ফ্যাশনে ইন হপ ইয়ারিং, কীভাবে ট্রাই করবেন?

ফ্যাশনে ইন হপ ইয়ারিং, কীভাবে ট্রাই করবেন?

সাজতে ভালবাসেন? কখনও ট্রেন্ডিং ড্রেস চাই। কখনও নতুন ডিজাইনের শাড়ি। কখনও বা হাল ফ্যাশনের (fashionable) গয়না। সাজের ব্য়পারে আপনি কি নিজের পছন্দের ওপর বিশ্বাসী? নাকি সিনে পর্দার তারকাদের দেখে সাজিয়ে নেন আপনার ওয়ার্ড্রোব? যদি সেকেন্ড অপশনই আপনার বেশি পছন্দের হয়, তা হলে এ ট্রাই করতে পারেন হপ ইয়ারিং (hoop earring)। কারণ বলি পাড়ার অনেক নায়িকাই কিন্তু মজেছেন এই নতুন দুলের কালেকশনে…

আপনি যদি ৯০-এর দশকের সিনেমার অনুরাগী হন, তা হলে নিশ্চয়ই মনে করতে পারবেন, সে সময় বড় দুলের ফ্যাশন ছিন ইন থিং। নায়িকাদের বেশিরভাগই চুড়ো করে বাঁধা হর্সটেল বা টপনটের সঙ্গে বড় দুলের ফ্যাশনে অভ্যস্ত ছিলেন। সঙ্গে টানা কাজল বা আইলাইনারের চল ছিল। আবার সেই হপ ইয়ারিংয়ের ফ্যাশন যেন ফিরে এসেছে। চলতি হাওয়াতেও বেশ ইং থিং। ডিফারেন্ট শেপ, সাইজ এবং প্যাটার্নের হপ ইয়ারিংয়ে কারা মজে রয়েছেন, দেখে নিন এক নজরে।

আলিয়া ভট্ট

অভিনয় হোক বা ফ্যাশন, সব কিছুতেই এখন ফার্স্ট বেঞ্চার আলিয়া ভট্ট। একের পর এক অন্য ধারার ছবিতে কাজ করছেন তিনি। কনটেন্ট ইজ কিং ধারণায় বিশ্বাসী তিনি। ফলে তেমন গল্পই বেছে নেন যেখানে নায়ক বা নায়িকা বলে আলাদা কিছু নেই। গল্পই রাজা। আবার ফ্যাশনেও তিনি পয়লা নম্বর। আকাশের রঙের ডিজাইনার পোশাক। উঁচু করে বাঁধা চুল। সঙ্গে কানে বড় রিং। যাকে বলে হপ ইয়ারিং। সিলভার রঙের কানের দুলটাই বদলে দিয়েছে নায়িকার সাজ। ফলে নো মেকআপ লুকেও দিব্যি মানিয়েছে তাঁকে।

সোনম কপূর

এই মুহূর্তে বলিউডে এক কথায় সোনম কপূরের ডাকনাম ‘ফ্যাশন ডিভা’। কান চলচ্চিত্র উৎসবের মঞ্চ হোক বা মুম্বইয়ের কোনও অ্যাওয়ার্ড শো- সোনম কী পোশাক পরলেন, কেমন ভাবে সাজলেন সে দিকে তাকিয়ে থাকে গোটা ফ্যাশন ইন্ডাস্ট্রি। এ হেন নায়িকারও পছন্দের তালিকায় রয়েছে হপ ইয়ারিং। ওয়ান শোল্ডার পিঙ্ক ড্রেস। খোলা চুল। সঙ্গে হপ ইয়ারিং। তবে সাইজে ছোট। কিন্তু সোনমের কালেকশনে বড় সাইজের হপ ইয়ারিংও যে রয়েছে তার প্রমাণ পেয়েছেন ইন্ডাস্ট্রির সদস্যরা।

শ্রদ্ধা কপূর

ঝুলিতে ছবির সংখ্যা খুব একটা বেশি নয়। কিন্তু যে কয়েকটা ছবিতে কাজ করেছেন, দর্শকের প্রশংসা আদায় করে নিয়েছেন শ্রদ্ধা কপূর। সব সময়ই নিজস্ব স্টাইল স্টেটমেন্ট মেনটেন করেন শ্রদ্ধা। তাঁর সোশ্যাল ওয়ালে উঁকি দিলে দেখা যাচ্ছে হপ ইয়ারিং তাঁর পছন্দের। স্লিভলেস ব্ল্যাক টপ, টানা আইলাইনার সঙ্গে বড় দুল অনেকটা যেন নব্বইয়ের ফ্যাশনের কথা মনে করায়। লক্ষ্য করলে দেখবেন, আপাতদৃষ্টিতে গোল মনে হলেও এই দুলটা কিন্তু পুরো গোলাকৃতি নয়।

সানি লিওন

বলিউডে ধীরে ধীরে পায়ের তলার জমি শক্ত করে ফেলেছেন সানি লিওন। পর্ন ইন্ডাস্ট্রিতে থেকে সরাসরি মেনস্ট্রিম ফিল্মে নিজের কেরিয়ার তৈরি করছেন। তাঁর সাজ নিয়েও চর্চা হয় বিভিন্ন মহলে। সানির ছবি সার্চ করলে আপনি বুঝবেন, হপ ইয়ারিং তিনি মাঝেমধ্যেই ক্যারি করেন। কখনও স্টোন সেটিং, কখনও বা নিটোল কোনও মেটালের ইয়ারিং পরতে দেখা যায় সানিকে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!