অফিসের ভিডিও মিটিং বা প্রেমিকের সঙ্গে ভিডিও কল - রইল সহজ কয়েকটি হেয়ারস্টাইল

অফিসের ভিডিও মিটিং বা প্রেমিকের সঙ্গে ভিডিও কল - রইল সহজ কয়েকটি হেয়ারস্টাইল

বেশ অনেকদিন হয়ে গেল আমরা ওয়ার্ক ফ্রম হোম করছি। আজ আপনাদের একটা সিক্রেট বলি, এই বাড়ি থেকে কাজ করা ব্যপারটা না আমাকে একদম অলস করে তুলেছে। যখন কাজে বসার কথা, ঠিক তার দশ মিনিট আগে ঘুম থেকে উঠি, আর সারাদিনই বাড়ির প্যাতপ্যাতে জামাকাপড় পরেই কাটিয়ে দিই। দিনে হয়তো একবার চুল আঁচড়াই (easy-sassy-hairstyles-for-video-calls) আর বাকি সময়টা একটা ঝুঁটি বা খোঁপা বেঁধে রেখে দিই। না, আমার কাজের দিক থেকে হয়ত প্রোডাক্টিভিটি কমেনি, কিন্তু আমি নিজের খেয়াল রাখা বন্ধ করে দিয়েছি। কাজের চাপে নিজের খেয়াল রাখা বন্ধ করিনি, আসলে ‘আবার কে রেডি হবে, আমি তো আর কোথাও বেরচ্ছি না’ – এই মনোভাবটাই আমাকে চূড়ান্ত অলস করে তুলেছে।

বাড়িতে থাকলে সেভাবে হেয়ারস্টাইল করাও হয় না (ছবি- ইনস্টাগ্রামের সৌজন্যে)

আগে যখন অফিসে গিয়ে কাজ করতাম, আরও দশ জনের সঙ্গে দেখা হত, কাজেই নিজেকে প্রেজেন্টেবল করে রাখাটা ছিল আমার নিজের জন্য বাধ্যতামূলক। এখন যেহেতু সেসব বালাই নেই, কাজেই প্যাতপ্যাতে জামাকাপড় নাকি তিন দিনের জট না ছাড়ানো চুল নিয়ে আমি কাকতাড়ুয়া সেজে কাজ করছি, কে আর দেখতে যাচ্ছে! তবে আমি একটা বিষয় বুঝতে পেরেছি, এভাবে নিজের অযত্ন করলে কোনও কাজই ঠিক ভাবে হয় না (easy-sassy-hairstyles-for-video-calls)। সেদিন, আমাদের টিম মিটিং ছিল গুগুল মিটে। সবাই দেখলাম বেশ সুন্দর করে সেজে বসেছে মিটিং-এ, ঠিক যেমন অফিসে হত; শুধু আমি বাদে। সেদিনই বুঝলাম, যে এভাবে চলা যাবে না। কিন্তু চুল বাঁধতে পারি না সেভাবে, খোঁপাই করে রাখি। তবে থ্যাঙ্কস টু ইনস্টাগ্রাম, সহজ সহজ বেশ কয়েকটা হেয়ারস্টাইল খুঁজে পেয়ে গেলাম, যা অফিসের মিটিং-এর জন্য একদম পারফেক্ট! চাইলে আপনারাও ট্রাই করে দেখতে পারেন

কিউট ক্লিপ

এই হেয়ারস্টাইল তো আর নতুন করে শেখানোর কিছু নেই! আপনার কাছে যদি কিউট দেখতে ক্লিপ থাকে, তাহলে অনায়াসে এই হেয়ারস্টাইলটি করতে পারেন। চুল ভাল করে আঁচরে নিন এবং একপাশে সিঁথি করুন। অন্য দিকের চুল কানের পাশ দিয়ে নিয়ে ক্লিপ আটকে দিন। মুখে একটু কমপ্যাক্ট বুলিয়ে নিন আর ঠোঁটে লিপগ্লস! ব্যস আপনি তৈরি!

বো বান

আপনি যদি খোঁপা বাদে অন্য কোনও হেয়ারস্টাইল পছন্দ না করেন, সেক্ষেত্রে বো বান ট্রাই করতে পারেন। দেখতে অনেকটা বো-টাই এর মত হয় বলে এমন নামকরণ। মাথার সব চুল সামনে এনে ফুলিয়ে একটা খোঁপা বেঁধে নিন। টাইট করে বাঁধবেন না কিন্তু। হাত দিয়ে খোপার মাঝখানে দু-ভাগে ভাগ করে সামনে থেকে বেশ খানিকটা চুল বের করে সেটা এই ফাঁক করা চুলের মাঝখান দিয়ে নিয়ে গিয়ে পিছনে আটকে দিন। এবারে ব্যাক ব্রাশ করে নিন। ব্যস! আরও সহজে বুঝতে চাইলে ভিডিওটি দেখুন।

টুইস্টেড বিনুনি

View this post on Instagram

show time 🎤

A post shared by Alia Bhatt ☀️ (@aliaabhatt) on

ভাল করে চুল আঁচরে জট ছাড়িয়ে নিন। মাঝখানে সিঁথি করে সামনের দিক থেকে অল্প অল্প চুলের গোছা নিয়ে বিনুনি করতে থাকুন আর মাথার পিছনের অংশে যান। পিছনের দিকের চুলের সঙ্গে সামনের দিকের করা বিনুনি মিলিয়ে দিয়ে একদম চুলের ডগা পর্যন্ত বিনুনি বেঁধে রাবার ব্যান্ড দিয়ে বেঁধে নিন। দু’দিকেই এভাবে বিনুনি করুন, কিউট দেখতে লাগবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!