গোল মুখে মানানসই পাঁচটি সহজ হেয়ারস্টাইল

গোল মুখে মানানসই পাঁচটি সহজ হেয়ারস্টাইল

পার্টি হোক বা বিয়েবাড়ি। অফিস হোক বা ডিনার ডেট। চুল বাঁধা না হলে, সাজ কমপ্লিট হয় না। সব সময় চুল তো বাঁধা যায় না। আসলে বলতে চাইছি, পারফেক্ট হেয়ার (hairstyles) লুক। তা নিয়ে কম-বেশি সমস্যায় পড়েন অনেকেই। যাঁদের লম্বা চুল, কীভাবে বাঁধবেন ভেবে পান না। আবার যাঁদের ছোট চুল, তাঁদের ক্ষেত্রে স্টাইলিং কেমন হবে, তা নিয়ে কনফিউশন থাকে। 

তার উপর যদি আপনার মুখ গোলগাল (round face) হয়, তাহলে হেয়ারস্টাইল নিয়ে আরও কনফিউশন বেড়ে যায়। কারণ কোন ধরনের হেয়ারস্টাইলে মুখের শেপ কারেকশন হবে, তা জেনে নেওয়া জরুরি। এমন করে চুল বাঁধলেন, যাতে মুখ আরও গোল দেখতে লাগল, তাহলে তো সাজটাই মাটি। তাই গোল মুখ হলে এই পাঁচটি হেয়ারস্টাইলের সাজেশন দেখে চোখ বন্ধ করে ট্রাই করুন। কেমন হল, আমাদের ফিডব্যাক জানাতে ভুলবেন না। 

১) আপরাইট বান

সব রকম ড্রেসের সঙ্গে ট্রাই করতে পারেন। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

সুন্দর একটা খোঁপা, খুব কম সময়ে করে ফেলতে পারবেন আপনি। আর দেখতেও পরিচ্ছন্ন লাগবে। গোল মুখ হলে উঁচু করে খোঁপা করুন। এতে মুখ একটু লম্বাটে লাগবে। ঘাড়ের উপরের চুল প্রয়োজন হলে ক্লিপ করে রাখুন। সিনেমা হল, বিয়েবাড়ি বা ডিনার ডেট সব জায়গাতেই মানানসই এই হেয়ারস্টাইল। 

২) পাফটড আপ হেয়ার

খুব কম সময়ে হয়ে যাবে এই হেয়ারস্টাইল। ছবি ইনস্টাগ্রামের সাহায্যে।

আপনার মুখের আকার গোল হলে পাফটড আপ হেয়ার স্টাইল ট্রাই করতে পারেন। লম্বা চুলে ভাল হবে। চুল ফুলিয়ে নিন। কিছুটা কাঁধের পিছনে রেখে যে কোনও একদিকের চুল সামনে রাখতে পারেন। আবার দুদিকের চুলই সামনে আনতে পারেন। সেক্ষেত্রে পিঠ ফাঁকা থাকবে। এতে মুখ কিছুটা বড় দেখাবে।

৩) মিনি ব্রেডস

এই হেয়ারস্টাইলে লুকটাই বদলে যাবে। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

এই ধরনের হেয়ারস্টাইল গোল মুখের ক্ষেত্রে আদর্শ। বিশেষ করে আপনার চুল যদি খুব বড় না হয়, যদি খোঁপা বাঁধার অপশন না থাকে, তাহলে এটা পারফেক্ট। মাথার যে কোনও একদিকে সিঁথি করে নিন। একটা দিকে গ্যাপ দিয়ে তিন বা চারটে বিনুনি করতে হবে। আর একটা দিক ন্যাচারাল ছেড়ে রাখুন। 

৪) ওয়েভি বব

হালকা রং থাকলে আরও ভাল দেখতে লাগবে। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

চুল যদি কিছুটা এলোমেলো বা ন্যাচারাল থাকে, তাহলে একটা আলাদা ওয়েভ তৈরি হয় দেখবেন। কিন্তু এলোমেলো না রেখে যত্ন নিয়েও তৈরি করতে পারেন এই ওয়েভ। এতে চুল পাতলা হলেও ভলিউম বেশি দেখাবে। মুখের শেপ কারেকশন হয়ে যাবে। 

৫) মেসি বান

আজই ট্রাই করুন। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

যাঁরা সৌন্দর্য সচেতন, সেই সব মহিলার ক্ষেত্রে পারফেক্ট মেসি বান অনেকটা স্বপ্নের মতো। কারণ সব হেয়ার স্টাইলিস্ট পারফেক্ট মেসি বান করতে পারেন না। গোল মুখ হলে চোখ বন্ধ করে এই স্টাইলের উপর ভরসা করতে পারেন। আপনার লুক একেবারে পাল্টে যাবে। বিশেষ করে ট্র্যাডিশনাল বা ফর্মাল পোশাকের সঙ্গে মেসি বান পারফেক্ট কম্বিনেশন। নিজে যদি বাড়িতে করতে চান, অবশ্যই হেয়ার স্প্রে ব্যবহার করুন। তা না হলে পারফেক্ট লুক আসবে না। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!