প্রফেশনালের মত আই মেকআপ করতে চান? তাহলে মাথায় রাখুন এই টিপসগুলো

প্রফেশনালের মত আই মেকআপ করতে চান? তাহলে মাথায় রাখুন এই টিপসগুলো
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm

যখনি মেকআপ করতে বসি, একটা ব্যাপার সবসময়ে খেয়াল রাখি যেন চোখের মেকআপ টা (Eye Makeup) ঠিক হয়। আসলে কি বলুন তো, চোখ হল এমন একটা অঙ্গ যার মেকআপে একটু ভুল হলেই পুরো সাজটাই মাটি হয়ে যেতে পারে। অনেকসময়েই এমন হয় যে দুচোখের আইলাইনার দুরকম হয়ে গেল, ব্যস! সুন্দর সাজে একেবারে এক বালতি জল পড়ল!চোখের মেকআপ-এর ওপর আপনার লুক কিন্তু অনেকটাই নির্ভর করে। তাই আই মেকআপ (Eye Makeup) নিখুঁত হওয়া ভীষণ জরুরি। আরে বাবা এতো টেনশন করার কিছু নেই। চোখের মেকআপ নিখুঁত ভাবে করার জন্য আপনাকে প্রফেশনাল মেকআপ আর্টিস্ট হতে হবে না। কয়েকটা ছোট ছোট ব্যাপার মাথায় রাখলে আপনিও কিন্তু দারুণভাবে চোখের মেকআপ (Eye Makeup Tips In Bengali) করতে পারবেন। আর হ্যাঁ, যখন সুন্দর চোখের জন্য কমপ্লিমেন্ট পাবেন, আমাদের জানাতে ভুলবেন না কিন্তু।

আইশ্যাডো বাছুন স্কিনটোন অনুসারে

POPxo Exclusive
Beauty
Manish Malhotra 9 in 1 Eyeshadow Palette - Enchanté
INR 1,850 AT MyGlamm
Buy

আই মেকআপের (Eye Makeup Tips In Bengali) একটা গুরুত্বপূর্ণ পার্ট কিন্তু সঠিক আই শ্যাডো লাগানো। অনেক সময়েই ড্রেসের সাথে আই শ্যাডো ম্যাচ করতে গিয়ে আমরা নিজেদের স্কিনটোনের থেকে সম্পূর্ণ আলাদা শেডের আই শ্যাডো লাগিয়ে ফেলি যা আমাদের গোটা মেকআপ নষ্ট করে দেয়। সেজন্য যখনি আই শ্যাডো লাগাবেন, নিজের স্কিন টোনের কথা মাথায় রেখে লাগাবেন।

ক) আপনার স্কিন টোন যদি একটু ডাস্কি অর্থাৎ শ্যামলা হয় তাহলে গোল্ড, কপার, বারগেন্ডি, ব্রাউন এরকম শেড লাগাতে পারেন। ম্যাজেন্টা, ব্লু, সবুজ কিম্বা নিয়ন রঙের আই শ্যাডো এড়িয়ে চলাই ভালো, কারণ এতে আপনার চোখ ভীষণ বেশি হাইলাইটেড হয়ে যেতে পারে এবং আপনার স্কিন টোনের সাথে এই রঙ গুলি ম্যাচ করবে না।

খ) তবে আপনি যদি খুব বেশি ফর্সা হন, তাহলে এই ধরনের শেড অনায়াসে লাগাতে পারেন।

নানা স্টাইলের আইলাইনার লাগিয়ে ফেলুন

POPxo Exclusive
Beauty
Stay Defined Liquid Eyeliner Brow Powder - Ebony & Walnut
INR 1,095 AT MyGlamm
Buy

সুন্দর চোখকে আরও বেশি করে সুন্দর করে কি বলুন তো? হ্যাঁ, ঠিকই ধরেছেন, কীভাবে আইলাইনার লাগাচ্ছেন তার ওপরেও কিন্তু চোখের সৌন্দর্য অনেকাংশে নির্ভর করে। দু-এক রকম না, আইলাইনার লাগানোর কিন্তু অনেক রকম স্টাইল আছে।

শুধু উইংড আর ক্যাট আই-তেই আটকে থাকার কোন দরকার নেই। ডবল উইংড আইলাইনার স্টাইল, গ্লিটারি আইলাইনার স্টাইল, স্মোকি আইলাইনার স্টাইল, পাপি আই আইলাইনার স্টাইল, থিন আই আইলাইনার স্টাইল, হাফ সার্কেল আইলাইনার স্টাইল – এরকম আরও অনেক রকমের স্টাইল আপনি অনায়াসে করতে পারেন। আলাদা আলাদা অনুষ্ঠানের জন্য আলাদা আলাদাভাবে নানা স্টাইল করুন আইলাইনার (Eye Makeup Tips In Bengali) দিয়ে আর কমপ্লিমেন্টের ওপর কমপ্লিমেন্ট পেতে থাকুন!

মাস্কারা লাগানোর নানা ট্রিক

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Glitter Mascara Topcoat
INR 950 AT MyGlamm
Buy

আই মেকআপ হল (Eye Makeup Tips In Bengali), আই শ্যাডো লাগানো হল, আইলাইনারও লাগানো হল, বাকি থাকল মাস্কারা লাগানো। লম্বা লম্বা চোখের পাতা দেখতে কি সুন্দরই না লাগে! কিন্তু মাস্কারা লাগানোরও যে কয়েকটা নিয়ম আছে, সে বিষয়ে অনেকেরই সঠিক ধারনা নেই।

ক) মাস্কারা লাগানোর আগে আপনার আইল্যাশ একটু কার্ল করে নিন আইল্যাশ কার্লার দিয়ে।

খ) যদি নকল আইল্যাশ ব্যবহার করেন, সেক্ষেত্রেও কিন্তু কার্ল করে নিতে হবে। তাতে আপনার চোখের পাতাগুলো বেশ ওপরের দিকে ওঠা মনে হবে।

গ) আইল্যাশের গোরা থেকে আরম্ভ করে ওপরের দিকে টেনে মাস্কারা লাগান, এতে চোখের পাতা লম্বা মনে হবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!