বরফ দিয়ে রূপচর্চা - কীভাবে করবেন জেনে নিন! in bengali | POPxo

বরফ দিয়ে কীভাবে রূপচর্চা করবেন জেনে নিন

বরফ দিয়ে কীভাবে  রূপচর্চা করবেন জেনে নিন

সত্যি কথা বলতে কী, লেবুর সরবতে যদি কয়েক কুচি বরফ (ice cubes) দিয়ে দেওয়া হয়, তাহলে তার ধারে কাছে অন্য কোনও ফ্যান্সি পানীয় ঠিক পাত্তা পায় না। তবে আপনি কি জানেন যে বরফের কুচি শুধুমাত্র পানীয়ের স্বাদ বাড়াতেই নয়, বরং রূপচর্চা (beauty hacks) করতেও দারুণ উপযোগী?

বরফকুচি দিয়ে কীভাবে রূপচর্চা করবেন

add ice to your beauty routine
কয়েক টুকরো বরফ আপনার ত্বকের জন্য অনেকটাই উপকারী (ছবি - ইনস্টাগ্রাম)

১। অনেকেই মেকআপ করেন। কিন্তু মুখে মেকআপ ঠিকভাবে যদি না বসে তখন তা দেখতে খুবই খারাপ লাগে। বিশেষ করে যাদের ত্বক শুষ্ক এবং অমসৃণ, তাঁদের ত্বকে মেকআপ ঠিকভাবে বসে না এবং একটা কেকি লুক দেয়। হ্যাঁ, আপনি অবশ্যই বেশ কিছুদিন ধরে নিয়মিত রূপচর্চা করে নিজের ত্বক মসৃণ করে তুলতে পারেন, তবে তা বেশ সময় সাপেক্ষ। চটজলদি একটা টোটকা বলে দিচ্ছি, ট্রাই করে দেখতে পারেন। মেকআপ করার আগে একটা পরিষ্কার মলমলের কাপড়ে কিছুটা বরফ কুচি নিয়ে মুখে বেশ ভাল করে বুলিয়ে নিন। এতে ত্বক বেশ মসৃণ হয়ে যায় এবং মেকআপও খুব ভাল বসে।

২। অনেকেরই চোখের চারপাশে কালো ভাব থাকে। একে ডার্ক সার্কেল বলা হয়। অনেক চেষ্টা করেও এই নাছোড় ডার্ক সার্কেলের হাত থেকে কিছুতেই মুক্তি পাওয়া যায় না। এক কাজ করুন। কিছুটা শসা গ্রেট করে নিন এবং তার সঙ্গে এক চা চামচ গোলাপ জল ও সামান্য বরফ কুচি মিশিয়ে নিন। এবারে কটন প্যাড এই মিশ্রণে ডুবিয়ে কিছুক্ষণ চোখের উপরে রেখে দিন। দেখবেন ডার্ক সার্কেলের প্রকোপ অনেক কমে গিয়েছে। তবে যাদের  ঠান্ডার ধাত রয়েছে তারা এই টোটকাটি কাজে লাগানোর সময়ে একটু সতর্কতা অবলম্বন করবেন।

৩। আমরা প্রত্যেকেই আইব্রো প্লাক করি। আসলে আমাদের আইব্রো সঠিক শেপে না থাকলে নিজেদেরই কেমন অচেনা মনে হয়। কিন্তু অনেকেই আছেন যাদের আইব্রো লাক করার সময়ে এবং পরে খুব ব্যথা হয় এবং বেশ ফুলে লাল হয়ে যায়। সেক্ষেত্রে রুমালে অল্প বরফ কুচি নিয়ে কিছুক্ষণ আইব্রোর উপরে ঘষে নিলে নিমেষেই ব্যথা কমে যাবে এবং লালভাবও উধাও হবে।

৪। একটা পরিষ্কার প্লাস্টিকে বা জিপার ব্যাগে বেশ খানিকটা বরফ কুচি নিয়ে কপালে বুলিয়ে নিন। নিমেষে মাথা ব্যথা থেকে মুক্তি পাবেন। এছাড়াও যদি কখনও কেটে-ছড়ে যায় আর তৎক্ষণাৎ রক্তপাত বন্ধ করতে হয় তাহলে কেটে যাওয়া জায়গায় বরফ ঘষে নিন।

৫। লিপস্টিক লাগানোর কিছুক্ষণ পরেই ঠোঁট শুকিয়ে যায় আর দেখতে খুব খারাপ লাগে। আবার অনেক সময় ঠোঁট ফেটে গেলে লিপস্টিক লাগানোও খুব মুশকিল হয়। এক একজনের তো আবার বড় সমস্যা, লিপস্টিক লাগানোর কিছুক্ষণ পরেই কিছুটা লিপস্টিক ঠোঁটে লেগে থাকে আর কিছুটা উঠে যায়। এক কাজ করুন, লিপস্টিক লাগানোর কিছুক্ষণ আগে ঠোঁটে এক টুকরো বরফ ঘষে নিন। এতে ঠোঁট বেশ প্লাম দেখাবে আর লিপস্টিকও সুন্দরভাবে লাগানো হবে।

ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!