'প্লাস সাইজ' মহিলাদের জন্য কিছু জরুরি ফ্যাশন টিপস in bengali | POPxo

'প্লাস সাইজ' মহিলাদের জন্য কিছু জরুরি ফ্যাশন টিপস

'প্লাস সাইজ' মহিলাদের জন্য কিছু জরুরি ফ্যাশন টিপস

আমরা প্রায় প্রত্যেকেই কেনাকাটা করতে ভালবাসি। আর জামাকাপড় তো আমরা হামেশাই কিনি। তবে অনেক সময়েই জামাকাপর কেনার সময়ে মাপের সমস্যা হয়, আর এই সমস্যাটা তাঁদের বেশি হয় যারা বেশ গোলগাল। ফ্যাশনের পরিভাষায় এঁদের বলা হয় ‘প্লাস সাইজ’ (fashion tips for plus size women)। অনেকসময়ে যারা প্লাস সাইজ, তাঁরা সঠিক মাপের জামাকাপড় খুঁজে পান না। আবার অনেক সময়েই বুঝে উঠতে পারেন না, কী পরবেন। অনেকের আবার একটা অদ্ভুত ধারণা আছে, প্লাস সাইজ হলে বা চেহারা গোলগাল হলে তাঁরা ফ্যাশনেবল পোশাক পরতে পারবেন না। এমন ধারণা কাটিয়ে ওঠাটাই বাঞ্ছনীয়। আমরা এখানে এমন কিছু টিপস শেয়ার করছি, যা আপনি যদি গোলগাল হন এবং ফ্যাশন করতে চান, তাহলে আপনার কাজে লাগবে।

আপনি কি গোলগাল বলে ফ্যাশন করতে পারেন না? কাজে লাগান এই টিপসগুলি

১। যারা প্লাস সাইজ, তাঁদের মধ্যে একটা অদ্ভুত প্রবণতা লক্ষ্য করা যায়, নিজেকে রোগা দেখানোর এক আপ্রাণ চেষ্টা করতে থাকেন অনেকেই! আমাদের মতে, আপনি যেমন, সেভাবেই যদি নিজেকে ভালবাসতে পারেন, তার চেয়ে ভাল আর কিছু হয় না। নিজের শরীরের গঠন নিয়ে লজ্জা পাওয়ার বা হীনমন্যতায় ভোগার কোনও কারণ নেই। তবুও যদি নিজেকে তুলনামূলক রোগা দেখাতে চান, সেক্ষেত্রে গাঢ় একরঙা পোশাক পরুন। বিশেষ করে একটা গাঢ় বাদামী বা কালো পোশাক আপনার ওয়ারড্রোবে থাকাটা মাস্ট।

২। যারা প্লাস সাইজ হন, তাঁদের স্তনও ভারী হয়। আর এটা অনেকের কাছেই একটা সমস্যা। তবে আপনি যদি ভাল কোয়ালিটির অন্তর্বাস পরেন, সেক্ষেত্রে কিন্তু এই সমস্যা অনেকটাই দূর হয়। অনেকেই ভাবেন যে ভারী স্তনে ফ্যাশন করা সম্ভব হয় না। এরকম ধারণা মন থেকে সরান। যদি আপনার স্যাগি বুবস থাকে, সেক্ষেত্রে পুশ আপ ব্রা পরুন। নিজের স্তন অনুযায়ী সঠিক কাপ সাইজ বাছা খুব জরুরি, তা না হলে স্তনের শেপ তো খারাপ হবেই, কোনও পোশাক পরলেও দেখতে একটু অদ্ভুত লাগতে পারে।

৩। খুব আটোসাটো পোশাক পরবেন না আবার খুব বেশি ঢিলে জামাকাপড়ও পরবেন না। যদি আপনার পেটের কাছে মেদের বাহুল্য থাকে সেক্ষেত্রে কোনও ড্রেসের সঙ্গে চওড়া বেল্ট পরতে পারেন। তবে যদি বেল্ট পরেন, সেক্ষেত্রে খেয়াল রাখবেন তা যেন কোমরে পরা হয়। অনেকেই দুটো ভুল জায়গায় বেল্ট পরেন – স্তনের ঠিক নীচে এবং হিপের উপরে।

৪। একটা সময় ছিল যখন লো-ওয়েস্ট জিন্স, প্যান্টস আর স্কার্টসের চল ছিল। কিন্তু এখন ব্যাপারটা উল্টে গেছে। এখন হাই-ওয়েস্ট জিন্স, প্যান্টস আর স্কার্টসের চল। এধরনের পোশাক গোলগাল চেহারার জন্য বেস্ট। আপনি হাই-ওয়েস্ট জিন্স, স্কার্ট বা প্যান্টের সঙ্গে শার্ট বা ব্লাউস টাক-ইন করে পরতে পারেন, দেখতে ভালো লাগবে।

৫। স্ট্রাইপড লুক এখন লেটেস্ট ফ্যাশন। যদি আপনিও স্ট্রাইপস পছন্দ করেন তাহলে চওড়া ও হরাইজন্টাল বা আড়াআড়ি স্ট্রাইপস পরবেন না। এতে প্লাস সাইজের মহিলাদের আরও বেশি চওড়া দেখায়। সব সময় ভার্টিকাল অর্থাৎ লম্বা অথবা ডায়গনাল অর্থাৎ কোনাকুনি ডিজাইনের স্ট্রাইপস বাছুন। এই ধরনের স্ট্রাইপস আপনার শরীর বেশি গোলগাল দেখায় না। প্যান্টস, জ্যাকেট, স্কার্টস বা মিডি যাই পরুন না কেন, সবসময়ে পাতলা স্ট্রাইপস দেখে কিনবেন, এতে লম্বা আর রোগা দেখায়।

মূল ছবি কারভি ফেয়ারি-র সৌজন্যে 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!