ADVERTISEMENT
home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
দীপিকা পাড়ুকোনের মতো মেকআপ করতে ব্যবহার করুন এই সব বিউটি প্রোডাক্ট

দীপিকা পাড়ুকোনের মতো মেকআপ করতে ব্যবহার করুন এই সব বিউটি প্রোডাক্ট

সেলিব্রিটি ইন্সপায়ার্ড মেকআপ নিয়ে বহু চর্চা হয়। আমরা সেলেবদের দেখে মেকআপ করতে পছন্দ করি। আজ দীপিকা (deepika) পাড়ুকোনের বিউটি সিক্রেট নিয়ে আলোচনা করব। সঙ্গে রয়েছে বিশেষ একটি চমক।

দীপিকা পাড়ুকোনের মিনিমাল মেকআপ লুকের প্রতি আপনি কি অবসেসড? MyGlamm-এর মেকআপ আর্টিস্ট জ্যাসন আরল্যান্ড ভবিষ্যতে আপনাদের দেখাবেন, কীভাবে মাত্র কয়েকটি মেকআপ প্রোডাক্টের সাহায্যে অভিনেত্রীর মতো উজ্জ্বল গ্লোয়িং ত্বক পেতে পারেন। জ্যাসন মূলত তিনটি প্রোডাক্ট ব্যবহার করেছেন। তারর মধ্যে দুটির কথা আমরা এখানে উল্লেখ করলাম। বাকি একটা কী হতে পারে, এটা আপনারা গেস করতে পারেন। কী মনে হচ্ছে, কমেন্টে আমাদের জানাতে পারেন।

১) প্রথমত কড়া ডায়েট মেনে চলেন দীপিকা। তিনি বিশ্বাস করেন, যা খাওয়া হবে তাই ত্বকে রিফ্লেক্ট করবে। ডায়েট মানে কিন্তু কম খাওয়া নয়। বরং বাড়িতে তৈরি স্বাস্থ্যকর খাবার তাঁর পছন্দ। আর সঙ্গে প্রচুর পরিমাণে জল।

২) বেশিরভাগ সময় নো-মেকআপ লুকে থাকতে পছন্দ করেন দীপিকা। তিনি মনে করেন, ত্বকে যতটা খোলামেলা রাখা যাবে, যত বাতাস চলাচল করতে পারবে, তত ভাল। সে কারণে প্রয়োজন ছাড়া মেকআপ তাঁর পছন্দ নয়।

ADVERTISEMENT

৩) যে কোনও রকম অর্গ্যানিক উপকরণ রূপচর্চার কাজে লাগান দীপিকা। বাজার থেকে আনা ফ্রেশ ফল দিয়ে ঘরোয়া প্যাক তৈরি করে ত্বকে অ্যাপ্লাই করেন। প্রাকৃতিক উপাদানের সাহায্যে রূপচর্চা তাঁর পছন্দের।

৪) ক্লিনজিং, টোনিং, ময়শ্চারাইজিংয়ের বেসিক রুটিন ফলো করতে দীপিকা কখনও ভুলে যান না। যতই ব্যস্ততা থাকুক, এই তিনটি স্টেপ ফলো করাটা তাঁর রুটিন।

 

৫) ক্লান্তি যতই আসুক, মেকআপ না তুলে ঘুমোতে যান না দীপিকা। ত্বকে একটুও মেকআপ নিয়ে ঘুমোতে যাওয়া মানে ত্বকের মারাত্মক ক্ষতি। ফলে ব্যস্ততা হোক বা ক্লান্তি, নিজেকে এটুকু সময় দেন নায়িকা।

ADVERTISEMENT

৬) দিনে অন্তত আট ঘণ্টা ঘুম জরুরি। ভাল ত্বক এবং চুল পেতে গেলে এই আট ঘণ্টা ঘুমের জন্যই রাখতে হবে বলে মনে করেন দীপিকা। তিনি নিজেও তাই করেন। সকলকে একই পরামর্শ দিয়েছেন। তাঁর মতে, একটানা আট ঘণ্টা ঘুম হলেই ভাল হয়। যদি তা না সম্ভব হয়, পাওয়ার ন্যাপ নিতে হবে।

৭) মেকআপের সময় ভুরু আঁকাকে সবথেকে বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন দীপিকা। তাঁর মতে, ভুরু মুখের শেপ ফ্রেম করে। ফলে ভুরু যত্ন নিয়ে সাজালে তৈরি হয়ে যায় মেকআপ।

৮) কোনও কিছু নিয়ে অতিরিক্ত টেনশন করা দীপিকার স্বভাব নয়। জীবন যেমন ভাবে আসছে, তেমন ভাবে তিনি গ্রহণ করেন। এটাই নাকি তাঁর সৌন্দর্যের মূল চালিকাশক্তি। দীপিকার পরামর্শ মন ভাল রাখতে হবে। তাহলেই ভাল থাকবে ত্বক এবং চুল। বজায় থাকবে সৌন্দর্য।

https://bangla.popxo.com/article/dont-have-a-blue-lipstick-like-sara-ali-khan-make-your-own-in-bengali

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

14 Sep 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT