শাড়ি নাকি কুর্তি - দীপাবলিতে সেজে উঠুন এথনিক ফ্যাশনে

শাড়ি নাকি কুর্তি -  দীপাবলিতে সেজে উঠুন এথনিক ফ্যাশনে

কালী পুজো আসছে। একসঙ্গে হুল্লোড়, খাওয়াদাওয়া তে হবেই। কিন্তু কোন পোশাক পরবেন, তা কি ঠিক করেছেন? অর্থাৎ আপনার দীপাবলির ফ্যাশন (diwali fashion suggestion for women) কী হবে? না, এটা নিয়ে অত চিন্তা করার কিছু নেই। এত বছর এই নির্দিষ্ট দিনে যেভাবে সেজেছেন, এবার তার আলাদা কিছু হতেই পারে। শুধু ফলো করতে হবে এই সাজেশন।

বেনারসি শাড়ি

জাম রঙা বেনারসিতে কালী পুজোয় নিজেকে সাজাতে পারেন (ছবি - মিন্ত্রা ডট কম)

বেনারসি মানেই শুধুমাত্র বিয়ের দিন পরতে হবে, এই কনসেপ্ট এখন ব্যাকডেটেড। কালী পুজোর রাতেও (diwali fashion suggestion for women) আপনি বেনারসি পরে সাজতে পারেন। ধরুন, সুতির শাড়িতে বেনারসির পাড় বসানো একটা ডিজাইনার শাড়ি বেছে নিলেন। হালকা রঙের জমিতে ভারী কাজের বেনারসির পাড়। সঙ্গে জমিতে হালকা বুটি। শাড়ির কোয়ালিটি ভাল হতে হবে। তা না হলে ভারী পাড় ধরে রাখতে পারবে না। এমন একটা শাড়িতে সেজে ফ্যাশনেবল হয়ে উঠুন উৎসবের রাতে।

ঢাকাই শাড়ি

কালী পুজোর রাতে কালো ঢাকাই খারাপ লাগবে না (ছবি - মিন্ত্রা ডট কম)

বাঙালির ঢাকাইয়ের প্রতি একটা আলাদা প্রেম রয়েছে। একথা অস্বীকার করার কোনও উপায় নেই। দিপাবলীর রাতে নরম ঢাকাই হলে সাজ আলাদা মাত্রা পাবেই। যাঁদের বাড়িতে কালী পুজো হয়, তাঁরা কিন্তু এমন একটি শড়ি (diwali fashion suggestion for women) পরতে পারেন, আরাম দায়ক আবার দেখতেও সুন্দর! কখনও করাত কাজ, কখনও ফুলেল নকশার ঢাকাই সকলেরই সংগ্রহে থাকে। না থাকলে অবশ্যই কিনে ফেলুন। হালকা হোক বা গাঢ় যে কোনও রঙের ঢাকইয়েরই আলাদা সৌন্দর্য রয়েছে। অবশ্যই সোনার গয়নায় ঢাকাই পরে সেজে ফেলুন দীপাবলিতে।

রেডিমেড রাফল শাড়ি

হলুদ রাফল শাড়িতে দীপাবলিতে সাজতে পারেন (ছবি - মিন্ত্রা ডট কম)

আপনার হয়ত শাড়ি পরার খুব ইচ্ছে, কিন্তু পরতে ভয় পান; এই বুঝি খুলে গেল! এমন সমস্যার সমাধানও কিন্তু আছে। এখন রেডিমেড রাফল শাড়ি পাওয়া যায়। স্কার্টের  মত করে শাড়িটি পরে নিন। কুচি আর আঁচল আগে থেকেই করা থাকে এই ধরনের শাড়িতে, কাজেই কাউকে বার বার কুচি ধরে দেওয়ার অজন্য সাধতে হবে না। আর শাড়ি খুলে যাওয়ার ভয়ও নেই।

লং কুর্তি

শাড়ির বদলে লং কুর্তিও পরতে পারেন (ছবি - মিন্ত্রা ডট কম)

সারা বছর তো মোটামুটি পশ্চিমি পোশাকেই কাটে, কালী পুজোর রাতে না হয় একটু দেশি পোশাক পরলেন। তবে আপনি যদি শাড়ি পরতে একেবারেই কমফোর্টেবল না হন, সেক্ষেত্রে কেউ আপনাকে মাথার দিব্যি দেয়নি যে শাড়িই পরতে হবে। লং কুর্তি (diwali fashion suggestion for women) পরতে পারেন। বেশ একটা ইন্দো-ওয়েস্টারন লুক হবে। বেছে নিন এই ধরনের লং কুর্তি। পকেট থাকবে। ঘেরওয়ালা পোশাক। ফলে অন্যরকম স্টাইল স্টেটমেন্ট। ডিজাইনার হাতা, সঙ্গে সামনের দিকে বোতামের কারুকাজ। ট্রাই করতেই পারেন আপনার স্টাইল স্টেচমেন্ট হিসেবে।

লেহঙ্গা-চোলি

সিল্কের এই লেহঙ্গা চোলিতে আপনিও হয়ে উঠুন অপরূপা (ছবি - মিন্ত্রা ডট কম)

সফট সিল্কের লেহঙ্গা চোলি বেছে নিতে পারেন দীপাবলির ফ্যাশনের জন্য। শাড়ির বদলে এই পোশাকও যথেষ্ট ঐতিহ্যশালী। আপনাকে ভিড়ের মধ্যেও আলাদা করে দেবে।

কুর্তা-পালাজো

আরামদায়ক এবং জমকালো কুর্তি পালাজোও কালী পুজোর ফ্যাশন হতে পারে (ছবি - মিন্ত্রা ডট কম)

হাতে এবং গলায় পাইপিন দেওয়া কুর্তা, সঙ্গে একই রকম সিকোয়েন্সের কাজ করা পালাজো - হতে পারে আপনার কালী পুজোর রাতের (diwali fashion suggestion for women) সাজ। এথনিকও হল, আবার ফিউশন করেও স্টাইল করা হল। কানে একটা বড় দুলেই সাজ কমপ্লিট।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!