আপনিও চান 'আফরীন'-এর মত রহস্যময়ী হয়ে উঠতে? শিখে নিন অ্যারাবিক আই মেকআপ

আপনিও চান 'আফরীন'-এর মত রহস্যময়ী হয়ে উঠতে? শিখে নিন অ্যারাবিক আই মেকআপ
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm

আমরা যারা নব্বইয়ের দশকে নিজেদের কৈশোর কাটিয়েছি, তারা কিন্তু বেশ লাকি! মনে আছে, Mtv-তে তখন ইন্ডি-পপ, সুফি-ফিউশন এবং আরও নানা মিউজিক অ্যালবামের থেকে গান চলত সারাদিন। তার মধ্যে একটা গান আজও খুব জনপ্রিয়, নুসরত ফতেহ আলি খানের ‘আফরীন’। আরে বাবা, সেই যে মিউজিক ভিডিওতে লাস্যময়ী লিজা রে-র রহস্যময়ী চাউনি, মরুভূমিতে লাল পাগড়ি বেঁধে তাঁর হেঁটে চলে যাওয়া… সব কিছুর মধ্যে কিন্তু লিজার চোখের মেকআপটা (eye makeup) দারুণ আকর্ষণীয় ছিল। আসলে অ্যারাবিক আই (arabic eye) মেকআপের যাদুই তো তাই! আরবের সব কিছুই যেন কেমন রহস্যময়, আর তার প্রভাব দেখা যায় মেকআপেও। আপনারও কি পছন্দ অ্যারাবিক আই মেকআপ? তাহলে শিখে নিন ঝটপট আর ট্রাই করে ফেলুন!

স্টেপ বাই স্টেপ অ্যারাবিক আই মেকআপ

অ্যারাবিক আই মেকআপ করার আগে কয়েকটি বিষয় মাথায় রাখা প্রয়োজন। যেহেতু এই আই মেকআপটি খুব জমকালো হয়, তাই আইশ্যাডো থেকে শুরু করে আইলাইনার, আই স্পার্কল সব কিছুই হবে বেশ রংচঙয়ে এবং চকমকে। যদি আপনি খুব বেশি ফর্সা হন, সেক্ষেত্রে সিলভার শেডের হাইলাইটার লাগাবেন আর যদি আপনি শ্যামবর্ণা হন তাহলে সোনালি শেড বেছে নিন। চলুন এবার দেখে নেওয়া যাক অ্যারাবিক আই মেকআপ টিউটোরিয়াল।

যা যা সরঞ্জাম লাগবে

  • কনসিলার
  • প্রাইমার
  • গাঢ় বাদামী শেডের আইশ্যাডো
  • কালো আইশ্যাডো
  • সোনালি আই স্পার্কল
  • হলদে বা সোনালি হাইলাইটার
  • লিকুইড আইলাইনার
  • মাস্কারা
  • নকল আইল্যাশ

চলুন এবার ধাপে ধাপে টিউটোরিয়ালের দিকে এগনো যাক

প্রথম ধাপ – প্রথমেই চোখের উপরে ও নীচে কনসিলার লাগিয়ে নিন। মেকআপ করার সময়ে আমরা কনসিলার লাগাই যাতে চোখের চারপাশের ডার্ক সার্কেল এবং মুখের অন্যান্য দাগ-ছোপ বা খুঁত সহজেই ঢেকে ফেলা যায়।  আপনার স্কিনটোনের সঙ্গে মিলিয়ে কনসিলার লাগাবেন, তা না হলে খুব বাজে দেখতে লাগে।

POPxo Exclusive
Beauty
Twin Faced Concealer Sticks - Toffee Dusky
INR 795 AT MyGlamm
Buy

দ্বিতীয় ধাপ – এবার চোখের উপরে ও নীচে প্রাইমার লাগিয়ে নিন। আপনি চাইলে প্রাইমার ও ফাউন্ডেশন একসঙ্গে মিশিয়েও লাগাতে পারেন। যেহেতু অ্যারাবিক আই মেকআপ একটু চড়া হয়, কাজেই একটা স্মুদ ক্যানভাসে প্রয়োজন হয় চোখ আঁকতে। তাই একটু বেশি করেই প্রাইমার লাগিয়ে নিন। ভাল করে ব্লেন্ড করুন।

তৃতীয় ধাপ – চোখের উপরের পাতায় বাদামী আইশ্যাডো লাগান। ইনার কর্নার থেকে শুরু করে আউটার কর্নার পর্যন্ত বেশ ভাল করে ব্লেন্ড করুন। এবার কালচে আইশ্যাডো ক্রিজ লাইন ধরে লাগিয়ে ব্লেন্ড করুন।

POPxo Exclusive
Beauty
Manish Malhotra 4 in 1 Eyeshadow Palette - Vice
INR 1,250 AT MyGlamm
Buy
POPxo Exclusive
Beauty
Powder Magic Eyeshadow Pencil - Smoky Quartz
INR 950 AT MyGlamm
Buy

চতুর্থ ধাপ – চোখের উপরের অংশে ঠিক মাঝখানে অল্প প্রাইমার লাগিয়ে আরও একবার আলতো করে ব্লেন্ড করুন এবং চোখের শেপ দিন। এবার যেখানে প্রাইমার লাগিয়েছেন সেখানে সোনালি আই স্পারকল লাগান ব্রাশের সাহায্যে।

POPxo Exclusive
Beauty
LIT Lip & Eye Sparkles - Regina
INR 445 AT MyGlamm
Buy
POPxo Exclusive
Beauty
LIT Matte Eyeliner Pencil - Wicked
INR 445 AT MyGlamm
Buy
POPxo Exclusive
Beauty
Stay Defined Liquid Eyeliner Brow Powder - Ebony & Walnut
INR 1,095 AT MyGlamm
Buy

পঞ্চম ধাপ – এবার লিকুইড আইলাইনারের সাহায্যে উইংড আইলাইনার লাগান। চোখের নীচের পাতায়ও আইলাইনার লাগাবেন। ইনার কর্নার থেকে শুরু করে আউটার কর্নার পর্যন্ত আইলাইনার টানুন। চোখের পাতায় গ্লু-এর সাহায্যে নকল আইল্যাশ লাগিয়ে তাতে মাস্কারা লাগান। চোখের নীচের পাতায়ও মাস্কারা লাগাবেন। চাইলে নকল লেনস পরতে পারেন আবার নাও পরতে পারেন।

আরও ভাল করে বুঝতে ভিডিওটি দেখতে পারেন

মূল ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!