হেয়ার স্প্রে পুরনো হয়ে গেলে অন্যান্য কাজে ব্যবহার করে নিন

হেয়ার স্প্রে পুরনো হয়ে গেলে অন্যান্য কাজে ব্যবহার করে নিন

আমরা অনেকেই প্রসাধনী দেখলে নিজেকে আটকে রাখতে পারি না। আমার দিব্যি মনে আছে, একটা সময় ছিল যখন আমি ফেস ওয়াশ থেকে শুরু করে স্ক্রাব, ফেসিয়াল অয়েল, শ্যাম্পু, হেয়ার স্প্রে (hairspray), আরও না জানি কত কী কিনে আলমারি বোঝাই করতাম। অর্ধেক জিনিস ব্যবহার করতামও না, আর যখন মনে পড়ত, তখন দেখতাম এক্সপায়ারি ডেট পেরিয়ে গেছে। অগত্যা জিনিসগুলো ফেলে দিতে হত। তবে, একটা সিক্রেট বলি আপনাদের, এমন কিছু কিছু প্রসাধনী রয়েছে যেগুলো আপনি অন্য কাজে লাগাতে পারেন। সে’রকমই একটি হল হেয়ার স্প্রে। হেয়ার স্প্রে যদি পুরনোও হয়ে যায়, সেক্ষেত্রে আপনি অন্য কোনও কাজে তা ব্যবহার (multiple use) করে নিতে পারেন। জেনে নিন, কীভাবে।

অন্যান্য কী কী কাজে হেয়ার স্প্রে ব্যবহার করতে পারেন

নানা কাজে ব্যবহার করতে পারেন পুরনো হেয়ার স্প্রে (ছবি - পেক্সেলস)

১। তাড়াতাড়ি নেল পলিশ (nail polish) শুকোতে আপনি হেয়ার স্প্রে ব্যবহার করতে পারেন। নেল পলিশ তো আমরা সবাই লাগাই। সুন্দর করে নখ কেটে নেল পলিশ লাগালে আঙুলগুলো কী সুন্দর দেখায়! কিন্তু এক একটি নেল পলিশ কিছুতেই তাড়াতাড়ি শুকোয় না। আর কোনওভাবে যদি ধেবড়ে যায়, তাহলে তো হয়েই গেল। আপনার হাতে যদি সময় কম থাকে, তাহলে নেল পলিশ লাগিয়ে একবার তাঁর উপর দিয়ে হেয়ার স্প্রে (hairspray) করে নিন। ঝটপট শুকিয়ে যাবে আর একটা আলাদা গ্লোয়িং ব্যাপারও আসবে।

২। ধরুন আপনি মনের আনন্দে নেল পলিশ লাগাচ্ছেন, কিন্তু হাতের ধাক্কায় হোক বা অন্য কোনও কারণে নেল পলিশের শিশিটা উল্টে গেল! চারদিকে নেল পলিশ ছড়িয়ে নষ্ট হল, তা তো আলাদা কথা, কিন্তু নেল পলিশের (nail polish) দাগ তুলবেন কীভাবে? হেয়ার স্প্রে করুন নেল পলিশের দাগের উপরে আর একটা কাপড় দিয়ে মুছে নিন।

৩। যাদের চুল পাতলা এবং সিল্কি, তাঁদের নানা রকম হেয়ারস্টাইল করতে সত্যিই খুব সমস্যা হয়। ববি পিন কিছুতেই এক জায়গায় থাকে না, নিচের দিকে নেমে খুলে আসে। সেক্ষেত্রে একটা কাজ করুন। চুল বাঁধার আগে ববি পিনগুলোয় সামান্য হেয়ার স্প্রে (hairspray) করে ফেলুন। এবারে ওই ববি পিনগুলো চুলে আটকান, দেখবেন নেমে আসবে না।

৪। সাদা পোশাক পরতে আমরা মোটামুটি সবাই-ই পছন্দ করি। কিন্তু সাদা মেনটেন করা একটা ঝামেলার কাজ। আর যদি লিপস্টিকের দাগ কোনওভাবে লেগে যায়! তবে চিন্তা নেই, লিপস্টিকের দাগ যেখানে লেগেছে, সেখানে একটু হেয়ার স্প্রে (hairspray) করে দিন এবং তুলো দিয়ে মুছে তারপরে পোশাকটি কেচে নিন। যদি লিপস্টিকের বদলে হেয়ার ডাই পোশাকে লেগে যায়, সেক্ষেত্রেও এই উপায়টি কাজে লাগাতে পারেন।

৫। আচ্ছা, কখনও এমন হয়েছে যে আপনি বাইরে কোথাও গেলেন আর মুখ ধুলেন; তারপরেই দেখলেন আপনার ভুরু যুগল কেমন অদ্ভুত দর্শন হয়ে গেল! ভুরুর লোমগুলো নিচের দিকে নেমে আসে অনেক সময়ে জল লেগে। বাড়ি থেকে বেরনোর আগে একটি পুরনো কিন্তু পরিষ্কার টুথব্রাশে হেয়ার স্প্রে করে তা দিয়ে ভুরু সেট করে নিন। যতই জল লাগুক, ভুরুর শেপ নষ্ট হবে না।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!