বলিউডি নায়িকাদের মতো গজরার সাহায্যে হেয়ারস্টাইল কীভাবে করবেন? দেখে নিন

বলিউডি নায়িকাদের মতো গজরার সাহায্যে হেয়ারস্টাইল কীভাবে করবেন? দেখে নিন

যাঁদের ছোট চুল (hair), তাঁদের জীবনে একটা সমস্যা কম। কোথাও যেতে গেলে, কীভাবে চুল বাঁধব, হেয়ারস্টাইল কোন অনুষ্ঠানে কেমন হবে, সে চিন্তা নেই। সুন্দর একটা হেয়ার কাট করে রাখলেই ওয়াক্স বা জেল দিয়ে মেনটেন করা যায় অনায়াসে। কিন্তু যাঁদের চুল বড়, বাঁধা যায়, তাঁদের এ চিন্তা নিত্যদিনের।

অফিস যাওয়ার সময়ে খোঁপা হবে, নাকি বিনুনি। সন্ধের পার্টিতে চুল কেমন থাকবে। বিয়েবাড়ি গেলে চুলের সাজ কতটা বদলানো যেতে পারে, অথবা পুজোর দিন গুলোতে কেমন হবে হেয়ারস্টাইল, এ নিয়ে চিন্তা হয় তো বটেই।

হেয়ারস্টাইলের অঙ্গ হিসেবে যদি ফুল রাখেন, তাহলে অনেক সমস্যার সহজ সমাধান হয়ে যায়। কারও কাছে ফুলটাই স্টাইল স্টেটমেন্ট। একটা হাতখোঁপা করে যে কোনও মরসুমি ফুল লাগিয়ে নিন। অথবা একটা লম্বা নিটোল বিনুনি, সঙ্গে কানের পাশে ছোট্ট একটা গোলাপ। এতেই কিন্তু স্টাইল কমপ্লিট। 

চুলের স্টাইলে জুঁই ফুলের ব্যবহার অনেক পুরনো জুঁইয়ের মালা দিয়ে চুলের সাজ একটা সময় বিয়েবাড়িতে কমন ফ্যাক্টর ছিল। যদি আপনি মনে করেন, সে সাজ আজ বাতিল, তাহলে সাজ সম্পর্কে নতুন করে ভাবতে হবে আপনাকে। কারণ জুঁই ফুলের সাজ কখনও পুরনো হবে না।

বলিউডি নায়িকাদের মধ্যেও গজরার (gajra) মালা দিয়ে হেয়ারস্টাইল করার প্রবণতা রয়েছে। খুবই এলিগ্যান্ট দেখতে লাগে। দেখুন তো, এই সেলেবদের থেকে আপনি ইন্সপিরেশন পেলেন কিনা। সামনেই পুজো। এখন থেকে ট্রায়াল দিয়ে রাখুন। তাহলেই পুজোতে এমন হেয়ারস্টাইল করতে পারবেন সহজে।

আলিয়া ভট্ট

হেয়ারস্টাইলের ক্ষেত্রে আলিয়াকে ফলো করতে পারেন।

অভিনয় যেমন চমৎকার করেন আলিয়া, তেমনই তাঁর বিউটি সেন্সও চমৎকার। নিজেকে সুন্দর করে সাজিয়ে তোলেন। গজরার মালা দিয়ে চুল বাঁধা তাঁর পছন্দের সাজ। একটু উঁচু করে খোঁপা বেঁধে পুরো খোঁপা জুড়ে থাকে গজরা। ট্র্যাডিশনাল পোশাক পরলে এই ধরনের হেয়ারস্টাইল পছন্দ করেন নায়িকা। সঙ্গে টিপ, হালকা মেকআপ আর মানানসই গয়নায় সাজ কমপ্লিট হয়ে যায়।

করিনা কপূর খান

করিনাও শাড়ির সঙ্গে গজরা দিয়ে হেয়ারস্টাইল করেছেন।

কয়েক মাস আগে পিসতুতো ভাই আরমান জৈনের বিয়েতে দিল্লি গিয়েছিলেন সপরিবার করিনা কপূর খান। সেখানেই শাড়ির সঙ্গে গজরার মালায় সেজেছিলেন বেবো। তৈমুরও অবাক হয়ে তাকিয়ে তাঁর দিকেই। আসলে বাড়ির কোনও অনুষ্ঠানে জমিয়ে সাজগোজ করি আমরা। করিনাও তার ব্যতিক্রম নন। খুব সহজেই ট্রাই করতে পারেন এমন হেয়ারস্টাইল।

সোনম কপূর

খোলা চুলে সোনমের গজরার স্টাইল।

সোনম কপূর এক কথায় বলিউডের ফ্যাশন এবং বিউটি ডিভা। কানের মঞ্চ হোক বা কোনও ফিল্মি পার্টি সোনমের সাজ নজর কাড়ে সব সময়। গজরার হেয়ারস্টাইল মানেই চুল বেঁধে রাখতে হবে, তা কিন্তু নয়। সোনম দেখিয়ে দিলেন খোলা চুলেও গজরার মালা দিয়ে স্টাইল করা যায়। আবার বিনুনি বেঁধে তাতে জড়িয়ে নিতে পারেন গজরা।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!