শাড়ির সঙ্গে কেমন জুতো পরলে ভাল মানাবে?

শাড়ির সঙ্গে কেমন জুতো পরলে ভাল মানাবে?

শাড়ি (saree) পরতে ভালবাসেন না, এমন মহিলার সংখ্যা কিন্তু বেশ কম। ভাল অনেকেই বাসেন। কিন্তু ঠিক মতো ম্যানেজ করতে পারেন না হয়তো। শাড়ি পরা তাই হয়ে ওঠে না।

তবে আলমারি ভর্তি শাড়ি রয়েছে। কিছু মায়ের থেকে পাওয়া, কিছু বা নিজের শখে কেনা। কোনও অনুষ্ঠানে বাছাই পর্ব চলে কয়েক দিন ধরে। তারপর সেই বিশেষ দিনে যখন শাড়ি পরে আপনি রেডি, তখন খেয়াল হয়, কোন জুতো পরব, বা শাড়ির সঙ্গে কোন জুতো মানাবে। যাঁরা প্রতিদিন শাড়ি পরে বাইরে যান, তাঁদেরও জুতো (shoes) বাছাইয়ের ক্ষেত্রে বেশ ভাবতে হয়।

আসলে শাড়ির সঙ্গে মানানসই ব্লাউজ বা গয়না আমরা অনেকটা সময় ধরে পছন্দ করি। বাছাই করে ফেলি ম্যাচিং ব্যাগও। কিন্তু জুতোর কথা যেন সেভাবে মনেই থাকে না। অথচ পারফেক্ট জুতো পরাটাও দরকার। শাড়ির সঙ্গে কেমন জুতো পরলে ভাল লাগবে, তা নিয়েই কিছু আইডিয়া শেয়ার করব আজ।

 

সোমনের মতো এক্সপেরিমেন্ট করতে পারেন। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

একটা চলতি ধারণা রয়েছে, শাড়ির সঙ্গে হিল জুতো সবচেয়ে ভাল মানায়। কিন্তু যাঁরা মেডিক্যাল ইস্যুতে হিল পরতে পারেন না, বা হিল পরতে ভালবাসেন না, তাঁরা কি শাড়ি পরবেন না? তা আবার হয় নাকি? আপনার মা বা দিদিমা কি সব সময় হিল পরতেন? উত্তরটা যদি না-ও হয়, তাহলে তাঁরা যে প্রায় নিয়মিত শাড়ি পরতেন, এই উত্তরটা হ্যাঁ, হবেই।

একথা সত্যি হিল জুতো পরলে শাড়ির সঙ্গে সবচেয়ে ভাল মানায়, পারফেক্ট লুক দেয়। তবে হিল ভালবাসেন বলে আবার স্টিলেটো পরবেন না। বরং খুব ইচ্ছে হলে ট্রাই করতে পারেন ক্যাজুয়াল প্ল্যাটফর্ম হিল। 

শাড়ি পরলে সব সময় কমফর্টেবল জুতো বেছে নিন। জুতোর তলা যাতে কোনও ভাবেই স্লিপারি না হয়। শাড়ি সামলাতে ব্যস্ত থাকবেন আপনি। ফলে পা পিছলে যাতে না যায়, সেদিকে খেয়াল রাখতে হবে।

 

কোলাপুরি চপ্পল শাড়ির সঙ্গে ট্রাই করতে পারেন। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

কোলাপুরি চপ্পল পরার অভ্যেস থাকলে শাড়ির সঙ্গে ট্রাই করতে পারেন। কখনও রঙিন, কখনও বা পমপম লাগানো কোলাপুরি কনট্রাস্ট করে পরতে পারেন। পায়ের দিকে নজর যাবেই।

সিল্ক বা তসর জাতীয় শাড়ির সঙ্গে নাগরা জুতো পরতে পারেন। প্রিন্টেড নাগরা দেখতে ভাল লাগবে। এই ধরনের জুতো পরলে পা আরামও পাবে।

অন্যরকম ভাবে শাড়ি পরলে বুটজুতো ট্রাই করতে পারেন। তবে ক্যারি করতে জানতে হবে। না হলে এই ফ্যাশন বিড়ম্বনার কারণ হবে।

জুতো বাছাইয়ের ক্ষেত্রে আর একটা বিষয় মনে রাখতে হবে। আপনার শাড়ি ছাপিয়ে যেন জুতো চলে না যায়। অর্থাৎ এমন জুতো বেছে নিন যা শাড়িকে কমপ্লিমেন্ট করবে। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!