মালাইকার সুন্দর ত্বকের রহস্য অ্যালোভেরা জেল! নিজেই ইনস্টাগ্রামে পোস্ট দিলেন

মালাইকার সুন্দর ত্বকের রহস্য অ্যালোভেরা জেল! নিজেই ইনস্টাগ্রামে পোস্ট দিলেন

আজকাল আমরা সবাই জেট গতিতে ছুটে চলেছি। খুব ব্যস্ততায় সব কিছু হাতের সামনে চাই ভীষণ তাড়াতাড়ি। ঠিক ইনস্ট্যান্ট কফির মত ইন্সট্যান্ট জেল্লা চাই ত্বকেও! আর সেজন্য ক্রমাগত রাসায়নিকে ভরপুর নানা ‘স্কিন কেয়ার’ (skin care) প্রোডাক্ট ব্যবহার করে চলেছি। এতে সাময়িক লাভ হলেও ত্বকের যে কী ভীষণ ক্ষতি হয়, তা আমরা বুঝতে পারি কিছুদিন পর। কাজেই, ত্বকের যা ক্ষতি করার করে ফিরে আসি সেই ‘ঘরোয়া টোটকার’ দোর গোড়ায়। আপনার হয়ত মনে হচ্ছে, এত কথা কেন বলছি! আসলে এই কথা গুলো আমি না, বলেছেন মালাইকা আরোরা (Malaika Arora)। ৪০ পেরনো মালাইকাকে দেখলে বোঝা যায় না তাঁর বয়স। নিজেকে এমনভাবেই ফিট রেখেছেন তিনি। শুধু তাই নয়, নিজের বিউটি রুটিনে তিনি শুধুমাত্র আয়ুর্বেদিক সামগ্রীই রাখেন। আর ঠিক সেই কারণেই তাঁর ত্বক (skin care) এখনও এত উজ্জ্বল! মালাইকা বলেছেন, তাঁর ত্বকের যত্নের জন্য তিনি অ্যালোভেরার (aloevera gel) উপরেই ভরসা করেন।

View this post on Instagram

Missing -my-family-friends-face #stayhome#staysafe

A post shared by Malaika Arora (@malaikaaroraofficial) on

কিছুদিন আগে মালাইকা নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে তিনি নিজেই বলেছেন যে অ্যালোভেরা কিভাবে তাঁর ত্বকের জন্য দারুণ কাজে দেয়। শুধু তাই না, শেয়ার করেছেন আরও অনেক স্কিন কেয়ার টিপস।  মালাইকা তাঁর ইনস্টাগ্রাম পোস্টটিতে লিখেছেন, “ত্বকের নানাবিধ সমস্যায় আজকাল সবাই জর্জরিত। সবার ত্বক আবার এক রকম হয় না। কারও ত্বক তৈলাক্ত হয়, কারও শুষ্ক আবার কারও বা অ্যাকনের সমস্যা থাকে ত্বকে। আমার ত্বক অত্যন্ত সংবেদনশীল। সেজন্য আমার ত্বকের যত্ন নিতে আমাকে অনেক ভাবনা চিন্তা করে, সাবধানে ত্বকের যত্ন নিতে হয়। আমি সেই প্রোডাক্টগুলোই ব্যবহার করি যেগুলো আমার ত্বকের জন্য ঠিক। ত্বকের যত্ন নিতে গিয়ে ভুলভাল প্রোডাক্ট ব্যবহার করলে লাভ তো হয়ই না, বরং ক্ষতি বেশি হয়। তবে, ত্বকের যত্নের জন্য এমন একটি প্রাকৃতিক প্রোডাক্ট রয়েছে যা আমি নিজে ব্যবহার করি, আর তা হল আমার বাড়ির বাগানের অ্যালোভেরা জেল। এটি সব ধরনের ত্বকের জন্য কার্যকরী, তাই যে কেউ অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারে।”

মালাইকা এই ভিডিওয় স্পষ্ট বলেছেন যে আপনার ত্বকের ধরন যেমনই হোক না কেন, আপনি অ্যালোভেরা জেল লাগাতে পারেন। ত্বকের যত্নের জন্ত অ্যালোভেরা জেল সত্যিই উপকারী, এতে ত্বকের কোনওরকম ক্ষতি হয় না। কিভাবে ত্বকের যত্নে অ্যালোভেরা জেল ব্যবহার করবেন সে’কথাও মালাইকা শেয়ার করেছেন। একটি অ্যালোভেরার ডাল কেটে নিয়ে তা মাঝখান থেকে কাটতে হবে এবং একটি ছোট বাটিতে জেল বার করে নিতে হবে। এবার নিজের মুখের উপরে মাস্কের মত লাগিয়ে কিছুক্ষন রেখে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। ব্যস! আর কিছুই করার দরকার নেই। অ্যালোভেরায় রয়েছে কুলিং এজেন্ট, যা ত্বক ঠান্ডা রাখতে সাহায্য করে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!