গরমেও ফ্যাশন করতে চান? এই জিনিসগুলো অবশ্যই করুন in bengali | POPxo

গরমেও ফ্যাশন করতে চান? এই কাজগুলো অবশ্যই করুন

গরমেও ফ্যাশন করতে চান? এই কাজগুলো অবশ্যই করুন

ক্যালেন্ডার বলছে বর্ষা কাল। মাঝে মধ্যেই ভারী বৃষ্টি হচ্ছে। কিন্তু গ্রীষ্মপ্রধান দেশে সেই আরাম আর কতক্ষণের বলুন? 

বর্ষার মধ্যেও ভ্যাপসা গরম বলে কি আর আপনি ফ্যাশনেবল থাকবেন না? তা তো হয় না। ফ্যাশন (Fashion) করবেন ঠিকই। কিন্তু কিছু সাধারণ জিনিস মনে রাখলে গরমেও (summer) আপনার ফ্যাশন হবে দুর্দান্ত। ঘাম হবে না, মেজাজও ভাল থাকবে। জমিয়ে সাজতে পারবেন পছন্দের পোশাকে। কিন্তু গরমের ফ্যাশনের জন্য কোন কোন বিষয় মনে রাখবেন, তা জানেন কি?

১) আরামদায়ক ফ্যাব্রিক বেছে নিন। গরমকাল ভাবলেই সুতির পোশাকেই কথা মনে পড়ে। ঠিকই সুতির পোশাক পরেও যে ফ্যাশনেবল থাকা যায় তার অজস্র উদাহরণ রয়েছে। লিনেন, খাদির মতো ফ্যাব্রিকও ট্রাই করতে পারেন। পোশাক হালকা বলে ঘাম কম হবে।

২) ফ্যাশনে রঙের ব্যবহার খুব গুরুত্বপূর্ণ। আপনি কোন জায়গায় কোন ঋতুতে কোন সময়ে কোন রঙের পোশাক পরছেন, তা দেখে বোঝা যায় আপনার ফ্যাশন সেন্স। গরমের জন্য যে কোনও হালকা রং আদর্শ। দিনের বেলা কোনও অনুষ্ঠানে অবশ্যই হালকা প্যাস্টেল শেড পরুন। আর রাতের অনুষ্ঠানে গাঢ় রং পরলেও পোশাকে হালকা এমব্রয়ডারির কাজ বাঞ্ছনীয়।

 

ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।
ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

৩) খুব টাইট ফিটিংসের পোশাক না পরে, ঘেরওয়ালা, সামান্য হালকা ফিটিংসের পোশাক গরমে পরুন। ম্যাক্সি ড্রেস, পাতিয়ালা, জাম্পশুট, আনারকলি পরতে পারেন গরমে।

৪) জুতো ফ্যাশনের গুরুত্বপূর্ণ অঙ্গ। কোন পোশাকের সঙ্গে কোন জুতো পরছেন, সেটা আপনার ফ্যাশন সেন্সের পরিচয় দেবে। গরম কালে এমন কোনও লেদারের জুতো পরবেন না, যাতে পা ঘামে। বরং হালকা কাপড়ের জুতো ট্রাই করতে পারেন।

৫) ডেনিম প্রায় সব সময়ের জন্য আরামদায়ক ফ্যাব্রিক। যাঁরা ডেনিম ক্যারি করতে পারেন, গরমে ফ্যাশনেবল হয়ে উঠতে তাঁদের অসুবিধে হবে না।

৬) স্লিভলেস পোশাক গরমের জন্য আদর্শ। কিন্তু মনে রাখবেন, আপনার চেহারাতে স্লিভলেস পোশাক মানাবে কিনা। যদি স্লিভলেসের উপযুক্ত চেহারা না হয়, তাহলে এড়িয়ে যাওয়াই ভাল। কারণ ফ্যাশন করতে গিয়ে অপরের হাসির পাত্র হওয়ার কোনও মানে নেই।

৭) গরমে বাইরে বেরলে ত্বকের ক্ষতি হয় অন্য সময়ের থেকে অনেক বেশি। ফলে বাইরে বেরলে স্কার্ফ দিয়ে মাথা, মুখ ঢেকে নিন। পরে এই স্কার্ফ কায়দা করে শার্টের উপর গলা দিয়ে জড়িয়ে নিতে পারেন। তাই ওয়ার্ড্রোবে বাহারি কিছু স্কার্ফ থাকা ভাল।

৮) গরমে ঘামের সমস্যা খুব বেশি। তাই একই পোশাক বেশিদিন পরবেন না। এতে ঘামের দুর্গন্ধ তো হবেই। ঘামের দাগও হয়ে যায়। যা পরে তোলা সমস্যার। আর পোশাকে ঘামের দাগ থাকলে তা কখনও আপনার ফ্যাশন সেন্সের পরিচয় দেবে না। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!