মাত্র পাঁচ মিনিটেই বিউটি ব্লেন্ডার পরিষ্কার করে ফেলুন

মাত্র পাঁচ মিনিটেই বিউটি ব্লেন্ডার পরিষ্কার করে ফেলুন

যারা সাজতে, বিশেষ করে মেকআপ (makeup) করতে ভালবাসেন, তাঁদের কাছে ভাল কোয়ালিটির একটি মেকআপ স্পঞ্জ-এর (make up sponge) গুরুত্ব যে কী, তা আর নতুন করে বলার নেই।  যে-কোনও ভাল মেকআপ স্পঞ্জ (make up sponge) লিকুইড মেকআপ (makeup) প্রোডাক্ট যেমন ফাউন্ডেশন, ক্রিম, প্রাইমার ইত্যাদি সমান ভাবে ত্বকে মিশিয়ে দেয় এবং আপনার ত্বকে বেশ একটা ইভেন টোন দেখা যায়। তা না হলে মেকআপ ঠিকভাবে অনেক সময়েই বসে না, কোথাও বেশি, কোথাও কম, খাবলা খাবলা হয়ে থাকে! কাজেই বুঝতেই পারছেন মেকআপ স্পঞ্জ (make up sponge) ঠিক কতটা জরুরি। ঠিক মত রাখতে পারলে একটা মেকআপ স্পঞ্জ মোটামুটি ছয় মাস চলে যায়।

Beauty Blender

INR 950 AT MyGlamm

আমরা অনেকেই জানি যে প্রতিবার ব্যবহার করার পর মেকআপ স্পঞ্জ (make up sponge) বা বিউটি ব্লেন্ডার (how to clean and disinfect beauty blender) ধুতে হয়। তবে অনেক সময়ই আমরা সেটা করি না। আবার অনেকেই জানিই না। আর যেহেতু আমরা বিউটি ব্লেন্ডার ধুই না, ফলে এটি জীবাণু জন্মানোর একদম আইডিয়াল জায়গায় পরিণত হয়। যদি কখনও আপনার মেকআপ স্পঞ্জ বা বিউটি ব্লেন্ডারে (how to clean and disinfect beauty blender) কালচে বা সবজে ছোপ দেখেন, মোটেও ভাববেন না যে এটি মেকআপের দাগ; ওই ছোপগুলো হল জীবাণু ও ব্যাকটেরিয়া। ঠিক ভাবে পরিষ্কার না করলে না শুকোলে এই সমস্যা দেখা দেয়।

কীভাবে পাঁচ মিনিটে বিউটি ব্লেন্ডার পরিষ্কার ও জীবাণুমুক্ত করবেন

আজ্ঞে হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন। মাত্র পাঁচ মিনিট সময় ব্যয় করে আপনি আপনার সাধের বিউটি ব্লেন্ডার বা মেকআপ স্পঞ্জটি পরিষ্কার করতে পারেন। শুধু পরিষ্কার না, জীবাণুমুক্তও করতে পারেন। আর তার জন্য আপনার কোনও মিনিয়েচার ওয়াশিং মেশিনেরও প্রয়োজন নেই। শুধুমাত্র একটু বেবি শ্যাম্পু আর জল হলেই হবে। দেখবেন ম্যাজিক হবে আর আপনার ময়লা বিউটি ব্লেন্ডার (how to clean and disinfect beauty blender) আবার নতুনের মত পরিষ্কার আর চকচকে হয়ে যাবে!

বিউটি ব্লেন্ডার পরিষ্কার করার আগে ও পরে (ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে)

কী কী লাগবে বিউটি ব্লেন্ডার পরিষ্কার করতে

  • দুই-তিন চা চামচ বেবি শ্যাম্পু
  • পরিমাণ মত জল (যাতে আপনার মেকআপ স্পঞ্জ ডুবতে পারে)
  • মাইক্রোওয়েভ
  • মাইক্রোওয়েভ সেফ বাটি

কীভাবে করবেন

স্টেপ ১) মাইক্রোওয়েভ সেফ বাটির মধ্যে (সম্ভব হলে কাচের বাটি নিন) জল দিন এবং শাম্পু ঢেলে মিশিয়ে নিন।

স্টেপ ২) শ্যাম্পু ততক্ষণ পর্যন্ত মেশান যতক্ষণ না পর্যন্ত গুলে যাচ্ছে। যদি আপনার কাছে বেবি শ্যাম্পু না থাকে তাহলে অন্য কোনও শ্যাম্পু নিতে পারেন, তবে অন্য শ্যাম্পু নিলে পরিমাণ কম নেবেন।

স্টেপ ৩) জল ও শ্যাম্পুর মধ্যে ময়লা হয়ে যাওয়া মেকআপ স্পঞ্জ বা বিউটি ব্লেন্ডার দিয়ে আরও একবার ভাল করে নাড়িয়ে নিন। ততটাই জল নিন যাতে মেকআপ স্পঞ্জ ডুবে থাকে।

স্টেপ ৪) বাটিটি মাইক্রোওয়েভে রাখুন এবং এক মিনিটের জন্য মাইক্রোওয়েভ অন করুন।

স্টেপ ৫) মাইক্রোওয়েভ বন্ধ হয়ে গেলে বাটি বার করে জল ফেলে দিন। বিউটি ব্লেন্ডার একটু ঠান্ডা হতে দিন এবং কলের নীচে ধরে চিপে জল বার করে নিন।

স্টেপ ৭) এবার পরিষ্কার জলে একবার ভাল করে ধুয়ে নিন। যদি ময়লা থেকে থাকে, তাহলে আবার পুরো প্রসেসটা রিপিট করুন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!