রিমুভার ছাড়া আর কী দিয়ে তুলতে পারেন নেলপলিশ? দেখে নিন কিছু সহজ উপায়

রিমুভার ছাড়া আর কী দিয়ে তুলতে পারেন নেলপলিশ? দেখে নিন কিছু সহজ উপায়

চৌকো নাকি গোল? আরে, আপনার নখের কথা জানতে চাইছি। গোল করে শেপ করলেন নাকি চৌকো? আর যদি নখ খেয়ে ফেলার অভ্যেস থাকলে, তাহলে এক কথায় বলে দেওয়া যায় এটা খারাপ অভ্য়েস। বরং নখ রাখতে পছন্দ না করলে, কেটে ফেলাটা ভাল। তবে সুন্দর শেপ করা নখ থাকলে দেখতে কার না ভাল লাগে বলুন?

বিউটি রুটিনে নখের তেমন যত্ন নিই না অনেকেই। এবড়ো খেবড়ো ভাঙা বা অপরিষ্কার নখ কিন্তু মোটেই দেখতে ভাল লাগে না। নখ যেমন কোমল রাখতে হবে, তেমন নিয়মিত পরিষ্কার রাখাও জরুরি। সঙ্গে সুন্দর নেলপলিশের (nail polish) প্রলেপ। তাহলেই আপনার সাজ কমপ্লিট। বিয়েবাড়ি হোক বা প্রথম ডেট- আলাদা করে চোখে পড়বে সকলের।

নখ মেনটেন করার জন্য নেলপলিশ লাগিয়ে তা আবার তুলে ফেলাও জরুরি। সাধারণত নেলপলিশ তুলতে রিমুভার (remover) ব্যবহার করি আমরা। কিন্তু রিমুভার ছাড়াও আরও কয়েকটি জিনিস নেলপলিশ তোলার কাজে লাগাতে পারেন। তাতে নেলপলিশ উঠে যাবে। আবার নখও থাকবে ভাল। পাঁচটি ভিন্ন জিনিসের সাজেশন দিলাম আমরা। পারলে আজই ট্রাই করুন। কেমন রেজাল্ট পেলেন, তা আমাদের কমেন্ট করে জানাতে পারেন। 

নখের যত্ন নেওয়া মাস্ট। ছবি ইনস্টাগরামের সৌজন্যে।

১) টুথপেস্ট: নখের উপর অল্প একটু টুথপেস্ট লাগিয়ে নিন। পুরনো টুথব্রাশ দিয়ে হালকা করে নখের উপর টুথপেস্ট ঘষতে থাকুন। পেস্টের মধ্যে থাকে ইথাইল, যা নেলপলিশ রিমুভারের মধ্যেও থাকে। এই ইথাইলের সাহায্যেই উঠে যাবে নেলপলিশ।

২) ডিওডোরেন্ট: নেলপলিশ তোলার আর একটা উপায় হল ডিওডোরেন্ট। নখের উপর অল্প ডিওডোরেন্ট স্প্রে করুন। তুলো দিয়ে হালকা করে ঘষে নিন। হয়তো এভাবে একবারে নেলপলিশ উঠবে না। দু'বার ট্রাই করতে হতে পারে। অন্তত রেগুলার রিমুভারের থেকে সময় একটু বেশি লাগতে পারে।

৩) হ্যান্ড স্যানিটাইজার: নেলপলিশ তুলতে হ্যান্ড স্যানিটাইজারও কাজে লাগাতে পারেন। অল্প করে নখের উপর স্প্রে করুন। তুলো দিয়ে হালকা করে ঘষে নিন। এভাবে করতে থাকলে ধীরে ধীরে উঠে যাবে নেলপলিশ।

৪) পারফিউম: ঠিক ডিওডোরেন্টের মতো পারফিউম ব্যবহার করে তুলে ফেলতে পারেন নেলপলিশ। অল্প করে নখের উপর স্প্রে করুন। টিস্যু পেপার দিয়ে হালকা করে ঘষে নিন। এতেই উঠে যাবে নেলপলিশ। সব সময় ব্যাগে নিশ্চয়ই রিমুভার থাকে না। কিন্তু পারফিউম তো থাকেই। দেখবেন, ম্যাজিকের মতো কাজ করবে।

৫) হেয়ার স্প্রে: যে সব হেয়ার স্প্রের মধ্য়ে কিছুটা পরিমাণ অ্যালকোহল থাকে, তা দিয়ে দারুণ ভাবে তুলে ফেলা যায় নেলপলিশ। রিমুভারের দারু অল্টারনেটিভ। হেয়ার স্প্রে নখে অ্যাপ্লাই করার পর ওয়াইপ বা তুলোর প্রয়োজন। তা দিয়ে সহজেই উঠে যাবে নেলপলিশ।

মূল ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!