ব্রণর সমাধানে ঘরোয়া টোটকা দিলেন মালাইকা!

ব্রণর সমাধানে ঘরোয়া টোটকা দিলেন মালাইকা!

মালাইকা (Malaika) আরোরা। বলিউড সুন্দরীর বয়স ৪৬। কিন্তু তা নেহাতই একটা সংখ্যা মাত্র। তিনি যেভাবে নিজেকে মেনটেন করে, তা দেখে শিখতে চান অনেকেই। একটা বিষয় বহুবার প্রকাশ্য়ে বলেছেন মালাইকা। তাঁর বিউটি রুটিনের সবটাই প্রাকৃতিক। কোনও রাসায়নিক যুক্ত প্রোডাক্ট তিনি ব্যবহার করেন না। 

বয়সের কারণেই ত্বক বা চুলে বিভিন্ন রকমের সমস্যা এসেছে মালাইকার। কিন্তু তিনি তা একেবারেই বাইরে বুঝতে দেন না। নিজে কীভাবে ফিট থাকেন, কীভাবে সৌন্দর্য ধরে রাখেন, সেই সিক্রেট এবার সোশ্যাল ওয়ালে অনুরাগীদের সঙ্গে শেয়ার করলেন তিনি।

ব্রণর (acne) সমস্যায় কম-বেশি সকলেই ভুক্তভোগী। ব্রণ হওয়ার পিছনে এখন শুধুমাত্র আর তৈলাক্ত ত্বক দায়ি নয়। ডায়েট, লাইফস্টাইল এবং পরিবেশ দূষণের কারণে ব্রণ এখন যে কোনও রকম ত্বকে হতে পারে। সেই সমস্যা দূর করার উপায় বাতলে দিলেন মালাইকা।

অভিনত্রীর শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে সিনেমন, মধু এবং লেবু মিশিয়ে একটি পেস্ট তৈরি করেছেন। ওই মিশ্রণ মুখে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করতে হবে। তাঁর কথায়, "ত্বকে ব্রণ হলে এটা খুব ভাল কাজ করে। আপনিও পরীক্ষা করে দেখুন।" মালাইকা পরামর্শ দিয়েছেন, সপ্তাহে অন্তত একবার বা দু'বার এই প্যাক ব্যবহার করলেই উপকার মিলবে। তবে চোখ বা ঠোঁটের মতো সেনসেটিভ অংশ এড়িয়ে যাওয়াই ভাল।

 

এই উপাদানগুলি কীভাবে কাজ করে

মধু: মধু যে কোনও ত্বকের সৌন্দর্য বৃদ্ধির জন্য উপকারী। এর মধ্যে থাকা অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান দ্রুত ব্রণর সমস্যার সমাধান করে। রোমকূপে জমে থাকা ময়লা দূর করতে সাহায্য করে।

সিনেমন: এটি অ্যান্টি মাইক্রোবায়াল এবং অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদানে ভরপুর। এর সঙ্গে মধু মিশিয়ে মাস্ক তৈরি করলে তা ত্বকের ময়লা পরিষ্কার করে ব্রণ দূর করে। ত্বককে উজ্জ্বল করে তোলে। 

লেবু: এর মধ্যে রয়েছে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান। ব্রণর সমাধানে ম্যাজিকের মতো কাজ করে। তবে সরাসরি লেবুর রস ত্বকে লাগালে ত্বক শুষ্ক হয়ে যাওয়ার সম্ভবনা থাকে। ত্বক জ্বালা করতে পারে, বা লাল হয়ে যেতে পারে। সে কারণেই মধু এবং সিনেমনের সঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করুন। 

মালাইকার সৌন্দর্যের রহস্য় তাহলে ফাঁস করলেন তিনি নিজেই। আপনিও বাড়িতে ঘরোয়া এই টোটকা ট্রাই করে ব্রণর সমস্যা দূর করতে পারেন। তবে আপনার ত্বকে যদি অন্য কোনও সমস্যা থাকে বা অতিরিক্ত সেনসেটিভ হওয়ার কারণে এই উপাদানগুলির কোনও একটিতে সমস্যা হয়, সেক্ষেত্রে অবিলম্বে বিশেষজ্ঞ়ের পরামর্শ নিন। কারণ একই প্যাক মালাইকার ত্বকে ব্রণর সমাধান করছে বলে আপনার ত্বকেও একই রকম আচরণ করবে, তা নাও হতে পারে। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!