দুর্ভাগ্য বদলে যাবে সৌভাগ্যে, যদি এই গাছগুলো বাড়িতে লাগাতে পারেন

দুর্ভাগ্য বদলে যাবে সৌভাগ্যে, যদি এই গাছগুলো বাড়িতে লাগাতে পারেন

গাছ লাগান প্রান বাঁচান – এই স্লোগানটি তো আমরা হামেশাই শুনি, কিন্তু গাছ লাগিয়ে নিজের ভাগ্য বদল করুন – এমন কথা কি আপনি শুনেছেন? বাস্তু শাস্ত্র এবং চাইনিজ বাস্তু বা ফেং শুই মতে (according to vastu these plants bring good luck and money) গাছ নাকি এমন একটি বিষয়, যা আপনার ভাগ্য পরিবর্তন করতে সক্ষম! কিছু কিছু গাছ রয়েছে যা আপনি বাড়িতে লাগিয়ে ফেললে দুর্ভাগ্য বদলে গিয়ে সৌভাগ্যে রূপান্তরিত হতে বেশি সময় লাগে না; আবার ভুলভাল গাছ লাগালে কিন্তু উল্টোটাও হতে পারে। কাজেই, কারও কথা শুনে গাছ লাগানোর আগে বরং জেনে নিন, কোন কোন গাছগুলো লাগালে ভাগ্যলক্ষ্মীর কৃপা থেকে আপনি ও আপনার পরিবার কোনও দিন বঞ্চিত হবেন না।

১। লাকি বাম্বু

এই বাঁশ গাছ কিন্তু সৌভাগ্য বয়ে আনে (ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে)

যদিও বাঁশ গাছ নিয়ে আমাদের বাঙালিদের মধ্যে নানা মতবিরোধ আছে, কিন্তু লাকি বাম্বু সত্যিই ভাগ্য ফেরাতে সাহায্য করে বলে ফেং শুই ও বাস্তু বিশারদেরা দাবী করেন। পরিবারে সুখ-শান্তি বয়ে আনে লাকি বাম্বু। এছাড়াও যারা ধার দেনায় জড়িয়ে আছেন অথবা অর্থনৈতিক কোনও না কোনও সমস্যায় সব সময়ে জর্জরিত, তাঁরা এই গাছটি (according to vastu these plants bring good luck and money) বাড়িতে লাগাতে পারেন।

২। তুলসি

প্রতিটি ভারতীয় পরিবারে তুলসি গাছ থাকেই। সে বড় বাড়িই হোক অথবা ছোট্ট ফ্ল্যাট – তুলসি গাছ লাগানো মাস্ট! বলা হয়, তুলসি নাকি লক্ষ্মী-নারায়ণের খুব প্রিয় এবং তুলসি গাছ বাড়িতে রাখলে নাকি এঁদের কৃপাদৃষ্টি আপনার উপরেও পড়বে। আবার ফেং শুই অনুযায়ী, তুলসি গাছ পারিবারিক অশান্তি কমাতে সাহায্য করে, বাড়িতে নেগেটিভ এনার্জি বিনাশ করে পজিটিভ এনার্জি নিয়ে আসে। প্রতিদিন সকাল ও সন্ধেবেলা ধুপ-ধুনো দিয়ে তুলসির আরাধনাও করতে পারেন।

৩। পদ্ম

বাড়ির ছাদে অথবা বাগানে অল্প জায়গায় লাগাতে পারেন পদ্ম গাছ (ছবি - ইনস্টাগ্রামের সৌজন্যে)

একদম ঠিক পড়েছেন। পদ্ম কিন্তু সৌভাগ্য প্রদান (according to vastu these plants bring good luck and money) করে। পারিবারিক সুখ-শান্তি বজায় রাখতে, পরিবারের সদস্যদের মধ্যে সদ্ভাব তৈরি করতে, এবং অর্থনৈতিক বৈভব জীবনে বয়ে আনতে নাকি পদ্ম সাহায্য করে – একথা আমরা বলছি না, বলছেন বাস্তু বিশারদেরা। এছাড়াও বলা হয় যে বাড়িতে পদ্ম গাছ থাকে, সে বাড়িতে নাকি রোগ-ভোগ কম হয়।

৪। মানি প্ল্যান্ট

আশা করি গাছের নামটা থেকেই বুঝতে পারছেন যে বাড়িতে এই গাছটি এনে রাখলে যে কোনও ধরনের অর্থনৈতিক সমস্যা মিটে যেতে সময় লাগে না। কারণ, গাছটি বাড়িতে নিয়ে আসা মাত্র পজেটিভ শক্তির মাত্রা বাড়তে শুরু করে, যার প্রভাবে খারাপ সময় কেটে যেতে সময় লাগে না। তবে এত সব উপকার পেতে বিজোড় সংখ্যায় মানি প্ল্যান্ট রাখতে হবে। অর্থাৎ তিনটে, পাঁচটা অথবা সাতটা মানি প্ল্যান্ট গাছ একসঙ্গে রাখলে সবথেকে বেশি উপকার মিলবে।

৫। কলা গাছ

বাস্তুশাস্ত্র (according to vastu these plants bring good luck and money) অনুসারে বাড়ির উত্তর-পূর্ব দিকে কলা গাছ পুঁতলে পরিবারের সবার কল্যান হয়। সেই সঙ্গে খারাপ সময় কেটে গিয়ে ভাগ্যের সঙ্গ পেতেও সময় লাগে না। একই উপকার মেলে নিম গাছ লাগালেও। তবে এই গাছটি বাড়ির উত্তর-পশ্চিম দিকে লাগানো উচিত। তবেই নানা উপকার মেলে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!