মেকআপের সাহায্যে ইয়ং লুক পাবেন কী করে?

মেকআপের সাহায্যে ইয়ং লুক পাবেন কী করে?
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

'বয়স আমার মুখের রেখায় শেখায় আজব ত্রিকোণমিতি'- কবীর সুমনের লেখা বিখ্যাত গানের লাইন। কেউ আমরা বয়সজনিত এই ত্রিকোণমিতির স্বাদ নিতে পারি ভরপুর। কেউ বা ধরে রাখতে চায় তারুণ্য (young)।

কিন্তু তরুণ বয়সের লাবণ্য বয়স হয়ে গেলে আর থাকে না। প্রাকৃতিক সে লাবণ্য ফিরে পাওয়াও সম্ভব নয়। তাহলে উপায়? হ্যাঁ, উপায় তো আছেই। মেকআপের (makeup) সাহায্যে ত্বকের তারুণ্য ধরে রাখতে পারবেন আপনি। কীভাবে সেটা সম্ভব, তা নিয়েই এই প্রতিবেদন।

আমরা ১০টি পয়েন্ট বলে দিলাম। দেখুন তো ট্রাই করে। কী রেজাল্ট হল, আমাদের জানাতে ভুলবেন না।

মেকআপ একটা আর্ট, সেটা মনে রাখবেন। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

১) ভাল মেকআপের জন্য বেস মেকআপ ভাল করতে হবে। বেস মেকআপ করার অন্তত ১০ মিনিট আগে যে কোনও ভাল হাইড্রেটিং ক্রিম ব্যবহার করুন। শুষ্ক ত্বকের ক্ষেত্রে হাইড্রেটিং প্রাইমার ত্বক স্মুথ করে তুলবে।

২) খুব অল্প পরিমাণে ফাউন্ডেশন ব্যবহার করুন। বেশি ফাউন্ডেশন ব্যবহার করলে ত্বকের বলিরেখা বা যে কোনও রকমের দাগ স্পষ্ট হয়ে উঠতে পারে। স্কিন টোনের সঙ্গে ভাল করে মিশিয়েও দিতে হবে। 

POPxo Exclusive
Make Up
MyGlamm's Butterlicious shea butter lipstick rose
INR 895 AT MyGlamm
Buy

৩) আইব্রোর ঠিক মেকআপ বদলে দিতে পারে সৌন্দর্য। ঠিক করে শেপ করা থাকলে এমনিতেই পরিচ্ছন্ন দেখতে লাগে। আর ভুরুতে চুল কমে গেলে গ্রে অথবা ব্রাউন শেডের ব্রো-পেন্সিল ব্যবহার করে শেপ ঠিক করে নিন।

৪) গ্লিটারি আইশ্যাডো ব্যবহার করবেন না। ম্যাচিওর ত্বকে গ্লিটারি আইশ্যাডো একেবারেই মানাবে না। বরং চোখের উপরের সূক্ষ্ম দাগ, বলিরেখা এতে আরও স্পষ্ট হয়ে উঠবে।

৫) ত্বক তরতাজা এবং তরুণ রাখতে হলে ময়শ্চারাইজার ব্যবহার করতেই হবে। যেহেতু আপনার কিছুটা বয়স হয়েছে, মেকআপের মাধ্যমে ত্বক তরতাজা করতে চান, তাই ভিটামিন ই যুক্ত ময়শ্চারাইজার ব্যবহার করুন।

৬) ডার্ক নয়, বরং যে কোনও হালকা শেডের লিপস্টিক ব্যবহার করুন। ডার্ক শেড আপনার ঠোঁটের সরু বলিরেখাগুলোকেই আরও স্পষ্ট করে তুলবে। হালকা পিঙ্ক বা ব্রাউন শেড ট্রাই করুন।

POPxo Exclusive
Beauty
Total Makeover FF Cream Foundation Palette - Cappuccino
INR 1,450 AT MyGlamm
Buy

৭) ব্লাশের সাহায্যে গাল চকচকে করে তোলা তো মেকআপের কম ট্রিক। কিন্তু আপনি বয়স ঢাকতে ক্রিমি ব্লাশ ব্যবহার করুন। তবে এটি ঠিক স্ট্রোকে অ্যাপ্লাই করা এবং ত্বকের সঙ্গে সঠিক ভাবে মিশিয়ে দেওয়া জরুরি।

৮) আইলাইনার না লাগালে অনেকেরই মনে হয়, সাজ কমপ্লিট হল না। আপনি যদি এই দলে পড়েন, তাহলে একটা ছোট্ট সাজেশন। কালো নয়, ব্রাউন আইলাইনার ব্যবহার করুন।

POPxo Exclusive
Beauty
LIT Matte Eyeliner Pencil - Slay
INR 445 AT MyGlamm
Buy

 

 

৯) ঠোঁটের তারুণ্য ধরে রাখতে আগে লিপ লাইনার ব্যবহার করুন। পরে লিপস্টিক। এতে ঠোঁটের বলিরেখা কিছুটা ঢাকা দেওয়া সম্ভব।

১০) হাইলাইটার ব্যবহার না করলে মেকআপ কমপ্লিট হবে না। তবে খুব চকচকে নয়। কিছুটা ম্যাট হাইলাইটার আপনার ত্বকের বয়স ঢেকে রাখতে পারবে।

মূল ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!