সারা আলি খানের মতো নীল লিপস্টিক বাড়িতে তৈরি করতে চান? জেনে নিন সহজ উপায়

সারা আলি খানের মতো নীল লিপস্টিক বাড়িতে তৈরি করতে চান? জেনে নিন সহজ উপায়

সারা (Sara) আলি খান। বলিউডে নতুন জেনারেশনের প্রথম সারির অভিনেত্রী। পারিবারিক অভিনয়ের ব্যাকগ্রাউন্ড এবং ঐতিহ্য যে তিনি সফল ভাবে বয়ে নিয়ে যেতে পারবেন, এখনও পর্যন্ত তাঁর পারফরম্যান্স দেখে তেমনটাই বিশ্বাস করেন দর্শকের বড় অংশ। যদিও সারার কেরিয়ার সবে শুরু। এখনও বহু পথ চলা বাকি। তবুও তাঁর উপর ভরসা রাখতে চান সকলেই।

না! শুধু অভিনয়েই দক্ষ সারা এমন নয়। ফ্যাশন সেন্সেও তিনি দুর্দান্ত। এক সময় তাঁর ঠাকুমা শর্মিলা ঠাকুর ছিলেন বলিউডের ফ্যাশন এবং বিউটি আইকন। ঠাকুর পরিবারের মেয়ের সৌন্দর্যে মুগ্ধ ছিলেন তামাম দর্শক। সেই সৌন্দর্যের ধারা বয়ে নিয়ে চলেছেন সারাও। নিজের লুক এবং মেকআপ নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালবাসেন। কখনও ট্র্যাডিশনাল ঘাগরা, চোলির সঙ্গে গ্লসি মেকআপ। কখনও বা বোল্ড রং এবং প্রিন্টের সঙ্গে ন্যুড মেকআপে ক্যামেরায় ধরা দিয়েছেন সারা। 

সব সময়ই কিছু আলদা লুকের দিকে নজর থাকে সারার। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নিজের দুটি ছবি শেয়ার করেছেন সারা। সমুদ্রের জলে পা ডুবিয়ে দাঁড়িয়ে রয়েছেন। হট প্যান্ট, টিশার্ট এবং সানগ্লাস পরেছেন। খোলা চুলের স্টাইল। তবে সবথেকে বেশি নজর কেড়েছে তাঁর ঠোঁট। কারণ নীল রঙের লিপস্টিক (blue lipstick) পরেছেন নায়িকা।

 

View this post on Instagram

Back to Blue 🌊💙🧿 📸: @orry1

A post shared by Sara Ali Khan (@saraalikhan95) on

নীল রঙের লিপস্টিক চলতি ট্রেন্ডে ইন। আপনি পরতেই পারেন। তবে ক্যারি করতে জানতে হবে। সারাকে দেখুন, কেমন কনফিডেন্টলি ক্যারি করেছেন নীল রঙের লিপস্টিক। আপনি কনফিডেন্ট হলেই ট্রাই করতে পারেন। বহু ব্র্যান্ডের এই শেডের লিপস্টিক রয়েছে। আপনি চাইলে কিনতেই পারেন। কিন্তু কারও কারও মনে হতে পারে, এত দাম দিয়ে নীল রঙের লিপস্টিক কিনে কী হবে! সব জায়গায় তো আর এই শেড ব্যবহার করা যাবে না। তাঁদের জন্য মুশকিল আসান হয়ে হাজির হয়েছি আমরা। আপনি বাড়িতেই তৈরি করে নিতে পারেন নীল রঙের লিপস্টিক। কীভাবে, সেটাই আজ বলব আপনাদের।

Beauty

Butterlicious Liquid Matte Lipstick - Rosé

INR 895 AT MyGlamm

নীল রঙের লিপস্টিক বাড়িতে তৈরি করতে গেলে নীল রঙের আইশ্যাডো এবং পেট্রোলিয়াম জেলি আপনার সংগ্রহে থাকতে হবে। যদি আপনার সংগ্রহে বেশ পুরনো নীল আইশ্যাডো থাকে, যেটা আর চোখের মেকআপে ব্যবহার করবেন না, তাহলে সেটি একটি শিশিতে পেট্রোলিয়াম জেলির সঙ্গে মিশিয়ে রাখতে পারেন। অনেকদিনের নীল লিপস্টিকের স্টক তৈরি হয়ে যাবে। তবে এটা হবে গ্লসি। আরও ইন্টারেস্টিং ভাবে ব্যবহার করার জন্য নিয়ন শেডের আইশ্যাডোও ব্যবহার করতে পারেন।

নীল রঙের ন্যুড লিপস্টিক তৈরি করার জন্য প্রথমে ঠোঁটে যে কোনও হালকা রঙের লিপস্টিক লাগান। এর উপর সরাসরি নীল আইশ্যাডো অ্যাপ্লাই করুন। শুধু নীল নয়। এভাবে যে কোনও রঙের আইশ্যাডো দিয়েই নিত্য নতুন লিপস্টিক তৈরি করতে পারবেন। আজই ট্রাই করুন। কেমন হল, তা আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

মূল ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!