সামনের মানুষটির ব্যক্তিত্ব কেমন, তা বোঝা যায় ভুরুর শেপ দেখে!

সামনের মানুষটির ব্যক্তিত্ব কেমন, তা বোঝা যায় ভুরুর শেপ দেখে!

আচ্ছা, একবার ভাবুন তো, যদি আমাদের ভুরু (eyebrows) না থাকত, তাহলে কেমন দেখতে লাগত! অদ্ভুত দেখতে লাগত, তাই তো? আমাদের চেনাই যেত না। কখনও খেয়াল করলে দেখবেন, আমাদের ভুরুর শেপ (shape) যদি কোনও কারণে পালটে যায়, তাহলে আমাদের মুখের আদলও বেশ বদলে যায়। ব্যাপারটা ছোট্ট হলেও, ভুরু কিন্তু আমাদের মুখের আদলের অনেকটাই নিয়ন্ত্রণ করে। তবে, শুধুমাত্র মুখের আদল নয়, ভুরুর শেপের মাধ্যমে নাকি মানুষের ব্যক্তিত্ব (personality) কেমন, তাও বোঝা যায়! আপনার সামনের মানুষটি ঝগড়ুটে নাকি ভাবুক নাকি অতি ধূর্ত, তা ভুরুর শেপ দেখলেই বোঝা যায়। আপনিও চুপি চুপি জেনে নিন, আর বন্ধুদের তাঁদের ব্যক্তিত্ব কেমন, তা বলে দিয়ে চমকে দিন!  

মোটা ঘন ভুরু

যাঁদের ভুরু বেশ মোটা ও ঘন হয়, তাঁরা খুব সৃজনশীল মানুষ হন। সব সময়েই কিছু না কিছু সৃজনশীলতার পরিচয় দিয়ে থাকেন এঁরা। নানারকম কলা বিদ্যা যেমন নাচ, গান, আঁকা, কবিতা লেখা, অভিনয় ইত্যাদিতে এঁরা খুব আগ্রহী হন। তবে কোনও বিষয় পছন্দ না হলে এঁরা সরাসরি বলে দেন, ফলে অনেকেই এঁদের পছন্দ করে না।

খুব পাতলা ভুরু

এঁরা এমনিতে শান্তিপ্রিয় মানুষ, কিন্তু অন্যায়ের প্রতিবাদ করেন সবার আগে! এঁরা মনের দিক থেকে খুব সংবেদনশীল হন, অল্প কথাতেই এঁরা দুঃখ পান। তবে অন্যদের আত্মবিশ্বাস জোগাতে এঁদের কোনও জুড়ি নেই। যাঁদের ভুরু খুব পাতলা হয়, তাঁরা বেশ দয়ালু স্বভাবের হন, তবে একবার রেগে গেলে এঁরা খুবই ভয়ঙ্কর হয়ে পড়েন।

ইংরেজি S অক্ষরের মত ভুরু

ইংরেজি S অক্ষরের মত ভুরুর শেপ যাঁদের, তাঁরা সব বিষয়ে খুব খুঁতখুঁতে। কোনও কাজই তাঁদের একবারে পছন্দ হয় না আর এই স্বভাবের জন্য অনেক সময়েই অন্যদের কাছে এঁরা অপছন্দের মানুষ হয়ে ওঠেন। তবে এঁদের এই খুঁতখুঁতে স্বভাবের জন্যই এঁরা যে কাজে হাত দেন, তা দারুণভাবে এক্সিকিউট করেন এবং বাকিদের তাক লাগিয়ে দেন। এঁরা ঘুরতে যেতে আর খেতে খুব ভালবাসেন। এঁরা সবার সঙ্গে বন্ধুত্ব করতে পারেন না, কাজেই হাতে গোনা কয়েকজন বন্ধুই এঁদের জীবনে থাকেন।

টানা টানা লম্বা ভুরু

View this post on Instagram

Tadaaaaa!!!💁🏽‍♀️

A post shared by Deepika Padukone (@deepikapadukone) on

কথিত আছে, যাঁদের ভুরু যত বড় ও লম্বা, তাঁদের মনও নাকি তত বড়! যাঁদের বেশ টানা টানা লম্বা ভুরু হয় এবং শেপও বেশ সুন্দর হয়, তাঁরা খুব সহজে সবার সঙ্গে মিশতে পারেন। বন্ধুমহলে এঁরা খুব জনপ্রিয় হন এবং সবারই প্রিয়পাত্র হন। বন্ধু ও পরিবারের জন্য এঁরা যে-কোনও দুরত্ব পাড়ি দিতে রাজি। এঁরা সব রকমের পরিস্থিতিতেই মানিয়ে নিতে পারেন খুব সহজে এবং জীবন সম্পূর্ণভাবে উপভোগ করতে জানেন। এঁদের কাছে সম্পর্ক খুব গুরুত্বপূর্ণ।

ছোট ভুরু

এঁরা বেশি ড্রামা পছন্দ করেন না। এঁরা বেশ সুখী টাইপের হন। ‘কথা কম, কাজ বেশি’ – এই বক্তব্যেই এঁরা বেশি বিশ্বাসী এবং তাঁদের এই স্বভাবের জন্যই তাঁরা চট করে সাফল্য অর্জন করেন। যদিও এঁদের বেশিরভাগ সময়েই ভুল বোঝা হয়, তবে এঁদের বন্ধুরা জানেন যে এঁরা বেশ মিষ্টি স্বভাবের মানুষ হন।

ঘন আর্চ শেপের ভুরু

আমাদের মধ্যে অনেকেই আছেন, যারা আর্চ শেপের ভুরু খুব পছন্দ করেন। পার্লারে ভুরু প্লাক করানোর সময়ে, “আর্চ করে দাও” এই কথাটি বলেননি, এমন কাউকে পাওয়া মুশকিল। তবে অনেকেরই আবার স্বাভাবিকভাবেই ভুরুর শেপ আর্চ। আর্চ শেপের ভুরু যাঁদের, তাঁরা চট করে কাউকে বিশ্বাস করতে পারেন না। এর জন্য অবশ্য তাঁদের পুর্ব অভিজ্ঞতাই দায়ী। এঁরা যে-কারও সঙ্গে মন খুলে মিশতে বেশ সময় নেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!