ম্যানিকিওরের রকমফের - শেলাক নাকি থ্রি ডি - কোনটা করাবেন?

ম্যানিকিওরের রকমফের - শেলাক নাকি থ্রি ডি - কোনটা করাবেন?

অনেক দিন ধরেই ভাবছেন যে ম্যানিকিওর করাবেন? তা তো ভাল কথা, চলে যান পার্লারে। অবশ্য এই মুহূর্তে করোনা আতঙ্ক না কাটলে অনেকেই পার্লারে কেন, খুব প্রয়োজন ছাড়া বাইরে বেরতে চাইছেন না। কিন্তু বাড়িতে ম্যানিকিওর করেও সেই ব্যাপারটা আসছে না, যেটা পার্লারে গিয়ে করালে আসে। সামনে আবার পুজো আসছে। উফ! কী যে করা যায়! যদি আপনি মোটামুটি সব রকম সাবধানতা অবলম্বন করে ভাল কোনও পার্লারে যানও, সেখানে আপনার সামনে ম্যানিকিওরের এমন এক লম্বা লিস্ট ধরিয়ে দেওয়া হবে, যে তা দেখেই আপনি ভিরমি খেতে পারেন। তার চেয়ে এক কাজ করুন, কত রকমের ম্যানিকিওর (different types of manicure) হয়, কোন ম্যানিকিওর কিভাবে করা হয় , তা নিয়ে কষ্ট করে এই প্রতিবেদন লিখছি, পড়ে নিন।

১। স্পা ম্যানিকিওর

এটি হল সবচেয়ে জনপ্রিয় ম্যানিকিওর পদ্ধতি। বেশিরভাগ পার্লারেই এই পদ্ধতি মেনেই হাতের যত্ন নেওয়া হয়। এখানে ব্যবহার করা হয় অ্যারোম্যাটিক সল্ট স্ক্রাব এবং হাইড্রেটিং মাস্ক। পুরো হাত ও নখের চারপাশে এই মাস্ক লাগানো হয়। এই ম্যানিকিওরের প্রভাব হাতের উপর অনেকদিন থাকে।

Beauty

Manish Malhotra Nail Lacquer - Iridescent Indigo

INR 450 AT MyGlamm

২। প্যারাফিন ওয়াক্স ম্যানিকিওর

বর্তমান প্রজন্মের সবচেয়ে পছন্দের এই ম্যানিকিওর (different types of manicure)। এখানে হাত দুটো কবজি পর্যন্ত তরল মোমে ডুবিয়ে রাখা হয়। তারপর পরিষ্কার তোয়ালে দিয়ে মুড়ে দেওয়া হয়। না, ব্যথা লাগে না বা হাত পুড়ে যায় না। পুজোর আগে ট্রাই করতে পারেন ইচ্ছে হলে।

৩। থ্রি ডি ম্যানিকিওর

Beauty

Manish Malhotra Nail Lacquer - Antique

INR 450 AT MyGlamm

এই মুহূর্তের ক্রেজ হল থ্রিডি ম্যানিকিওর। অ্যাক্রেলিক নেল আর্টের একটি ধরন বলতে পারেন এটি। আপনার আসল নখের উপর নকল নখ বসিয়ে তাতে প্রথমে অ্যাক্রিলিক পেন্ট করা হয়। এই পেন্টের উপর আপনার পছন্দের রঙ লাগানো হয়। আবার অনেক সময়ে ছোট ছোট বিডস বা অন্য কিউট সরঞ্জাম নখে গ্লুয়ের সাহায্যে আটকে দিয়ে নেল আর্ট করা হয়।

৪। ব্রাজিলিয়ান ম্যানিকিওর

এই ম্যানিকিওর (different types of manicure) কিউটিকলের উপর বেশি ফোকাস করে এবং কিউটিকল তুলে নেল বেড উন্মোচিত করে। এক ধরনের বিশেষ ব্রাজিলিয়ান ক্লিপার ব্যবহার করা হয় এটার জন্য। নখ এবং নখের চারপাশের যত্নে এই ব্রাজিলিয়ান ম্যানিকিওর বেশ কার্যকরী।

৫। হট অয়েল ম্যানিকিওর

Beauty

LIT Nail Enamel - FOMO

INR 190 AT MyGlamm

ন্যাচারাল অয়েল দিয়ে এই ম্যানিকিওর করা হয়। ড্রাই হ্যান্ডসের সমস্যা যাদের আছে তাদের পক্ষে এটি সবচেয়ে ভালো। যেহেতু গরম তেল দিয়ে আঙুলে মাসাজ করা হয় তাই শুধু আর্দ্রতা নয় কিউটিকলেরও যত্ন হয় এই ম্যানিকিওরের মাধ্যমে।

৬। শেলাক ম্যানিকিওর

যাদের নখ চট করে ভেঙে যায় তাদের জন্য এই ম্যানিকিওর (different types of manicure) আদর্শ। জেল এবং নর্মাল পলিশ দেওয়া হয় নখে। থাকেও অনেকদিন। এই ম্যানিকিওর করালে নখ ভাঙার প্রবণতা অনেক কমে যায়।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!