ADVERTISEMENT
home / মেকআপের সরঞ্জাম
আপনার কেনা ব্র্যান্ডেড মেকআপটি আসল নাকি নকল – বুঝবেন কীভাবে?

আপনার কেনা ব্র্যান্ডেড মেকআপটি আসল নাকি নকল – বুঝবেন কীভাবে?

আপনি যদি কখনও স্ট্রিট শপিং করেন, তাহলে নিশ্চয়ই কখনও না কখনও গড়িয়াহাট বা হাতিবাগান অথবা নিউ মার্কেটে ২০০ টাকায় হুডা বিউটির লিপস্টিক অথবা ১১০ টাকায় ম্যাক-এর কমপ্যাক্ট পাওয়া যায়, দেখেছেন! আবার অনেক সময়েই সোশ্যাল মিডিয়ার নানা গ্রুপেও অনেক বিক্রেতার কাছে শুনেছেন নামী ও দামী ব্র্যান্ডের (branded) মেকআপ (make up) বা প্রসাধনী (cosmetics) খুব কম দামে তিনি বিক্রি করছেন। অনেকেই অত্যন্ত উৎসাহ নিয়ে সেই প্রোডাক্ট কিনেওছেন। কিন্তু কিছুদিনের মধ্যেই বুঝতে পেরেছেন যে তাঁর কেনা ‘ব্র্যান্ডেড’ মেকআপ বা অন্যান্য প্রসাধনী নকল (how to differentiate between real and fake makeup)! কিন্তু তখন আর কিছু করার থাকে না। আমরা প্রায় প্রত্যেকেই কখনও না কখনও এভাবে ঠকেছি। তবে, কয়েকটি ছোট্ট ছোট্ট বিষয় যদি আমরা মাথায় রাখি, তাহলে কিন্তু আর এই ভুল কোনওদিনই হবে না।

আপনার কেনা মেকআপ আসল না নকল কিভাবে বুঝবেন

আপনার সাধের মেকআপ আসল নাকি নকল কিভাবে বুঝবেন

১। অনেকেই আছেন যারা সাজতে খুব ভালবাসেন। আর নানা জায়গা থেকে নানা ব্র্যান্ডের মেকআপ বা অন্য কোনও প্রসাধনী কেনেন। তবে অনেক সময়েই কেনার পর বুঝতে পারেন (how to differentiate between real and fake makeup) যে তাঁকে বেশ সুন্দর করে বোকা বানিয়ে বাজে কোয়ালিটির প্রোডাক্ট গছিয়ে দেওয়া হয়েছে। প্রথমেই বলে রাখি, যখনই আপনি কোনও ব্র্যান্ডেড মেকআপ বা যে-কোনও জিনিসই কিনবেন, সব সময়ে চেষ্টা করুন নির্ভরযোগ্য রিটেলারের থেকে কেনার। যদি আপনি অনলাইনে মেকআপ বা অন্য কোনও প্রসাধনী কেনেন, সেক্ষেত্রে নির্ভরযোগ্য অনলাইন শপিং সাইট থেকেই কিনুন।

ADVERTISEMENT

২। অনেক সময় এমন পরিস্থিতি হয়, আমাদের পরিচিত কেউ হয়ত মেকআপ বা অন্য কোনও প্রসাধনী বিক্রি করছেন এবং তিনি বেশ জোর করেই আমাদের তাঁর থেকে কেনাকাটা করতে বাধ্য করেন। আপনি হয়তো ভদ্রতা বজায় রাখতে তাঁকে না বলতে পারলেন না, কিন্তু প্রোডাক্টটি কেনার আগে প্যাকেজিং দেখে নিন। আসল ব্র্যান্ডেড প্রোডাক্টের প্যাকেজিং খুব সুন্দর হয়। নিট অ্যান্ড ক্লিন। কিন্তু নকল প্রোডাক্টগুলি হয় কোনওমতে প্যাক করা থাকে অথবা অনেক সময়ই প্যাকেট বা বক্স থাকেই না। যদি দ্বিতীয়টি হয়, সেক্ষেত্রে নকল হওয়ার আশঙ্কাই বেশি।

৩। প্রতিটি ব্র্যান্ডেরই একটি বিশেষ ফন্ট এবং লোগো থাকে যা দিয়ে তা চেনা যায়। আসল ব্র্যান্ডেড মেকআপ বা প্রসাধনীর (how to differentiate between real and fake makeup) সেই বিশেষ ফন্ট বা লোগো, নকল কোম্পানিগুলি কখনওই এক রকমভাবে কপি করতে পারে না। মাপে বা লেখার স্টাইলে অথবা বানানে কোথাও না কোথাও অমিল থাকবেই। কাজেই যখন পয়সা খরচ করে কিনছেন, খুব ভাল করে খুঁটিয়ে দেখে তবেই কিনুন।

৪। আসল ব্র্যান্ডেড মেকআপ বা প্রসাধনীর দাম সম্পর্কে নিশ্চয়ই আপনার আইডিয়া থাকবে। আপনি নিজেই ভেবে বলুন তো, এত কম দামে কি কখনও আপনি আসল প্রোডাক্ট পাবেন?

৫। ব্র্যান্ডেড প্রোডাক্ট আসল নাকি নকল তা যাচাই করার জন্য (how to differentiate between real and fake makeup) প্রোডাক্টি হাতে নিয়ে দেখুন। আসল মেকআপের টেক্সচার একদম অন্যরকম, মসৃণ হয়। আবার নেলপলিশের ক্ষেত্রে বা আই লাইনারের ক্ষেত্রে দেখবেন আসল প্রোডাক্টের ব্রাশ খুবই মসৃণ হয়। যদি দেখেন এগুলো কিছুই নেই, সেক্ষেত্রে বুঝতেই পারছেন মেকআপটি আসল নয়!  

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/a-brief-intro-of-facial-rollers-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

20 Aug 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT