঙ্ক পজিশনে থাকা খুব অভিজ্ঞ না হলে সম্ভব না।

৪। খুব কম সময়ে বেশি ক্যালোরি ঝরাতে চান? সেক্ষেত্রে আপনাদের যদি বেশ অ্যাডভেঞ্চারাস শারীরিক মিলন হয়, তাহলে মাত্র আধ ঘন্টায় ঝরাতে পারেন ২৩০ ক্যালোরি। আপনি যদি এক ঘন্টা যোগ ব্যায়াম করেন সেক্ষেত্রে ১৮৯ ক্যালোরি ঝরানো সম্ভব। কিন্তু সেখানে আপনি মাত্র আধ ঘন্টায় ২৩০ ক্যালোরি ঝরাতে পারছেন, সঙ্গে মিলনের পরিতৃপ্তি উপরি পাওনা! নানা ধরনের সেক্স পজিশন ট্রাই করতে পারেন যাতে ক্যালোরি তো ঝরবেই, সঙ্গে তরতর করে ঝরবে বাড়তি মেদ।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!